দল থেকে বাদ পড়ে সারারাত কেঁদেছিলাম : বিরাট কোহলি

পেশাদার ক্রিকেটের শুরুর দিকে ভেঙে পড়লে কীভাবে তিনি ঘুরে দাঁড়াতেন সেই গল্পই শোনালেন ভারত অধিনায়ক।

Updated By: Apr 22, 2020, 06:21 PM IST
দল থেকে বাদ পড়ে সারারাত কেঁদেছিলাম : বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: ফিটনেস হোক কিংবা মানসিক দৃঢ়তা অথবা ব্যাটিং - ক্রিকেট বিশ্বে এখন অনেকেরই আদর্শ কিং কোহলি। সেই কোহলিই দলে সুযোগ না পেয়ে সারারাত কেঁদেছিলেন। অনলাইন সেশনে অনুপ্রেরণা জোগাতে নিজের জীবনের গল্প বললেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

করোনাভাইরাসের কারণে কোয়ারান্টিনে সকলের মতোই বীরুষ্কাও। ঘরবন্দি জীবন কাটছে ক্রিক-বলি দম্পতির। কিন্তু কোয়ারান্টিনে থাকলেও একটি অনলাইন সেশনে শীক্ষার্থীদের উদ্বুদ্ধ করতেনানা গল্প বললেন কোহলি। পেশাদার ক্রিকেটের শুরুর দিকে ভেঙে পড়লে কীভাবে তিনি ঘুরে দাঁড়াতেন সেই গল্পই শোনালেন ভারত অধিনায়ক।

"প্রথমবার রাজ্য ক্রিকেট দল থেকে যখন বাদ যাই আমি, মনে পড়ে আমি অনেক রাত অবধি কেঁদেছিলাম। প্রায় রাত তিনটে অবধি কেঁদেছিলাম চিত্কার করে। কিছুতেই বিশ্বাস করতে পারছিলাম না, কারণ আমি তো রান করেছিলাম। তারপরেও কেন আমাকে ওই পর্যায়ে সুযোগ দেওয়া হল না।"  এখানেই শেষ নয়, বিরাট আরও বলেন, "আমি আমার কোচকে টানা দু ঘণ্টা ধরে জিজ্ঞেস করেছিলাম, আমি কেন সুযোগ পেলাম না? কোনও যুক্তিই আমি খুঁজে পাচ্ছিলাম না। তবে নিজের ভিতরে যদি বিশ্বাস  আর জেদ থাকে তাহলে আবার ঘুরে দাঁড়ানোর প্রেরণা খুঁজে পাওয়া যায়।"

 

আরও পড়ুন -  অনুষ্কাই অনুপ্রেরণা! স্ত্রীকে দেখে ধৈর্যশীল হতে শিখেছেন কিং কোহলি

.