Virat Kohli | IND vs BAN: রোহিতের ইঙ্গিত ছিল আগেই, বিশ্বকাপে ফের বোলিং বিরাটের! কতগুলি উইকেট আছে তাঁর?

Virat Kohli bowls in ODI World Cup after eight years during India vs Bangladesh: বিশ্বকাপে ফের বল করলেন বিরাট কোহলি। অতীতেও কিন্তু কাপযুদ্ধের গুরুত্বপূর্ণ ম্য়াচে তাঁর হাতে উঠেছিল বল।

Updated By: Oct 19, 2023, 05:25 PM IST
Virat Kohli | IND vs BAN: রোহিতের ইঙ্গিত ছিল আগেই, বিশ্বকাপে ফের বোলিং বিরাটের! কতগুলি উইকেট আছে তাঁর?
বল হাতে বিভিন্ন মুডে কোহলি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপে (World Cup 2023) অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে রোহিতবাহিনী। টানা তিন ম্য়াচ জিতে জয়ের হ্যাটট্রিক করেছেন রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। ভারত বিশ্বকাপের চতুর্থ ম্য়াচ খেলছে বাংলাদেশের বিরুদ্ধে  (IND vs BAN | World Cup 2023)। বৃহস্পতিবার পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে হচ্ছে খেলা। এদিন টস জিতে প্রথমে ব্য়াট করছে বাংলাদেশ। তবে এদিন মাঠে দেখা গেল এমন এক দৃশ্য, যা ভারতীয় সমর্থকরা শেষবার দেখেছিলেন আট বছর আগে। ব্য়াটিং মায়েস্ত্রো বিরাট কোহলি (Virat Kohli) ফের হাত ঘোরালেন। যদিও বিরাটকে নেহাত বাধ্য হয়েই এদিন বল করতে হয়েছে। এই প্রতিবেদনে বিরাটের বোলিং কেরিয়ারের উপর আলোকপাত করা হল। 

আরও পড়ুন: Hardik Pandya | IND vs BAN: খুঁড়িয়ে মাঠ ছাড়লেন হার্দিক! বুক ভাঙা ছবি পুণেতে, বিসিসিআই দিল বিরাট আপডেট

বাংলাদেশের ইনিংসের নবম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে হার্দিককে পরপর দু'টি চার মারেন লিটন দাস। এরপরেই চতুর্থ বল হাত থেকে বেরোনোর আগে, পা পিছলে গোড়ালিতে আঘাত পান হার্দিক। দৃশ্যতই তাঁকে হতাশ দেখাচ্ছিল। সঙ্গে সঙ্গে মাঠে চলে আসেন ভারতীয় দলের ফিজিও। প্রাথমিক চিকিৎসার পর হার্দিক বল হাতে ওভার শেষ করার চেষ্টা করলেও, পারলেন না। তাঁর হয়ে বাকি তিন বল করেন বিরাট কোহলি। হার্দিক ফিজিয়োদের কাঁধে ভর দিয়ে, খুঁড়িয়ে মাঠ ছাড়েন। 

কোহলি এখনও পর্যন্ত দেশের জার্সিতে ২৮৫টি ওয়ানডে ম্য়াচ খেলেছেন। ৪৯ ইনিংসে ন্য়ূনতম এক বল করেছেন তিনি। তাঁর রয়েছে চার উইকেট। ২০১৭ সালের ৩১ অগস্ট কোহলি শেষবার দেশের জার্সিতে পঞ্চাশ ওভারের ম্য়াচে বল করেছিলেন। প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা। তিনি দুই ওভার বল করে দিয়েছিলেন ১২ রান। বিশ্বকাপে কিন্তু এই প্রথম কোহলি বল করলেন না। ইতিহাস বলছে ২০১৫ বিশ্বকাপে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনাল ম্য়াচে বল করেছিলেন। এক ওভার বল করে সাত রান দিয়েছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে কোহলি মোট ১৬১.৫ ওভার বল করেছেন। তিনি পেয়েছেন আট উইকেট।

গত অগস্টে ভারত খেলেছিল এশিয়া কাপ। ভারত চ্যাম্পিয়নও হয়। একপেশে ফাইনালে শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে। এশিয়া কাপের দল ঘোষণার দিন সাংবাদিক বৈঠক করেছিলেন রোহিত ও জাতীয় দলের প্রধান নির্বাচক অজিত আগরকর। ঘটনাচক্রে দলে অলরাউন্ডারের সংখ্যা কম ছিল। ব্যাটারদের আধিক্য, যাঁরা বল করতে পারেন না। এবং বোলাররা ব্যাট করতে পারেন না। এই ভাবনা থেকেই এক সাংবাদিক রোহিতকে জিজ্ঞাসা করেছিলেন যে, তিনি বোলারদের নিয়ে কী ভাবছেন। যার উত্তরে রোহিত বলেন, 'দেখুন রাতারাতি কাউকে বোলার বানিয়ে দেওয়া যায় না। এখানে সেই ব্যাটাররাই রয়েছে, যাঁরা রান করেছে। আমাদের হাতে যা আছে, তাই নিয়েই দল করেছি। সেরার সেরারাই খেলছে। তারা পারফর্ম করেই টিমে এসেছে। আশা করি শর্মা ও কোহলি বল করবে।' যা শুনে পাশে বসা আগরকর হেসে বলেন, 'হ্যাঁ, আমরা ওদের রাজি করিয়েছি।' এরপরই সাংবাদিক বৈঠকে হাসির রোল ওঠে। ঘটনাচক্রে বিরাট এবং রোহিত দু'জনেই বিভিন্ন সময় বল করেছেন। অন্যদিকে রোহিত তিন ফরম্যাট মিলিয়ে পেয়েছেন ১১ উইকেট।

আরও পড়ুন: EXPLAINED | Shakib Al Hasan: ভারতের বিরুদ্ধে সাকিবহীন বাংলাদেশ! রাতারাতি বদল অধিনায়ক, হঠাৎ কী ঘটল!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.