Umran Malik, IPL 2022: Kapil Dev-এর কাছ থেকে কোন টিপস পেলেন 'শ্রীনগর এক্সপ্রেস'? জানতে পড়ুন

এই মুহূর্তে ছয় ম্যাচে নয় উইকেট নিয়ে দাপট দেখাচ্ছেন 'শ্রীনগর এক্সপ্রেস'। এরমধ্যে সেরা পারফরম্যান্স ছিল পঞ্জাব কিংসের বিরুদ্ধে। সেই ম্যাচে ২৮ রানে ৪ উইকেট নিয়েছিলেন ২২ বছরের এই তরুণ। 

Updated By: Apr 21, 2022, 04:16 PM IST
Umran Malik, IPL 2022: Kapil Dev-এর কাছ থেকে কোন টিপস পেলেন 'শ্রীনগর এক্সপ্রেস'? জানতে পড়ুন
'শ্রীনগর এক্সপ্রেস' উমরান মালিককে নিয়ে উচ্ছ্বসিত কপিল দেব।

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল-এ (IPL 2022) উমরান মালিককে (Umran Malik) নিয়ে আগ্রহ তুঙ্গে। প্রতি ম্যাচেই বাইশ গজে আগুন ঝরাচ্ছেন 'শ্রীনগর এক্সপ্রেস' (Srinagar Express)। কপিল দেব-ও (Kapil Dev) জম্মু-কাশ্মীর (Jammu and Kashmir) থেকে উঠে আসা জোরে বোলারকে নিয়ে উচ্ছ্বসিত। তবে সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) এই পেসারকে শৃঙ্খলা এবং লাইন লেন্থ বজায় রাখার পরামর্শ দিলেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক। 

কপিল দেব বলেন,"গতি দেখতে অবশ্য দেখতে ভাল লাগে। কিন্তু সেটা গুরুত্বপূর্ণ নয়। দ্রুত গতির বোলিংয়ের সঙ্গে ধারাবাহিকতা বজায় রাখাও বোলিং করাটা বেশি গুরুত্বপূর্ণ। উমরান খুব ভাল বোলার। তবে ওকে একটানা ১৫-২০ ম্যাচে একই ধারাবাহিকতা দেখাতে হবে। তবে শুধু উমরান নয়, যে কোনও বোলারের জন্য এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। ভারতে আগে ভাল মানের জোরে বোলার ছিল না। কিন্তু গত কয়েক বছরে ব্যাপারটা একেবারে বদলে গিয়েছে। তাই উমরান যদি নিজেকে ধরে রাখতে পারে তাহলে অনেক দূর যাবে। 

Umran Malik

এই মুহূর্তে ছয় ম্যাচে নয় উইকেট নিয়ে দাপট দেখাচ্ছেন 'শ্রীনগর এক্সপ্রেস'। এরমধ্যে সেরা পারফরম্যান্স ছিল পঞ্জাব কিংসের বিরুদ্ধে। সেই ম্যাচে ২৮ রানে ৪ উইকেট নিয়েছিলেন ২২ বছরের এই তরুণ। নিয়মিত ১৫০ কিলোমিটার/ঘণ্টা গতিবেগে বল করেন উমরান। গত ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধেও ব্যতিক্রম হয়নি। এক্সপ্রেস গতির উপর ভর করে উইকেট পেতেও শুরু করেছেন। রাজস্থান রয়্যালস ম্যাচে ৩৯ রানে ২টি উইকেট নেন। লখনউ সুপার জায়ান্টস ও চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ২৯ রান দিয়ে উইকেট পাননি। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ৩৯ রানে ১টি ও কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ২৭ রান দিয়ে ২টি উইকেট দখল করলেন। এ বার পঞ্জাবের বিরুদ্ধে ২৮ রানে নিলেন ৪ উইকেট। এরমধ্যে তিনটি শেষ ওভারে, সঙ্গে আবার মেডেন। 

জম্মু ও কাশ্মীর দলে খেলার সময় ইরফান পাঠানের নজরে পড়েন উমরান। আইপিএল অভিষেকের আগে তিনি রাজ্যের হয়ে মাত্র ২টি প্রথম শ্রেণির ম্য়াচ এবং ১টি করে ৫০ ওভারের ও টি ২০ ম্যাচ খেলার অভিজ্ঞতা ছিল উমরানের। গত আইপিএলে তাঁর বোলিংয়ের প্রশংসা করেছিলেন বিরাট কোহলি, রবি শাস্ত্রীরা। সানরাইজার্সের বোলিং কোচ ডেল স্টেইন উমরানের মধ্যে নিজের ছায়াও দেখতে পাচ্ছেন। ইরফান পাঠান, লাসিথ মালিঙ্গা, জয়দেব উনাদকাটরাও আইপিএলে ২০তম ওভার মেডেন নিয়েছেন। তবে এতগুলি উইকেট! এক কথায় অবিশ্বাস্য। 

তাই তো এহেন উমরানকে দেখে তাঁর সঙ্গে প্রবাদপ্রতিম ওয়াকার ইউনিসের (Waqar Younis) তুলনা করেছিলেন ইরফান পাঠান (Irfan Pathan)। ধারাবাহিক ভাবে ১৫০ কিলোমিটার গতিতে বল করছেন উমরান। ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ কাশ্মীরের তরুণের বলের গতিতে বিস্মিত হলেও ইরফানের কাছে এই গতি অত্যন্ত পরিচিত।

আরও পড়ুন: David Warner, IPL 2022: সন্তানদের কোন কঠিন প্রশ্নের মুখে অজি ওপেনার? জানতে পড়ুন

আরও পড়ুন: Qatar World Cup 2022: ফের ৯০ মিনিটের যুদ্ধে মুখোমুখি Lionel Messi-Neymar! কবে ম্যাচ? জেনে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.