UEFA EURO 2020: ছিমছাম উদ্বোধনী অনুষ্ঠানেই ইউরো কাপের ঢাকে কাঠি পড়ে গেল

ইউরোর এবারের আসর দেখল ১৬ মিনিটের 'কার্টেন রেজার'

Updated By: Jun 12, 2021, 12:45 AM IST
 UEFA EURO 2020: ছিমছাম উদ্বোধনী অনুষ্ঠানেই ইউরো কাপের ঢাকে কাঠি পড়ে গেল

নিজস্ব প্রতিবেদন: ইউরো কাপের (UEFA EURO 2020) ঢাকে কাঠি পড়ে গেল। রোমের বিখ্যাত স্টেডিয়াম স্টেডিয়ো অলিম্পিকোতে ছিমছাম অথচ মন ভাল করা একটা উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমেই ইউরোর 'কিক-অফ' হয়ে গেল শুত্রবার রাতে। ইউরোর এবারের আসর দেখল ঘড়ির কাঁটা ধরে ঠিক ১৬ মিনিটের 'কার্টেন রেজার'।

২০০৬ সালে ইটালির বিশ্বকাপ জয়ী দুই তারকা ফুটবলার ফ্রাঞ্চেসকো টোটি (Francesco Totti) ও আলেসান্দ্রো নেস্টা (Alessandro Nesta) একটি ফুটবল ওপরের দিকে তুলে দিয়ে অনুষ্ঠানের শুভারম্ভ করেন। মাঠের মধ্যে দুর্দান্ত আতসবাজির প্রদর্শনী ও লেজার লাইটের সঙ্গেই চলল ব্যান্ড পারফরম্যান্স। ইউরো কাপে অংশগ্রহণকারী ২৪টি দেশের জাতীয় পতাকা সম্বলিত ভাসমান বল ও বেলুন যেন এক অন্যরকম মৌতাত তৈরি করল। ইতালির জনপ্রিয় অপেরা শিল্পী আন্দ্র বোচেলির দ্বরাজ কণ্ঠ অনুষ্ঠানের অন্য মাত্রা যোগ করল।

আরও পড়ুন: UEFA EURO 2020: সুইডেনের বিরুদ্ধে নামার তিন দিন আগে স্পেনের ফুটবলারদের COVID-19 টিকাকরণ হয়ে গেল

ডাবলিনের বিখ্যাত রক ব্যান্ড ইউ টু-র (U2) দুই রকস্টার বোনো (Bono) এবং দ্য এজ (The Edge) হল্যান্ডের ডিজে মার্টিন গ্যারিক্সের সঙ্গে জুটি বেঁধে বিশ্বমানের ভার্চুয়াল পারফরম্যান্স দিলেন। এই তিনমূর্তির এবারের ইউরোর অফিসিয়াল গান 'উই আর দ্য পিপল' (We Are The People) তৈরির দায়িত্বে ছিলেন। সেই গানই পরিবেশন করলেন তাঁরা।

ফুটবল প্রেমীদের কাছে ফুটবল বিশ্বকাপের পর সবচেয়ে প্রতীক্ষিত ফুটবল টুর্নামেন্ট ইউরো। এই প্রথম ইউরো কোনও একটি দেশে নয়, হচ্ছে ১১টি ভিন্ন দেশের ১১টি ভিন্ন শহরে। এবার উয়েফা প্রথম ইউরো চ্যাম্পিয়নশিপের (তখন নাম ছিল ইউরোপিয়ান ন্যাশনস কাপ) ৬০তম বার্ষিকী উদযাপন করছে। যা ১৯৬০ সালে ফ্রান্সে অনুষ্ঠিত হয়েছিল। 

বিশেষ বছরে একটি দেশে টুর্নামেন্টকে সীমাবদ্ধ না রেখে ১১টি দেশে ছড়িয়ে দেওয়ার ভাবনাই নিয়েছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা। দুর্দান্ত একটা টুর্নামেন্ট শুরুর আগে সকলেরই চোখ থাকে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের দিকে। স্টেডিয়ো অলিম্পিকোতে ৭০ হাজার দর্শক বসতে পারলেও কড়া করোনা কালে স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখে মাত্র ২৫ শতাংশ দর্শককে মাঠে ঢোকার অনুমতি দেওয়া হয়ছে। মনে করা হচ্ছে ১৬ হাজারের মতো দর্শক রয়েছেন ইতালি-তুরস্ক ম্যাচে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.