Virat Kohli, Asia Cup 2022: প্রিয় কোহলিকে কীভাবে তাতিয়ে তুলছেন রবি শাস্ত্রী? জানতে পড়ুন

Virat Kohli, Asia Cup 2022: একদিনের ফরম্যাটের মতো টি-টোয়েন্টিতেও পাক বোলিংয়ের বিরুদ্ধে 'বিরাট রাজ' চলেছে। ৭ ম্যাচে করেছেন ৩১১ রান। সর্বোচ্চ অপরাজিত ৬১ বলে অপরাজিত ৭৮ রান করেছেন বিরাট কোহলি।   

Updated By: Aug 23, 2022, 04:56 PM IST
Virat Kohli, Asia Cup 2022: প্রিয় কোহলিকে কীভাবে তাতিয়ে তুলছেন রবি শাস্ত্রী? জানতে পড়ুন
এখনও বিরাটের পাশে রবি শাস্ত্রী। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে মোক্ষম ম্যাচে একটা অর্ধ শতরান চাই। বাইশ গজের যুদ্ধে চিরপ্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে জ্বলে উঠলেই সমালোচকদের মুখ বন্ধ করে দেবেন বিরাট কোহলি (Virat Kohli)। 'মাদার অফ ব্যাটেল'-এর বল মাঠে গড়ানোর আগেই এমন মন্তব্য করে প্রিয় ছাত্রকে তাতিয়ে তুললেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। ২৮ অগস্ট বাবর আজমের (Babar Azam) পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের (Asia Cup 2022) অভিযান শুরু করবে রোহিত শর্মার (Rohit Sharma) 'মেন ইন ব্লু' ব্রিগেড। এমন মহারণের আগে আতসকাচের তলায় ছন্দহীন বিরাটের সাম্প্রতিক অফ ফর্ম। 

শাস্ত্রী বলেন, 'বিরাটের সঙ্গে এরমধ্যে কথাবার্তা হয়নি। তবে বড় খেলোয়াড়রা বড় মঞ্চে জ্বলে ওঠে। আসল ম্যাচে পারফর্ম করে। সেটা আমরা সবাই জানি। এবং অতীতে বিরাট এমন বড় ম্যাচে বড় রান করেছে। এশিয়া কাপের আগে বিরাটের সাম্প্রতিক ফর্ম ও সমালোচকদের ওকে নিয়ে টিপ্পনি ভারতীয় দল ও বিরাটের জন্য ভাল বার্তা নিয়ে আসতেই পারে। ও যদি পাকিস্তানের বিরুদ্ধে অর্ধ শতরান করে দেয়, তাহলে কিন্তু সবার মুখ বন্ধ হয়ে যাবে। বিরাট ওর আগ্রাসী ছন্দ ফিরে পেতে মাত্র এক ম্যাচ দূরে রয়েছে। কারণ ওর মারাত্মক রানের খিদে। অতীতে কী হয়েছে সেটা ভুলে যাওয়াই ভাল। কারণ ভারতীয়দের স্মৃতি খুবই দুর্বল।' 

Virat Kohli

গত ১৭ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের ম্যাচে বিরাটকে শেষবার আন্তর্জাতিক মঞ্চে দেখা গিয়েছিল। এরপর প্রায় পাঁচ সপ্তাহের ছুটি কাটিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক। সেইজন্য ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ে সফরেও তিনি খেলেননি। 

আরও পড়ুন: Rahul Dravid, Asia Cup 2022 : টিম ইন্ডিয়ার জন্য বড় ধাক্কা, কোভিডে আক্রান্ত রাহুল দ্রাবিড়

আরও পড়ুন: Swarnendu Das : ৩৫-এ থামলেন লড়াকু ক্রীড়া সাংবাদিক স্বর্ণেন্দু, শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ভারতের প্রাক্তন হেড কোচ আরও যোগ করেছেন, 'ভারতীয় দলে ওর চেয়ে ফিট ক্রিকেটার আর কেউ নেই। ওর শারীরিক শক্তি মেশিনের মতো। খুবই শক্ত মনের ছেলে বিরাট। তাই আমার মতে বিরাট পুরনো ফর্ম ফিরে পেতে মাত্র এক ইনিংস দূরে রয়েছে।' তিন বছর হয়ে গেল বিরাটের ব্যাটে তিন অঙ্কের রান নেই। টেস্ট ও একদিনের ম্যাচে প্রভাব ফেলতে ব্যর্থ বিরাট। তাঁর ফর্ম ও স্ট্রাইক রেট একেবারেই 'কিং কোহলি'-র মতো নয়। চলতি বছর এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মাত্র চারটি ম্যাচ খেলেছেন। মোট রান মাত্র ৮১। স্ট্রাইক রেট ১২৮.৫৭। স্বভাবতই ছন্দহীন বিরাটের দলে থাকা নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও শাস্ত্রী কিন্তু বিপক্ষদের সাবধান করে দিলেন। 

Virat Kohli

টিম ইন্ডিয়ার তারকাকে ভয় পাওয়ার অনেক কারণ আছে। কারণ ইদানীং ফর্মে না থাকলেও পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের রেকর্ড অসাধারণ। প্রতিবেশী দেশের বিরুদ্ধে এখনও পর্যন্ত ১৩টি একদিনের ম্যাচে ৫৩৬ রান করেছেন বিরাট। সর্বোচ্চ ১৪৮ বলে ১৮৩ রান। ২০১২ সালের এশিয়া কাপে পাক বোলিংকে উড়িয়ে দিয়েছিলেন বিরাট। গড় ৪৮.৭২। সঙ্গে রয়েছে দুটি শতরান ও দুটি অর্ধ শতরান। 

একদিনের ফরম্যাটের মতো টি-টোয়েন্টিতেও পাক বোলিংয়ের বিরুদ্ধে 'বিরাট রাজ' চলেছে। ৭ ম্যাচে করেছেন ৩১১ রান। সর্বোচ্চ অপরাজিত ৬১ বলে অপরাজিত ৭৮ রান। ২০১২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে বিপক্ষের বোলারদের বধ করেছিলেন তিনি। গড় ৭৭.৭৫। অর্ধ শতরান ৩টি। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজমদের কাছে ভারত ১০ উইকেটে হারলেও, বিরাটের ব্যাটে কিন্তু রান এসেছিল। ৪৯ বলে ৫৭ রান করেছিলেন তিনি। তাই বিরাটকে সমীহ করতে বলছেন শাস্ত্রী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.