Umran Malik, IPL 2022: কেন 'Srinagar Express’কে Team India-র ড্রেসিংরুমে দেখতে চান Sunil Gavaskar? জানতে পড়ুন

ইংল্যান্ড সফরের প্রসঙ্গে আসেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তাঁর মতে প্রথম একাদশে খেলার সুযোগ না পেলেও ভারতীয় দলের সঙ্গে তাঁর যাওয়া উমরানকে নিয়ে যাওয়া উচিত।  

Updated By: Apr 28, 2022, 01:18 PM IST
Umran Malik, IPL 2022: কেন 'Srinagar Express’কে Team India-র ড্রেসিংরুমে দেখতে চান Sunil Gavaskar? জানতে পড়ুন
উমরানকে ভারতীয় দলের জার্সিতে দেখতে চান সুনীল গাভাসকর।

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল-এর (IPL 2022) তিনি আবিষ্কার। প্রতি ম্যাচে তাঁর আগুনে পেসের সামনে বিদ্ধ হচ্ছে বিপক্ষের ব্যাটিং লাইনআপ। এখনও পর্যন্ত ৮ ম্যাচে ১৫ উইকেট নিয়ে বেগুনি টুপির দৌড়ে রয়েছেন 'শ্রীনগর এক্সপ্রেস' (Srinagar Express)। এরমধ্যে সেরা পারফরম্যান্স এল গুজরাত টাইটান্সের (Gujarat Titans) বিরুদ্ধে। শেষ পর্যন্ত সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) হারলেও, গতি ও নিয়ন্ত্রণের উপর ভর করে তাঁর হাতে থেকে যেন একের পর এক গোলা বেরিয়েছে। নিয়েছেন ২৫ রানে ৫ উইকেট, যা এখনও পর্যন্ত তাঁর সেরা পারফরম্যান্স। তাই এহেন উমরান মালিককে (Umran Malik) দ্রুত ভারতীয় দলের (Team India) সাজঘরে দেখতে চান সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। তাঁর দাবি আসন্ন ইংল্যান্ড সফরে যেন 'গতির রাজা'কে দলের সঙ্গে রাখা হয়।  

উমরানের প্রতিটি ডেলিভারি দেখে মাইক হাতে একেবারে লাফিয়ে উঠেছেন সানি। বললেন, "উমরানের সব থেকে বড় শক্তি ওর নিয়ন্ত্রণ। বলের গতি অনেকের থাকে। কিন্তু জোরে বল করতে গিয়ে বলের লাইন, লেংথ ঠিক থাকে না। কিন্তু উমরান সব সময় উইকেট লক্ষ্য করে বল করে। তাই এত ব্যাটারকে ওর পক্ষে বোল্ড করা সহজ হয়ে যায়।" 

Umran Malik

এরপরেই ইংল্যান্ড সফরের প্রসঙ্গে আসেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তাঁর মতে প্রথম একাদশে খেলার সুযোগ না পেলেও ভারতীয় দলের সঙ্গে তাঁর যাওয়া উমরানকে নিয়ে যাওয়া উচিত। তিনি বলেন, ‘‘জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ ও উমেশ যাদব থাকায় হয়তো উমরান প্রথম একাদশে উমরান সুযোগ পাবে না। কিন্তু ভারতীয় দলের সঙ্গে থাকলে বিরাট কোহলি, রোহিত শর্মাদের সঙ্গে সাজঘর ভাগ করে নিতে পারবে। অনেক কিছু শিখবে। সেটা হবে ওর কাছে বড় প্রাপ্তি। এই শিক্ষা পরে উমরান ও ভারতীয় দলের কাজেই লাগবে। তাই ইংল্যান্ড সফরে নির্বাচকদের উমরানকে দলে রাখা উচিত।" 

শুধু সানি নন। উমরানের আগুনে গতি ও লাইনলেন্থের উপর নিয়ন্ত্রণের জন্য তাঁর প্রশংসা করছেন ডেল স্টেইন, ইরফান পাঠানের মতো প্রাক্তন জোরে বোলার। 

আরও পড়ুন: প্রাক্তন দলের বিরুদ্ধে জ্বলে উঠলেন বাংলার Wriddhiman Saha! SRH-কে হারিয়ে ফের শীর্ষে GT

আরও পড়ুন: Virat Kohli: বিরাটের ফর্ম নিয়ে চিন্তিত নির্বাচকরা, কী হতে চলেছে তাঁর সঙ্গে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.