Virat Kohli, IPL 2022: Moeen-এর বলে ১১বার আউট! Kohli-র ফুটওয়ার্ক ও মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন Daniel Vettori

এখনও পর্যন্ত ১১ ম্যাচে বিরাট মাত্র ২১৬ রান করেছেন। গড় ২১.৬০। স্ট্রাইক রেট ১১১.৯১, যা একেবারেই বিরাট কোহলি সুলভ নয়।  

Updated By: May 6, 2022, 07:00 PM IST
Virat Kohli, IPL 2022: Moeen-এর বলে ১১বার আউট! Kohli-র ফুটওয়ার্ক ও মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন Daniel Vettori
ফের একবার মঈনের বলে উড়ে গেল বিরাটের স্টাম্প। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: পুরানো রোগ আর সারছে না। এই নিয়ে ১১বার মঈন আলির (Moeen Ali) বলে আউট হলেন বিরাট কোহলি (Virat Kohli)। চলতি আইপিএল-এ (IPL 2022) সেই পুরানো স্মৃতি উসকে দিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) প্রাক্তন অধিনায়ক। অফ স্পিনের ফাঁদে ফেলে বিরাটকে ফের একবার বোল্ড করলেন চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিদেশি। ‘কিং কোহলি’-র এমন ভাবে আউট হওয়া একেবারেই মেনে নিতে পারছেন না ড্যানিয়েল ভেট্টোরি (Daniel Vettori)। তিনি বিরাটের ফুটওয়ার্ক ও মানসিকতা নিয়েই প্রশ্ন তুলে দিলেন।

ছন্দ হারানো বিরাটের আউট হওয়ার ভঙ্গিমা দেখে নিউজিল্যান্ড (New Zealand) ও আরসিবি-র (RCB) প্রাক্তন অধিনায়ক ভেট্টোরি বলেন, “যদি মনে করতাম বিরাট রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) কিংবা হরভজন সিংয়ের (Harbhajan Singh) মতো কেউ পাওয়ার প্লে-তে বল করলে বিরাট ওদের আক্রমণ করে থাকে। ওদের প্রতি বলে খুচরো রান নেওয়ার চেষ্টা করে। কিন্তু মঈনের ক্ষেত্রে ব্যাপারটা একেবারে আলাদা। বিরাট ওর বিরুদ্ধে স্বাছন্দ্যে ব্যাট করতে পারছে না। তাই সিঙ্গেল রান নিয়ে অন্যদিকে চলে যেতে চায়! আর মঈনের বিরুদ্ধে ১১ বার আউট হওয়ার এটা অন্যতম বড় কারণ।“

Moeen Ali and Virat Kohli

গত ম্যাচে ৩৩ বলে ৩০ রান করে আউট হয়ে যান বিরাট। ভেট্টোরি ফের যোগ করলেন, “মঈন অফ স্ট্যাম্পের বাইরে বল করছিল। এর আগে টেস্টে ওকে ঠিক এ ভাবেই বিরাটকে বোল্ড করতে দেখেছি। এক্ষেত্রে মঈনের বোলিং, ওর বোলিং স্টাইলের প্রশংসা করতেই হবে। সঠিক জায়গায় ও বলটা ফেলছিল। অল্প ড্রিফ্ট করাচ্ছিল। তারপরেই সেই দ্রুতগতির স্পিন বলটা। এই বলটা বিরাটকে বেশ কয়েকবার সমস্যায় ফেলেছে। তবে এই ক্ষেত্রে বিরাটের ব্যাটিং মানসিকতা ও ফুটওয়ার্ক নিয়েও কথা বলতে চাই। আমার একবারের জন্যও মনে হয়নি মঈনের বিরুদ্ধে সিঙ্গেল নেওয়া ছাড়া বাউন্ডারি মারার চেষ্টা করেছে। বিরাটের সেরা পারফরম্যান্স বেরিয়ে আসে যখন ও অফ স্পিনারের বিরুদ্ধে আক্রমণাত্মক মেজাজে খেলে। হয়ত গ্লেন ম্যাক্সওয়েল রান আউট হওয়ার পরেই বিরাট খোলসে ঢুকে যায়।“  

গত বছরের ভারত বনাম ইংল্যান্ড চেন্নাই টেস্টে ঠিক এ ভাবেই বিরাটকে ফিরিয়েছিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার।

গত ম্যাচে ৩৩ বল খেলে ৩০ রান করেছেন। এর মধ্যে ৩টি চার ও একটি ছক্কা হাঁকিয়ে ছিলেন তিনি। স্ট্রাইক ছিল ৯০.৯০। গুজরাত টাইটান্সের (Gujarat Titans) বিরুদ্ধে ৫৩ বলে ৫৮ রান। সেই ম্যাচে তাঁর স্ট্রাইক রেট ছিল ১০৯.৪৩।

এখনও পর্যন্ত ১১ ম্যাচে বিরাট মাত্র ২১৬ রান করেছেন। গড় ২১.৬০। স্ট্রাইক রেট ১১১.৯১, যা একেবারেই বিরাট কোহলি সুলভ নয়। প্রথম ৯ ম্যাচে মাত্র ১২৮ রান (৪১ , ১২, ৫, ৪৮, ১,১২, ০, ০, ৯) রান করেছিলেন তিনি। এরমধ্যে আবার পরপর দুই ম্যাচে হয়েছেন 'গোল্ডেন ডাক'ও! অর্থাৎ ফিরেছিলন প্রথম বলেই।

আরও পড়ুন: Virat Kohli, IPL 2022: RCB জিতলেও ধীর গতির ব্যাটিংয়ের জন্য সমালোচিত ‘King Kohli’

আরও পড়ুন: Pat Cummins, IPL 2022: পাও ভাজিতে মজে রয়েছেন KKR-এর ফ্লপ তারকা বিদেশি পেসার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.