Sachin Tendulkar vs Shoaib Akhtar: 'জানতামই না সচিনের ব্যাপারে, সাকলিন বলেছিল ওর সম্বন্ধে আমাকে'!

হাতে আর ঠিক ১৩ দিন। তারপরেই বাইশগজে হেভিওয়েট মহারণ। মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান (IND vs PAK) আগামী ২৮ অগাস্ট ওয়াঘার ওপারের ক্রিকেট দেশের বিরুদ্ধেই ভারতের এশিয়া কাপ (Asia Cup 2022) অভিযান শুরু।

Updated By: Aug 15, 2022, 05:24 PM IST
 Sachin Tendulkar vs Shoaib Akhtar: 'জানতামই না সচিনের ব্যাপারে, সাকলিন বলেছিল ওর সম্বন্ধে আমাকে'!
সচিন বনাম শোয়েব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: হাতে আর ঠিক ১৩ দিন। তারপরেই বাইশগজে হেভিওয়েট মহারণ। মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান (IND vs PAK) আগামী ২৮ অগাস্ট ওয়াঘার ওপারের ক্রিকেট দেশের বিরুদ্ধেই ভারতের এশিয়া কাপ (Asia Cup 2022) অভিযান শুরু। গতবছর টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে ১০ উইকেটে লজ্জাজনক হারের পর ভারতের কাছে প্রতিশোধ নেওয়ার সুযোগ থাকছে। কারণ এর মাঝের সময়ে দুই ক্রিকেটীয় দেশের আর সাক্ষাৎ হয়নি মাঠে। ইন্দো-পাক মহাযুদ্ধ বাইশ গজে বরাবরাই চর্চিত। এক সময়ে ভারত-পাক ম্যাচ মানেই ক্রিকেট দুনিয়া মুখিয়ে থাকত সচিন তেন্ডুলকর বনাম শোয়েব আখতার (Sachin Tendulkar vs Shoaib Akhtar) দ্বৈরথের দিকে। ব্যাটিং মায়েস্ত্রোর সঙ্গে পাক স্পিডস্টারের সম্মুখ সমর ছিল রীতিমতো উপভোগ্য ফ্যানদের কাছে। ২৮ অগাস্টের ভারত-পাক ম্যাচের আগে আখতার বড় কথা বলে দিলেন। তিনি এশিয়া কাপের সম্প্রচারকারী চ্যানেলের বিশেষ শোয়ে এসে বলেছেন যে, তিনি সচিনকে চিনতেনই না!

আখতার হর্ষ ভোগলেকে বলেন, 'সাকলিন আমাকে সচিনের ভাবমূর্তির সম্পর্কে জানিয়েছিল। আমি জানতামই না সচিনের ব্যাপারে। আমি নিজের দুনিয়ায় মত্ত ছিলাম। আমি শুধু জানতাম আমি কী করতে চলেছি আর ব্যাটাররা আমাকে নিয়ে কী ভাবছে।'আখতার বলেন, 'সাকলিন আমাকে সচিনের ভাবমূর্তির সম্পর্কে জানিয়েছিল। আমি জানতামই না সচিনের ব্যাপারে। আমি নিজের দুনিয়ায় মত্ত ছিলাম। আমি শুধু জানতাম আমি কী করতে চলেছি আর ব্যাটাররা আমাকে নিয়ে কী ভাবছে।' তাঁর সময়ের ভারত-পাক ম্যাচের প্রসঙ্গে আখতার বলেছেন, 'আমাদের ফাস্ট বোলার ও ভারতের ফাস্ট বোলারদের মধ্যে বড় ফারাক ছিল। আমরা জোরে বল করার জন্য অজুহাত খুঁজতাম। আমি যখনই বুঝতাম যে, বল রিভার্স-সুইং করছে, তখনই ভাবতাম যদি স্পেল করতে পারি, তাহলে ব্যাটারদের গুঁড়িয়ে দেব। আমি পাঁচ উইকেট তুলে পাকিস্তানকে ম্যাচ জেতাব। ম্যাচ-উইনার না হলে  তারকা হওয়া যায় না। আমরা দেশের জন্য ম্যাচ জিততাম।' সম্প্রতি পাকিস্তানের প্রাক্তন পেসার আকিব জাভেদ বলেছেন যে, আসন্ন ইন্দো-পাক যুদ্ধে ফারাক গড়ে দেবেন হার্দিক পাণ্ডিয়া। আকিবের মতে পাকিস্তানের কাছে হার্দিকের মতো কোনও অলরাউন্ডার নেই, যে, একা ম্যাচের রং বদলে দিতে পারেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.