Glenn McGrath On Umran Malik: উমরানকে বিরল বললেন ম্যাকগ্রা! তবে কিংবদন্তির প্রশ্ন অন্য জায়গায়

 'আমি উমরানের খেলা খুব একটা দেখিনি। তবে ও যে গতিতে বল করতে পারে সেটা তারিফ করার মতো। ভয়ঙ্কর গতি আলাদা করে দেয়।'

Updated By: Aug 15, 2022, 06:27 PM IST
Glenn McGrath On Umran Malik: উমরানকে বিরল বললেন ম্যাকগ্রা! তবে কিংবদন্তির প্রশ্ন অন্য জায়গায়
উমরানকে বিশেষ পরামর্শ ম্যাকগ্রার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: চলতি বছর আইপিএলে দুরন্ত পারফর্ম করেই নজরে এসেছেন উমরান মালিক (Umran Malik)। শ্রীনগরের বছর বাইশের জোরে বোলারের আগুনে পেস ছিল বাইশ গজে চর্চিত। আইপিএল ফিফটিনে একেবারেই মেলে ধরতে পারেনি সানরাইজার্স হায়দরাবাদ। তবে বল হাতে ব্যাটারদের একাই বুঝে নিয়েছিলেন উমরান। ধারাবাহিত ভাবে ১৫০ কিমি প্রতি ঘণ্টায় বল করেছিলেন তিনি। উমরানের আগুনে বোলিংয়ের মোকাবিলা করতে সমস্যায় পড়েছেন অনেকেই। ১৪ম্যাচ থেকে ২২টি উইকেট নেন ‘শ্রীনগর এক্সপ্রেস’। সেই সুবাদে জাতীয় দলের দরজাও খুলে গিয়েছিল জম্মু-কাশ্মীরে বোলারের। উমরান অবশ্যই রয়েছেন বিসিসিআই-এর নজরে। এবার উমরানকে নিয়ে বড় কথা বলে দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন কিংবদন্তি পেসার গ্লেন ম্য়াকগ্রা (Glenn McGrath)

এক স্পোর্টল ওয়েবসাইটে সাক্ষাৎকার দিয়েছেন এমআরএফ পেস অ্যাকাডেমির ডিরেক্টর। ম্যাকগ্রা উমরানের প্রসঙ্গে বলেছেন, 'আমি উমরানের খেলা খুব একটা দেখিনি। তবে ও যে গতিতে বল করতে পারে সেটা তারিফ করার মতো। ভয়ঙ্কর গতি আলাদা করে দেয়। কাউকে ১৫০-র বেশি গতিতে বল করা শেখানো যায় না। সেটা স্বাভাবিক ভাবেই করতে হয়। আমার এটা দেখতে ভাল লাগবে না যে, কোনও বোলার নিয়ন্ত্রণের জন্য তাঁর গতি কমাচ্ছে। আমি চাই নিয়ন্ত্রণের জন্য বোলাররা কঠোর পরিশ্রম করুক। নিজের খেলা বুঝে নেটে সময় দিক। ১৫০-র ওপর বল করেও যেন নিয়ন্ত্রণ ঠিক থাকে। এই নিয়ে কোনও সমঝোতা নয়।'

উমরান এখনও পর্যন্ত দেশের হয়ে তিনটি টি-২০ ম্যাচ খেলেছেন। গত ১০ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে শেষবার টি-২০ ম্যাচ খেলেছিলেন তিনি। ম্যাচের আগে টসের সময়ে রোহিত উমরানের ভবিষ্যত নিয়ে বড় কথা বলেছিলেন। তিনি জানিয়ে ছিলেন, 'উমরান দেখিয়েছে ওর কী দক্ষতা রয়েছে। আন্তর্জাতিক ম্যাচের চাপ কেমন নিতে পারে, সেটাই এখন আমরা দেখতে চাই। ওর জন্য খুবই রোমাঞ্চিত। অত্যন্ত উজ্জ্বল সম্ভাবনাময় উমরান। এই নিয়ে কোনও সন্দেহ নেই। উমরানের জন্য আমাদের শুভেচ্ছা রয়েছে। ওর পাশে থাকবে দল। ও মাঠে যেমনই করুক না কেন, ওকে আত্মবিশ্বাস দেব।'গত মে মাসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে জোড়া টি-২০ ম্যাচ খেলেছিল ভারত। ওই সিরিজেই আন্তর্জাতিক অভিষেক হয়েছিল উমরানের। তরুণ বোলারেরল গতি নিয়ে আলোচনা হলেও, তাঁর নিয়ন্ত্রণ নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। দেখা যাক উমরান ফের কবে দেশের হয়ে খেলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.