এবার হয়তো কলকাতা লিগে দেখা যাবে ভ্যানিশিং স্প্রে

সদ্য শেষ হওয়া ব্রাজিল বিশ্বকাপের ছোয়া এবার দেখা যেতে পারে কলকাতা প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নশিপ রাউন্ডে। রবিবার ইস্টবেঙ্গল বনাম মহমেডান স্পোর্টিং ম্যাচ দিয়ে শুরু হচ্ছে চ্যাম্পিয়নশিপ রাউন্ডের খেলা। আর সেই ম্যাচেই ভ্যানিশিং স্প্রের প্রযুক্তির ব্যবহার করার পরিকল্পনা রয়েছে আইএফএ-র।

Updated By: Aug 5, 2014, 08:56 PM IST
এবার হয়তো কলকাতা লিগে দেখা যাবে ভ্যানিশিং স্প্রে

ওয়েব ডেস্ক: সদ্য শেষ হওয়া ব্রাজিল বিশ্বকাপের ছোয়া এবার দেখা যেতে পারে কলকাতা প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নশিপ রাউন্ডে। রবিবার ইস্টবেঙ্গল বনাম মহমেডান স্পোর্টিং ম্যাচ দিয়ে শুরু হচ্ছে চ্যাম্পিয়নশিপ রাউন্ডের খেলা। আর সেই ম্যাচেই ভ্যানিশিং স্প্রের প্রযুক্তির ব্যবহার করার পরিকল্পনা রয়েছে আইএফএ-র।

এবারের বিশ্বকাপেই প্রথমবার এই স্প্রে ব্যবহার করেছিল ফিফা। যার ফলে সুবিধা হয়েছিল রেফারিদের। ফ্রিকিকের সময় ফুটবলারদের লাইন বেঁধে দেওয়ার ক্ষেত্রে এই স্প্রে কাজে দিয়েছিল। একই পদ্ধতিতে ম্যাচ খেলাতে পারেন কলকাতার রেফারিরাও। বৃহস্পতিবার যুবভারতী ও বারাসত স্টেডিয়ামে এই স্প্রের পরীক্ষা হবে। একই সঙ্গে এবার থেকে কলকাতা লিগে চতুর্থ রেফারিদের হাতে ইলেকট্রনিক্স বোর্ড দেখা যাবে।

 

একই পদ্ধতিতে ম্যাচ খেলাতে পারেন কলকাতার রেফারিরাও। বৃহস্পতিবার যুবভারতী ও বারাসত স্টেডিয়ামে এই স্প্রের পরীক্ষা হবে। একই সঙ্গে এবার থেকে কলকাতা লিগে চতুর্থ রেফারিদের হাতে ইলেকট্রনিক্স বোর্ড দেখা যাবে।

 

.