Usain Bolt: খোয়ালেন ৯৮ কোটি টাকা! প্রতারণার ফাঁদে পড়ে বোল্টের মাথায় হাত

এই ঘটনা নিয়ে বিবৃতি জারি করেছে কিংস্টনের স্টকস অ্যান্ড সিকিউরিটি লিমিটেড। তাদের তরফে বলা হয়েছে, সংস্থার এক প্রাক্তন কর্মী আর্থিক তছরুপ করেছে। ইতিমধ্যেই তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। সেই সঙ্গে সম্পত্তি পুনরুদ্ধার করতেও উদ্যোগী হয়েছে তারা। 

Updated By: Jan 19, 2023, 06:28 PM IST
Usain Bolt: খোয়ালেন ৯৮ কোটি টাকা! প্রতারণার ফাঁদে পড়ে বোল্টের মাথায় হাত
প্রতারণার ফাঁদে পড়লেন উসেইন বোল্ট। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর্থিক প্রতারণার (Money Fraud) কবলে পড়লেন অলিম্পিক্সে (Olympics) সোনাজয়ী স্প্রিন্টার উসেইন বোল্ট (Usain Bolt)। একটি সংস্থায় বিনিয়োগ করে তাঁর অ্যাকাউন্ট থেকে খোয়া গেল প্রায় ৯৮ কোটি টাকা। এই ঘটনার তদন্ত শুরু করেছে জামাইকার (Jamaica) ফিনানসিয়াল সার্ভিস কমিশন। জানা গিয়েছে দীর্ঘদিন ধরেই সংস্থার সঙ্গে যুক্ত অলিম্পিক্সে আটটি সোনাজয়ী বোল্ট। এতদিন সবকিছু স্বাভাবিকভাবে হলেও সম্প্রতি সমস্যা দেখা দিয়েছে। সেই সংস্থার বিরুদ্ধে অভিযোগ করেছেন এই স্প্রিন্টার। তাঁর পুরো বিনিয়োগ খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে জামাইকার ফিনানসিয়াল সার্ভিস কমিশনের পক্ষ থেকে। অ্যাথলেটিক্স থেকে অবসর নেওয়ার পর উসেইন বোল্ট বর্তমানে ব্যবসায় নজর দিয়েছেন। একাধিক সংস্থায় বিনিয়োগ করেছিলেন তিনি। কিন্তু এখন সেই অ্যাকাউন্ট কার্যত ফাঁকা। গোটা ঘটনা নিয়ে আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন বোল্টের আইনজীবী।

বোল্টের ম্যানেজার নুগনেন্ট ওয়াকার জামাইকার একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন দীর্ঘদিন ধরে তিনি বিনিয়োগ করেছেন সংস্থার মাধ্যমে। তিনি বলেছেন, "ঘটনার ব্যাপারে বিস্তারিত জানতে আমরা এর গভীরে যেতে চাই। বোল্ট এই সংস্থার সঙ্গে ১০ বছরেরও বেশি সময় ধরে যুক্ত। ওর পুরো বিনিয়োগ খতিয়ে দেখা হচ্ছে।" 

আরও পড়ুন: Bajrang Punia: বিনেশদের পাশে দাঁড়িয়ে এবার ফেডারেশন সভাপতির বিরুদ্ধে কড়া মন্তব্য করলেন বজরঙ্গ

আরও পড়ুন: Lionel Messi vs Cristiano Ronaldo: ফের মেসি বনাম রোনাল্ডো ডুয়েল! কবে, কখন, কোথায় দেখবেন মেগা ম্যাচের কিক অফ?

এদিকে এই ইস্যু নিয়ে মুখ খুলেছেন বোল্টের আইনজীবী লিন্টন পি গর্ডন। তিনি বলেছেন, "বোল্টের সারাজীবনের উপার্জনের অনেকটাই জমা ছিল ওই অ্যাকাউন্টে। অবসরের পরেও বিপুল অঙ্কের বিনিয়োগ করেছিল বোল্ট। আর্থিক প্রতারণার পরে তাঁর অ্যাকাউন্ট প্রায় ফাঁকা হয়ে গিয়েছে। মাত্র ১২ হাজার ডলার রয়েছে সেখানে।” ভারতীয় মুদ্রায় এর পরিমাণ ৯৮ কোটি টাকার কাছাকাছি। 

এদিকে এই ঘটনা নিয়ে বিবৃতি জারি করেছে কিংস্টনের স্টকস অ্যান্ড সিকিউরিটি লিমিটেড। তাদের তরফে বলা হয়েছে, সংস্থার এক প্রাক্তন কর্মী আর্থিক তছরুপ করেছে। ইতিমধ্যেই তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। সেই সঙ্গে সম্পত্তি পুনরুদ্ধার করতেও উদ্যোগী হয়েছে তারা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.