অজি বোলারদের 'বিরাট-বধের' টিপস্ দিলেন পন্টিং

এবার 'রান মেশিন' থামাতে মাঠে নেমে পড়লেন পন্টিং। অস্ট্রেলিয়ার বোলারদের 'বিরাট-বধের' উপদেশ দিলেন প্রাক্তন অধিনায়ক।

Updated By: Dec 4, 2018, 08:20 AM IST
অজি বোলারদের 'বিরাট-বধের' টিপস্ দিলেন পন্টিং
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন :  বৃহস্পতিবার থেকে অ্যাডিলেডে শুরু বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্ট। আসন্ন টেস্ট সিরিজে ভারত অধিনায়ক বিরাট কোহলিই অস্ট্রেলিয় বোলারদের যে বড় মাথাব্যাথার কারণ সে নিয়ে সন্দেহ নেই। বোলারদের পারমর্শ প্রাক্তন অজি পেসার জেসন গিলেসপির- কোহলিকে প্রত্যেকটা রান যেন আদায় করে নিতে হয়। আর প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিংয়ের উপদেশ অজি বোলারদের-স্কিলের প্রয়োগেই বিরাটকে থামাও।

আরও পড়ুন - রমেশ পাওয়ারকেই কোচ হিসেবে চান হরমনপ্রীত-স্মৃতিরা, চিঠি দিয়ে জানালেন বোর্ডকে

কয়েকদিন আগেই ভারত-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে ভবিষ্যদ্বাণী করেচেন রিকি পন্টিং। স্মিথ-ওয়ার্নারহীন অস্ট্রেলিয়া ২-১ ব্যবধানে সিরিজ জিতবেন বলে দিয়েছেন তিনি। এবার 'রান মেশিন' থামাতে মাঠে নেমে পড়লেন পন্টিং। অস্ট্রেলিয়ার বোলারদের 'বিরাট-বধের' উপদেশ দিলেন প্রাক্তন অধিনায়ক। শেষ বার অস্ট্রেলিয়া সফরে এসে চারটি টেস্টে ৬৯২ রান করেছিলেন বিরাট কোহলি। করেছিলেন চারটি সেঞ্চুরিও। আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে থাকা বিরাট কোহলি দুরন্ত ফর্মে রয়েছেন। সেই কোহলি যে স্বাভাবিকভাবেই অজিদের মাথা ব্যাথার কারণ সেটা আর বলে বোঝাতে হবে না।

হ্যাজেলউড, স্টার্কদের উদ্দেশ্যে পন্টিংয়ের টিপস্, "যদি বল কোনওভাবে মুভ না করে তাহলে বিরাটকে আউট করা সত্যিই কঠিন। বিরাট হল এমন একজন ব্যাটসম্যান যে ফ্রি-ফ্লোতে রান করতে চায়। সবচেয়ে বড় কথা বিরাটের কিন্তু ইগোও আছে সেটাও মাথায় রাখতে হবে। বিরাট যখন ব্যাট করতে নামবে, শুরুতেই বাউন্ডারি লাইনে দু-একটা বাড়তি ফিল্ডার রেখে দাও। এতে ওই ফ্রি-ফ্লোতে রান করতে পারবে না ও(বিরাট)। শুরুতেই ওর বিরুদ্ধে আগ্রাসী হতে যেও না। যত পারো সঠিক লাইন-লেন্থে দীর্ঘক্ষণ ধরে বল করে যাও। দেখবে শুরুতেই থার্ডম্যানে বল পাঠানোর প্রবনতা আছে ওর। সেই মতো ক্লোজ-ইন ফিল্ডারদেরও দাঁড় করাও। দেখবে ফল পাবে।"     

.