Virat Kohli vs Rohit Sharma: রোহিতের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে বিরাট বার্তা কোহলির

কোহলি সাফ বুঝিয়ে দিলেন রোহিতের সঙ্গে তাঁর কী সম্পর্ক!

Updated By: Dec 15, 2021, 02:38 PM IST
Virat Kohli vs Rohit Sharma: রোহিতের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে বিরাট বার্তা কোহলির

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলির (Virat Kohli) হাত থেকে একদিনের অধিনায়কত্বের ব্যাটন গিয়েছে রোহিত শর্মার (Rohit Sharma) হাতে। আর এরপর থেকেই ফের একবার পুরনো বিতর্কের আগুন জ্বলে ওঠে ভারতীয় ক্রিকেটে। বিরাট বনাম রোহিত 'দ্বন্দ্ব' নিয়ে সর্বত্র আলোচনা হয়েছে। যদিও তার নেপথ্যে একটা বড় কারণ রয়েছে। ভারত দক্ষিণ আফ্রিকায় (South Africa) উড়ে যাওয়ার আগে জোড়া ধাক্কায় বিধ্বস্ত হয়েছিল ভারতীয় দল (Team India)। বাঁ-হাতের হ্যামস্ট্রিং-এ চোটের জন্য টেস্ট সিরিজ থেকে ইতিমধ্যেই ছিটকে যান সহ অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। 

অন্য়দিকে শোনা যাচ্ছিল যে বিরাটও নাকি ওয়ানডে সিরিজ খেলবেন না প্রোটিয়াদের বিরুদ্ধে। যদিও ক্রিকেটমহলের একাংশ দাবি করেছিল যে, পঞ্চাশ ওভারের ক্রিকেটের নেতৃত্ব থেকে ছেঁটে ফেলার জন্যই নাকি এমন সিদ্ধান্ত নিয়েছেন কোহলি। যদিও এই ইস্যুতে বুধবার সাংবাদিক বৈঠকে মুখ খুললেন কোহলি। তিনি সাফ জানিয়ে দিলেন যে, ম্যান্ডেলার দেশে ওয়ানডে খেলার জন্য তিনি প্রস্তুত আছেন। অন্যদিকে রোহিতের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে বিরাট বলেন, "আমার আর রোহিতের মধ্যে কোনও সমস্য়া নেই। আমি বিগত ২ বছর ধরে এটা স্পষ্ট করে বুঝিয়ে ক্লান্ত। আরও একটা বিষয় বলতে চাই আমার কোনও কার্যকলাপ বা সিদ্ধান্ত দলকে খাটো করার জন্য হবে না। আমার দায়িত্বই হচ্ছে ঠিক দিশায় দলকে নিয়ে যাওয়া। রোহিত অধিনায়ক হিসাবে অত্যন্ত যোগ্য। ট্যাকটিকাল দিক থেকেও দারুণ। রাহুল ভাই রয়েছেন। যিনি দুর্দান্ত ম্যান ম্যানেজার। আমার ১০০ শতাংশ সমর্থন থাকবে ওয়ানডে ও টি-২০ ফরম্যাটে।"

আরও পড়ুন: Virat Kohli: ওয়ানডে খেলছেন কোহলি! ক্যাপ্টেনসি খোয়ানোর দেড় ঘণ্টা আগে জানতে পারেন

টেস্টে রোহিতকে না পাওয়ার প্রসঙ্গে বিরাট বলছেন, "রোহিতের অভিজ্ঞতা ও দক্ষতার অভাব আমারা অনুভব করব। কিন্তু এর সঙ্গেই নতুন প্লেয়াররা সুযোগ পাবে নিজেদের তুলে ধরার।" প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের পূর্ণাঙ্গ (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) সিরিজ রয়েছে। আগামী ১৬ ডিসেম্বর কোহলি অ্যান্ড কোং উড়ে যাবেন জোহানেসবার্গে। আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে ‘বক্সিং ডে’-তে শুরু সিরিজের প্রথম টেস্ট। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.