'রিস্তা পাক্কা হুয়া', সোনার টুকরো জামাই পেলেন মনুর মা! নীরজের সঙ্গে সে কী গল্প...

Viral Conversation Between Manu Bhaker Mother & Neeraj Chopra: 'সোনার টুকরো' জামাই পেলেন মনু ভাকেরের মা! নীরজ চোপড়ার সঙ্গে দীর্ঘ কথোপকথন তাঁর। আর এরপরেই নেটপাড়া চিত্রনাট্য লিখে ফেলল!

Updated By: Aug 12, 2024, 02:59 PM IST
'রিস্তা পাক্কা হুয়া', সোনার টুকরো জামাই পেলেন মনুর মা! নীরজের সঙ্গে সে কী গল্প...
মনু-নীরজের বিয়ের কথা হয়ে গেল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিসে অলিম্পিক্স (Paris Olympics 2024) শেষ। চলল  ২৬ জুলাই থেকে ১১ অগস্ট পর্যন্ত। 'গ্রেটেস্ট শো অন আর্থ' থেকে ভারতের প্রাপ্তি হাফ ডজন পদক। যার মধ্য়ে রয়েছে নীরজ চোপড়ার (Neeraj Chopra) রুপো ও মনু ভাকেরের (Manu Bhaker) ব্রোঞ্জ। টোকিয়োতে সোনা জেতার পর নীরজ প্য়ারিসে পেলেন রুপো। নর্ম্যান প্রিচার্ড, সুশীল কুমার, পিভি সিন্ধুর সঙ্গে নীরজ-মনু মিলে গিয়েছেন। জ্য়াভলিন থ্রোয়ার ও শ্য়ুটার, দু'জনেই একাধিক অলিম্পিক্স পদক জয়ের ইতিহাস লিখেছেন। 

আরও পড়ুন: হায় রে কপাল, রং উঠে যাচ্ছে পদকের! আর কী বা দেখার বাকি থাকতে পারে

এবার নীরজ-মনুর বিয়ে দিয়ে দিল নেটপাড়া! দেশের তুই তারকা ক্রীড়াবিদের বিয়ে কীভাবে দিল নেটপাড়া? কোনও সূত্র কি পাওয়া গিয়েছে? ঘটনাচক্রে প্য়ারিস গেমস ভিলেজের ইন্ডিয়া হাউজের মধ্য়ে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে মনুর মা সুমেধা ভাকের দীর্ঘক্ষণ নীরজের সঙ্গে কথা বলছেন। কথা বলার ফাঁকে মনুর মা নীরজের হাত নিজের মাথার উপর রাখিয়ে কিছু প্রতিশ্রুতিও করিয়ে নেন! আর এইসব দেখেই দুয়ে দুয়ে চার করে ফেলেছেন নেটিজেনরা। কেউ লিখলেন, 'রিস্তা পাক্কা হুয়া', কেউ আবার লিখলেন, 'ম্য়াম কসমে দিলওয়া রহি হ্য়ায় কেয়া', আবার কেউ লিখলেন, 'সাদি কে রিস্তে কি বাত চল রাহা হ্য়ায়'!

২০২১ সালের ৭ অগস্ট, ২০২৪ সালের ৯ অগস্ট, টোকিয়ো টু প্য়ারিস মাঝে ঠিক ৩ বছর ২ দিন। ফের এক 'অগস্ট বিপ্লব' নীরজের। তবে এবার আর সোনা নয়, ৮৯.৪৫ মিটার দূরে জ্য়াভলিন ছুড়ে নীরজকে সন্তুষ্ট থাকতে হয়েছে রুপোতেই। আর নীরজকে সোনা খোয়াতে হয়েছে তাঁর বন্ধুপ্রতিম পাকিস্তানি প্রতিদ্বন্দ্বী আরশাদ নাদিমের কাছে। ৯২.৭ মিটার ছুড়ে ও অলিম্পিক্স রেকর্ড করে আরশাদ সোনাটা কেড়ে নিলেন নীরজের থেকে। পরপর অলিম্পিক্সে সোনা-রুপো পাওয়া মুখের কথা নয়।

প্রথম ভারতীয় হিসেবে এক অলিম্পিক্সে জোড়া পদক পেয়েছে মনু। পিভি সিন্ধুর পর দ্বিতীয় ভারতীয় মহিলা হিসেবে জোড়া অলিম্পিক্স পদক জিতলেন তিনি। স্বাধীন ভারতে এই নজির আর কোনও ক্রীড়াবিদের নেই। ১৯০০ সালে নর্ম্যান প্রিচার্ড অ্যাথলেটিক্সে ২টি রুপো জিতেছিলেন। তাঁর ইভেন্ট ছিল ২০০ মিটার স্প্রিন্ট ও ২০০ মিটার হার্ডল। মনুর জোড়া পদকই বন্দুক চালিয়ে।

প্যারিস অলিম্পিক্সের দ্বিতীয় দিনে ভারতের পদকের খাতা খুলে দিয়েছিলেন মনু। ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ব্রোঞ্জ জিতে দেশবাসীকে গর্বিত করেছিলেন তিনি। মনু, প্রথম ভারতীয় মহিলা শ্যুটার হিসেবে অলিম্পিক্সে পদক জয়ের ইতিহাস লিখেছিলেন সেদিন। এরপর ১০ মিটার এয়ার পিস্তলের মিশ্র দলগত ইভেন্টে মনু ব্রোঞ্জ জেতেন সরবজ্যোত সিংয়ের সঙ্গে।

আরও পড়ুন: বাসভবন যেন রাজপ্রাসাদ, গ্যারেজে Range Rover থেকে Harley, মোট কত টাকার মালিক নীরজ?

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.