Virat Kohli: ওয়ানডে খেলছেন কোহলি! ক্যাপ্টেনসি খোয়ানোর দেড় ঘণ্টা আগে জানতে পারেন

সাংবাদিক বৈঠকে সব প্রশ্নের উত্তর দিলেন কোহলি

Updated By: Dec 15, 2021, 02:25 PM IST
Virat Kohli: ওয়ানডে খেলছেন কোহলি! ক্যাপ্টেনসি খোয়ানোর দেড় ঘণ্টা আগে জানতে পারেন
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: টিম ইন্ডিয়ার টেস্ট অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলছেন। বুধবার সাংবাদিক বৈঠকে সাফ জানিয়ে দিয়েছেন যে, তাঁকে যেন ওয়ানডে দল নির্বাচনের জন্য ভাবা হয়। তিনি প্রস্তুত প্রোটিয়াদের বিরুদ্ধে সবটা উজার করে দিতে। এমনকি একদিনের দলের নেতৃত্ব থেকে তাঁকে ছেঁটে ফেলা নিয়েও বোমা ফাটালেন টেস্ট দলের অধিনায়ক। 

ভারতীয় দলের তিন ফরম্যাটে অধিনায়ক হিসাবে কোহলির (Virat Kohli) দিন শেষ। এখন তিনি শুধুই লাল বলের ক্রিকেটে নেতৃত্ব ভার সামলাবেন। টেস্ট ক্যাপ্টেনসির ব্যাটন তাঁর হাতে। অন্যদিকে সাদা বলের দায়িত্বে রোহিত শর্মা (Rohit Sharma)। কুড়ি ওভারের পাশাপাশি পঞ্চাশ ওভারের সংস্করণেও তিনি ক্যাপ্টেন। সম্প্রতি ভারতীয় দলে অধিনায়কত্বে রদবদল নিয়ে বিস্তর আলোচনা চলছে। গত মঙ্গলবার জানা যায় যে, কোহলি নাকি ব্যক্তিগত কারণে ওয়ানডে সিরিজ খেলতে চাইছেন না। এই প্রসঙ্গে কোহলি বলেন, "ওয়ানডে দলে নির্বাচনের জন্য আমি ফাঁকা আছি। অতীতে কিছু কথা হয়েছে যে, আমি নাকি কোনও ইভেন্টে যোগ দিচ্ছি বা এরকম কিছু। কিন্তু এর কোনও বিশ্বাসযোগ্যতা নেই। কয়েকজন মিথ্যা কথা লিখেছে। আমি দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজে নির্বাচনের জন্য প্রস্তুত ছিলাম এবং এখনও আছি। আমার বিসিসিআই-এর সঙ্গে কোনও কথা হয়নি। আমি কোনও বিরতির কথাও বলিওনি। লোকজন মিথ্যা কথা লিখছে। আমি কখনও বিশ্রাম চাইনি।"

আরও পড়ুন: IND vs SA: ম্য়ান্ডেলার দেশে করোনা আক্রান্ত হলে কী করণীয় কোহলিদের?

যদিও ক্রিকেটমহলের একাংশ দাবি করেছিল যে, পঞ্চাশ ওভারের ক্রিকেটের নেতৃত্ব থেকে ছেঁটে ফেলার জন্যই নাকি এমন সিদ্ধান্ত নিয়েছেন কোহলি। যা বোর্ডের উপর আরও চাপ বাড়িয়েছে। এদিন কোহলি সাংবাদিক বৈঠকে বলেন, " গত ৮ ডিসেম্বর টেস্ট দলের নির্বাচনী বৈঠকের দেড় ঘণ্টা আগে আমার সঙ্গে মুখ্য নির্বাচক চেতন শর্মা কথা বলেছিল। টেস্ট দল নিয়ে যাবতীয় আলোচনার পর তিনি জানানো হয় যে, যেহেতু আমি টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিচ্ছি না, তাই পাঁচ জন নির্বাচক সিদ্ধান্ত নিয়েছেন যে, আমি আর ওয়ানডে দলের ক্যাপ্টেন রাখা সম্ভব নয়। বিসিসিআই-এর কর্মকর্তা ও মুখ্য নির্বাচক মণ্ডলীর সেই সিদ্ধান্তকে আমি মেনে নিয়েছি। এরপর থেকে বিসিসিআই-এর কোনও কর্তার সঙ্গে আমার কথা হয়নি। টেলিফোনের সেই আলাপে অধিনায়কত্ব বদলের ব্যাপারে যা বলার বলা হয়েছিল।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Tags:
.