Umran Malik, IPL 2022: কেন 'শ্রীনগর এক্সপ্রেস'-এর সঙ্গে Waqar Younis-এর তুলনা করলেন Irfan Pathan? জেনে নিন

নিয়মিত ১৫০ কিলোমিটার/ঘণ্টা গতিবেগে বল করেন উমরান। গত ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধেও ব্যতিক্রম হয়নি।

Updated By: Apr 18, 2022, 08:09 PM IST
Umran Malik, IPL 2022: কেন 'শ্রীনগর এক্সপ্রেস'-এর সঙ্গে Waqar Younis-এর তুলনা করলেন Irfan Pathan? জেনে নিন
অবিকল ওয়াকার ইউনিসের মতো বোলিং অ্যাকশন।

নিজস্ব প্রতিবেদন: উমরান মালিক (Umran Malik)। চলতি আইপিএল-এ (IPL 2022) আগুনে জোরে বোলিংয়ের সুবাদে তাঁকে 'শ্রীনগর এক্সপ্রেস' (Srinagar Express) নামে ডাকা হচ্ছে। গত বছর টি নটরাজনের অসুস্থতা তাঁর কাছে সুযোগ এনে দিয়েছিল আইপিএল খেলার। প্রথম বছরে তিনটি ম্যাচে ২টি উইকেট পেলেও গতি দিয়ে চমকে দিয়েছিলেন। উমরানকে ধরে রাখে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। এ বার গতিতে ঝড় তুলে আইপিএল-এর ইতিহাসে দ্রুততম ভারতীয় পেসার। 

তাই এহেন উমরানকে দেখে তাঁর সঙ্গে প্রবাদপ্রতিম ওয়াকার ইউনিসের (Waqar Younis) তুলনা করলেন ইরফান পাঠান (Irfan Pathan)। ধারাবাহিক ভাবে ১৫০ কিলোমিটার গতিতে বল করছেন উমরান। ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ কাশ্মীরের তরুণের বলের গতিতে বিস্মিত হলেও ইরফানের কাছে এই গতি অত্যন্ত পরিচিত। তিনি বলেছেন, "জম্মু-কাশ্মীরের হয়ে প্রথম বার খেলতে গিয়ে উমরানকে দেখি। তখন আমি দলের মেন্টরও ছিলাম। ওকে বল করতে দেখে আমার প্রথমেই ওয়াকার ইউনিসের কথা মনে পড়ে ছিল।" 

Umran Malik

নিয়মিত ১৫০ কিলোমিটার/ঘণ্টা গতিবেগে বল করেন উমরান। গত ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধেও ব্যতিক্রম হয়নি। এক্সপ্রেস গতির উপর ভর করে উইকেট পেতেও শুরু করেছেন। রাজস্থান রয়্যালস ম্যাচে ৩৯ রানে ২টি উইকেট নেন। লখনউ সুপার জায়ান্টস ও চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ২৯ রান দিয়ে উইকেট পাননি। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ৩৯ রানে ১টি ও কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ২৭ রান দিয়ে ২টি উইকেট দখল করলেন। এ বার পঞ্জাবের বিরুদ্ধে ২৮ রানে নিলেন ৪ উইকেট। এরমধ্যে তিনটি শেষ ওভারে, সঙ্গে আবার মেডেন। 

জম্মু ও কাশ্মীর দলে খেলার সময় ইরফান পাঠানের নজরে পড়েন উমরান। আইপিএল অভিষেকের আগে তিনি রাজ্যের হয়ে মাত্র ২টি প্রথম শ্রেণির ম্য়াচ এবং ১টি করে ৫০ ওভারের ও টি ২০ ম্যাচ খেলার অভিজ্ঞতা ছিল উমরানের। গত আইপিএলে তাঁর বোলিংয়ের প্রশংসা করেছিলেন বিরাট কোহলি, রবি শাস্ত্রীরা। সানরাইজার্সের বোলিং কোচ ডেল স্টেইন উমরানের মধ্যে নিজের ছায়াও দেখতে পাচ্ছেন। ইরফান পাঠান, লাসিথ মালিঙ্গা, জয়দেব উনাদকাটরাও আইপিএলে ২০তম ওভার মেডেন নিয়েছেন। তবে এতগুলি উইকেট! এক কথায় অবিশ্বাস্য। 

আরও পড়ুন: Qatar World Cup 2022: IPL-এর চেয়েও সস্তা বিশ্বকাপের টিকিটের! কীভাবে কাটবেন? বিস্তারিত জানুন

আরও পড়ুন: Brendon McCullum, IPL: কেন ব্যাটিং কোচ David Hussey-কে ‘ট্রোল’ করলেন KKR-এর প্রথম শতরানকারী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.