Mohammad Asif: সচিনের ধারেকাছেও নয় বিরাট, তবে বাবর অনেকটা ওঁর মতো

বিরাট বনাম বাবরের দ্বৈরথের দিকেও তাকিয়ে থাকবে ক্রিকেট বিশ্ব।

Updated By: Oct 7, 2021, 09:48 PM IST
Mohammad Asif: সচিনের ধারেকাছেও নয় বিরাট, তবে বাবর অনেকটা ওঁর মতো

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার মহম্মদ আসিফ (Mohammad Asif) বড় মন্তব্য করে বসলেন। কিংবদন্তি সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) সঙ্গে আধুনিক 'গ্রেট' বিরাট কোহলির (Virat Kohli) তুলনায় রাজি নন তিনি। আসিফের মতে সচিনের ধারেকাছেও নন কোহলি! তবে পাক অধিনায়ক বাবর আজম (Babar Azam) অনেকটা সচিনের মতো।

আরও পড়ুনT20 World Cup: টি-২০ বিশ্বকাপের পরেই ভারতীয় দলকে আলবিদা বলবেন এই সদস্য!

এক ইউটিউব চ্যানেলে আসিফ বলেন, "কোহলি বটম-হ্যান্ড প্লেয়ার। ও ভাল খেলছে শুধুমাত্র ফিটনেসের জন্য। ওর খেলা একবার পড়তে শুরু করলে, ও আর ফিরতে পারবে না। অন্য়দিকে বাবর সচিনের মতো আপার-হ্যান্ড প্লেয়ার। বাবরের ব্যাটের মুভমেন্ট সচিনের মতোই অত্যন্ত সাবলীল। অনেকে বলে কোহলি নাকি তেন্ডুলকরের থেকে ভাল। আমি বলব একদমই না। আমার মতে সচিনের ধারেকাছেও নয় বিরাট। সচিন যেরকম আপার হ্যান্ড খেলতেন, ওঁর টেকনিক কিন্তু খুব কম মানুষই জানতেন। সে কোচ হোক বা অন্য প্লেয়ার। সচিনের কভার ড্রাইভ থেকে পুল এবং কাট, সবটাই মসৃণ ছিল। কোহলির স্ট্রোক খুবই ভাল। এই নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু সবটাই বটম হ্যান্ড।" 

আরও পড়ুন: T20 World Cup 2021: পাকিস্তান বিশ্বকাপের জার্সিতে INDIA 2021 র বদলে লিখল UAE 2021!

টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2021) দোরগোড়ায়। আগামী ১৭ অক্টোবর থেকে শুরু ক্রিকেটের এই শো-পিস ইভেন্ট। খেলা হবে মাসকাট (ওমান), আবু ধাবি ও শারজায়। আগামী ২৪ অক্টোবর হাইভোল্টেজ মহারণে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। এই ম্য়াচ দিয়েই বাইশ গজের দুই চির প্রতিদ্বন্দ্বী দেশের বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে। এই ম্যাচে বিরাট বনাম বাবরের দ্বৈরথের দিকেও তাকিয়ে থাকবে ক্রিকেট বিশ্ব। অধিনায়ক হিসাবে বিরাটের এটি শেষ টি-২০ বিশ্বকাপ। কোহলিও চাইবেন দেশকে আইসিসি ট্রফি জেতাতে। যা ক্যাপ্টেন কোহলির আজও অধরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.