Rebecca Cheptegei Death: অলিম্পিয়ানকে তাঁর জন্মদিনেই গায়ে প্রেট্রোল ঢেলে জীবন্ত জ্বালাল প্রেমিক

Ugandan Olympian Rebecca Cheptegei: প্যারিস অলিম্পিক্সে অংশ নেওয়া দৌড়বিদকে জীবন্ত জ্বালিয়ে দেওয়া হল! এই ঘটনায় শিউরে উঠেছে ক্রীড়ামহল।  

Updated By: Sep 5, 2024, 06:55 PM IST
Rebecca Cheptegei Death: অলিম্পিয়ানকে তাঁর জন্মদিনেই গায়ে প্রেট্রোল ঢেলে জীবন্ত জ্বালাল প্রেমিক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অমানবিক, ন্যক্কারজনক, নৃশংস! এই শব্দগুলিও সম্ভবত এই ঘটনার ব্য়াখ্য়ায় কম পড়ে যাবে। মানুষের ক্রোধ যে কোন পর্যায়ে যেতে পারে, তা ভাবলেও শিউরে উঠতে হচ্ছে। উগান্ডার অলিম্পিয়ান রেবেকা চেপ্তেগেই (Rebecca Cheptegei) ভাবতেও পারেননি যে, তাঁর ৩৩ তম জন্মদিনই হতে চলেছে মৃত্য়ুদিন! ভালোবাসার চরম পরিণাম পেতে হল দৌড়বিদকে! 

আরও পড়ুন: বিধায়ক স্ত্রীর ডাকে পদ্মে 'রবি'র উদয়! বিশ্বজয়ী তারকা এবার রাজনীতির ময়দানে

চলতি বছর প্যারিস অলিম্পিক্সে অংশ নিয়েছেলিন উগান্ডার রেবেকা। তাঁর প্রেমিক ডিকসন ডিয়েমার সঙ্গে জমি নিয়ে বিবাদ বেঁধেছিল। যার জেরে প্রেমিক আর নিজের মাথা ঠিক রাখতে পারেননি। রাগের বশে একেবারে রেবেকার জীবনই কেড়ে নিলেন। প্রেমিকার গায়ে প্রেট্রোল ঢেলে তাঁকে জীবন্ত জ্বালাল! দেহের প্রায় ৮০ শতাংশ পুড়ে গিয়েছিল রেবেকার। স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়েও বাঁচানো যায়নি।

উগান্ডা অ্যাথলেটিক্স ফেডারেশন এই মৃত্যুর খবর নিশ্চিত করে তাদের এক্স হ্যান্ডেলে বিবৃতি দিয়েছে। সেখানে লেখা হয়েছে, 'আমরা আমাদের অ্যাথলিট, রেবেকা চেপ্তেগেইয়ের মৃত্যুতে খুবই দুঃখিত। যিনি গার্হস্থ্য ঝামেলার শিকার হয়েছিলেন। আমরা ফেডারেশনের তরফে এই ঘটনার তীব্র নিন্দা জানাই এবং বিচারের দাবি করি। তাঁর আত্মার শান্তি কামনা করি।'

রেবেকার বাবা মা জানিয়েছেন, দেশের অ্যাথলেটিকস ট্রেনিং সেন্টারে  ট্রান্স জোইয়ার কাছে তাঁদের মেয়ে একটি জমি কেনেন। ওখানকার স্থানীয় প্রধান জানিয়েছেন যে, সেই জমিকে ঘিরেই রেবেকা ও তাঁর প্রেমিকের মধ্যে ঝামেলা বেঁধেছিল। ট্রান্স জোইয়ার পুলিস কম্যান্ডার জেরেমিয়া অলি কশিওম গত সোমবার জানিয়েছেন যে, চেপ্তেগেইয়ের প্রেমিক গত রবিবার একটি পেট্রোলে এর জারিকেন কিনেছিলেন রেবেকাকে জ্বালাবেন বলেন। ঘটনাচক্রে প্রেমিকাকে জ্বালাতে গিয়ে ডিকসনও পুড়ে গিয়েছেন। যে হাসপাতালে রেবেকা মারা গিয়েছেন। সেখানেই তিনি ভর্তি আছেন।

রেবেকা ২০১০ সালে তাঁর অ্যাথলেটিক্স কেরিয়ার শুরু করেছিলেন। ২০২২ সালের ডিসেম্বরে আবু ধাবি ম্যারাথনে নিজের সেরা পারফরম্য়ান্স করে প্রথমবার অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেছিলেন। ২০২৪ প্যারিস অলিম্পিক্সে উগান্ডার হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন তিনি। যদিও ৪৪ তম স্থানে শেষ করেছিলেন তিনি। রেবেকার কেরিয়ারে ম্যারাথন দৌড়ে অনেক কৃতিত্বই রয়েছে।

আরও পড়ুন: মেসি-রোনাল্ডো যুগের অবসান, ২১ বছরে এই প্রথম মহানক্ষত্রদের ছাড়াই মনোনয়ন!

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.