Virat Kohli: নেটদুনিয়ায় কোহলির 'বিরাট' বিস্ফোরণ! প্রথম ক্রিকেটার হিসাবে অনন্য নজির

বাইশ গজের প্রথম বাসিন্দা হিসাবে কোহলির ট্যুইটার (Twitter) অ্যাকাউন্ট স্পর্শ করল ৫০ মিলিয়ন ফলোয়ার্স। অর্থাৎ এই মুহূর্তে 'কিং কোহলি'কে ৫ কোটি মানুষ ফলো করেন। এমন কৃতিত্ব আর কোনও ক্রিকেটারের ঝুলিতে নেই। শুধু ট্যুইটারের কথা বললেই হবে না, কোহলির ইনস্টাগ্রাম (Instagram) ফলোয়ার্সের সংখ্যাও কিন্তু মাথা ঘুরিয়ে দেওয়ার মতো।

Updated By: Sep 13, 2022, 02:09 PM IST
Virat Kohli: নেটদুনিয়ায় কোহলির 'বিরাট' বিস্ফোরণ! প্রথম ক্রিকেটার হিসাবে অনন্য নজির
ট্যুইটারে কোহলি রাজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের স্টার ব্যাটার বিরাট কোহলি (Virat Kohli) সোশ্যাল মিডিয়ায় কতটা জনপ্রিয়, তা আর বলার অপেক্ষা রাখে না। এবার ভারতের প্রাক্তন অধিনায়ক নেটদুনিয়ায় আলোড়ন ফেলে দিলেন। বাইশ গজের প্রথম বাসিন্দা হিসাবে কোহলির ট্যুইটার (Twitter) অ্যাকাউন্ট স্পর্শ করল ৫০ মিলিয়ন ফলোয়ার্স। অর্থাৎ এই মুহূর্তে 'কিং কোহলি'কে ৫ কোটি মানুষ ফলো করেন। এমন কৃতিত্ব আর কোনও ক্রিকেটারের ঝুলিতে নেই। শুধু ট্যুইটারের কথা বললেই হবে না, কোহলির ইনস্টাগ্রাম (Instagram) ফলোয়ার্সের সংখ্যাও কিন্তু মাথা ঘুরিয়ে দেওয়ার মতো। বিশ্বের সবচেয়ে 'ফলোড' ক্রীড়াব্যক্তিত্বদের মধ্যে কোহলি তিনে (৪৯ মিলিয়ন ফলোয়ার্স)। তাঁর আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) (৪৫০ মিলিয়ন) ও লিওনেল মেসির (Lionel Messi) (৩৩৩ মিলিয়ন)। ইনস্টাগ্রামে ক্রিকেটারদের মধ্যে কোহলিই শীর্ষে। ট্যুইটার ও ইনস্টাগ্রাম মিলিয়ে কোহলির সোশ্যাল মিডিয়া উপস্থিতি এখন ৩১০ মিলিয়ন ফলোয়ার্স ছাপিয়ে গেল।

প্রায় দু'মাসের বিরতি নিয়ে কোহলি ক্রিকেটে ফিরেছিলেন সদ্যসমাপ্ত এশিয়া কাপের হাত ধরে। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের মতো দুর্বল দলগুলির বিরুদ্ধে খেলেননি তিনি। প্রত্যাবর্তনের জন্য এশিয়া কাপকেই বেছে নিয়েছিলেন কোহলি। এই টুর্নামেন্টের শুরু থেকেই কোহলি বুঝিয়ে দিয়েছিলেন যে, তিনি এবার ফিরছেন চেনা ছন্দে। টুর্নামেন্টের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৩৪ বলে নড়বড়ে ৩৫ রান করেছিলেন বিরাট। তিনটি চার ও একটি ছক্কায় সাজানো ইনিংসে তিনি বুঝিয়েছিলেন যে, তিনি ধীরে ধীরে ফিরছেন। এরপর দ্বিতীয় ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে কোহলি বার্তা দিয়ে রাখেন যে, ব্যাটের সঙ্গে কথা বলতে শুরু করে দিয়েছেন তিনি। ৪৪ বলে ঝকঝকে ৫৯ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন কোহলি। সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে ফের হাফ-সেঞ্চুরি (৪৪ বলে ৬০) করেন তিনি। এরপর আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপে ভারতের নিয়মরক্ষার ম্যাচে কোহলি করেন ৬১ বলে ঝকঝকে ১২২ রানের অপরাজিত ইনিংস। ১২টি চার ও ৬টি ছয় মারেন তিনি।২০১৯ সালের পর ২০২২। অবশেষে বহু প্রতীক্ষিত সেঞ্চুরি আসে কোহলির ব্যাট থেকে। ১০২০ দিন পর তিন অঙ্কের রানের দেখা পান তিনি। 

আরও পড়ুন: Mohammed Shami, Deepak Chahar: ভারতে আসছে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা, দল বেছে নিল বিসিসিআই

অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা হয়েছে গত সোমবার। ১৫ সদস্যের দলে কোহলি রয়েছেন খুব স্বাভাবিক ভাবেই। বিশ্বকাপের আগে ভারত টি-২০ বিশ্বকাপের আগে সীমিত ওভারের ক্রিকেট খেলতে ভারতে আসছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়া খেলবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। প্রোটিয়াদের বিরুদ্ধে ভারত তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজও খেলবে। টি-২০ সিরিজে রয়েছেন বিরাট।

টি-২০ বিশ্বকাপে ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল ও অর্শদীপ সিং। স্ট্যান্ড-বাইতে রয়েছেন: মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহার।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, হর্ষল প্যাটেল, দীপক চাহার ও জসপ্রীত বুমরা।

আরও পড়ুন: Team India, T20 World Cup 2022: বিশ্বকাপের দল বেছে নিল ভারত, ফিরলেন শামি, বাদ জাদেজা!

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল,  অক্ষর প্যাটেল, অর্শদীপ সিং, মহম্মদ শামি, হর্ষল প্যাটেল, দীপক চাহার ও জসপ্রীত বুমরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.