Kris Srikkanth : 'আমি নির্বাচকমণ্ডলীর চেরয়ারম্যান থাকলে শামি বিশ্বকাপের দলে থাকত', শ্রীকান্ত

কেন শামিকে ১৫ জনের দলে না রেখে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে, তা নিয়েই ক্ষুব্ধ তিরাশির বিশ্বকাপজয়ী প্রাক্তন ওপেনার শ্রীকান্ত। তিনি বলেছেন, "শামিকে অবশ্যই দলে রাখা যেত। অস্ট্রেলিয়ার পরিবেশে যেখান বলের গতি একটা ব্যাপার, সেখানে শামি কার্যকরী ভূমিকা নিত। কারণ ওর অ্যাকশন ভাল। শামির বল নড়াচড়া করে। বলের গতি ভাল। প্রয়োজন মতো পিচের বাউন্সকে কাজে লাগায়। দ্রুত উইকেট তুলে বিপক্ষ ব্যাটিংকে চাপে রাখতে শামি অনবদ্য। সে কারণেই আমি জাতীয় নির্বাচকমণ্ডলীর প্রধান হলে শামিকে দলে রাখতামই। সে ক্ষেত্রে হর্ষল প্যাটেলের বদলে শামিকেই ১৫ জনের দলে রাখতাম।

Updated By: Sep 13, 2022, 12:08 AM IST
Kris Srikkanth : 'আমি নির্বাচকমণ্ডলীর চেরয়ারম্যান থাকলে শামি বিশ্বকাপের দলে থাকত', শ্রীকান্ত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ১৫ জনের মধ্যে মহম্মদ শামিকে দেখতে না পেয়ে ক্ষুব্ধ প্রাক্তন জাতীয় নির্বাচক কৃষ্ণমাচারি শ্রীকান্ত।  জানিয়ে দিলেন, "আমি নির্বাচকদের চেয়ারম্যান হলে মহম্মদ শামি অবশ্যই ভারতীয় দলের হয়ে এ বারের টি- বিশ্বকাপে ১৫ জনের দলে থাকত।"এ দিনই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষিত হয়েছে। সেই দলে এসেছেন এশিয়া কাপের দলে না থাকা যশপ্রীত বুমরা, হর্ষল প্যাটেল। দুজনেই চোটের কারণে এশিয়া কাপে ছিলেন না। হাঁটুর চোটের কারণে দলে নেই রবীন্দ্র জাডেজা। সম্প্রতি তাঁর অস্ত্রোপচার হয়েছে। সে কারণেই জাডেজাকে দলের বাইরে রেখে বিশ্বকাপের দল গড়েছেন নির্বাচকেরা।প্রত্যাশামতোই নির্বাচকেরা অধিনায়ক হিসেবে রেখেছেন রোহিত শর্মাকে। সহ-অধিনায়ক কেএল রাহুল। উল্লেখ্য, বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় শুরু হবে ১৬ অক্টোবর। ভারত বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলবে ২৩ অক্টোবর, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে।যে চার ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে তার মধ্যে রয়েছেন মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহার।

কেন শামিকে ১৫ জনের দলে না রেখে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে, তা নিয়েই ক্ষুব্ধ তিরাশির বিশ্বকাপজয়ী প্রাক্তন ওপেনার শ্রীকান্ত। তিনি বলেছেন, "শামিকে অবশ্যই দলে রাখা যেত। অস্ট্রেলিয়ার পরিবেশে যেখান বলের গতি একটা ব্যাপার, সেখানে শামি কার্যকরী ভূমিকা নিত। কারণ ওর অ্যাকশন ভাল। শামির বল নড়াচড়া করে। বলের গতি ভাল। প্রয়োজন মতো পিচের বাউন্সকে কাজে লাগায়। দ্রুত উইকেট তুলে বিপক্ষ ব্যাটিংকে চাপে রাখতে শামি অনবদ্য। সে কারণেই আমি জাতীয় নির্বাচকমণ্ডলীর প্রধান হলে শামিকে দলে রাখতামই। সে ক্ষেত্রে হর্ষল প্যাটেলের বদলে শামিকেই ১৫ জনের দলে রাখতাম।"

আরও পড়ুন : Dinesh Karthik, T20 World Cup 2022: বিশ্বকাপে সুযোগ পেয়েই মুখ খুললেন দীনেশ! তাঁর বক্তব্য ঘিরে শোরগোল

যোগ করেন, "তার মনে এটা নয় যে হর্ষল ভাল বোলার নয়। ও একজন দুর্দান্ত প্রতিভা। কিন্তু অস্ট্রেলিয়ার উইকেটে শামিই ছিল প্রকৃত কার্যকরী বোলার। ইদানীং দেখা যাচ্ছে শামিকে ওয়ান ডে ও টেস্টের বিশেষজ্ঞ বোলার হিসেবে চালিয়ে দেওয়ার একটা অপচেষ্টা রয়েছে। কিন্তু মাথায় রাখতে হবে, এ বছর আইপিএলে শামি বেশ ভাল বলই করেছে। সে কারণেই ওকে আমি টি-টোয়েন্টি ক্রিকেটেও বোলার হিসেবে গুরুত্ব দিই। তাই আমার দলে শামি থাকবে।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.