এশিয়াডে জোড়া সোনা ভারতের ছেলে-মেয়েদের

এশিয়াড কবাডিতে জোড়া সোনা ভারতের। ইরানকে রুদ্ধশ্বাস ম্যাচে হারিয়ে সোনা জেতে ভারতীয় পুরুষ কবাডি দল। এই নিয়ে টানা সাতবার এশিয়াডে সোনা জিতল ভারতীয় পুরুষ কবাডি দল। ছেলেদের মতই ইরানকে হারিয়েই সোনা জয় নিশ্চিত করে ভারতীয় মহিলা কবাডি দলও।

Updated By: Oct 3, 2014, 08:54 PM IST
এশিয়াডে জোড়া সোনা ভারতের ছেলে-মেয়েদের

ব্যুরো: এশিয়াড কবাডিতে জোড়া সোনা ভারতের। ইরানকে রুদ্ধশ্বাস ম্যাচে হারিয়ে সোনা জেতে ভারতীয় পুরুষ কবাডি দল। এই নিয়ে টানা সাতবার এশিয়াডে সোনা জিতল ভারতীয় পুরুষ কবাডি দল। ছেলেদের মতই ইরানকে হারিয়েই সোনা জয় নিশ্চিত করে ভারতীয় মহিলা কবাডি দলও।

সোনাজয়ী ভারতীয় কবাডি দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কবাডিতে জোড়া সোনা জয়ের ফলে ভারতের এশিয়াডে মোট সোনা হল এগারোটি। শুক্রবার কবাডিতে জোড়া সোনা পেল ভারত। দিনের শুরুতে ইরানকে হারিয়ে সোনা জিতে নেয় ভারতীয় মহিলা কবাডি দল।

ম্যাচে আগোগোড়া প্রাধান্য দেখিয়ে ভারতীয় দল ম্যাচ জেতে ৩১-২১ পয়েন্ট। প্রথমার্ধে পনেরো-এগারো ব্যবধানে এগিয়ে ছিলেন ভারতীয় মহিলারা। এই নিয়ে পরপর দুবার এশিয়ান গেমসে সোনা জিতল ভারতীয় মহিলা কবাডি দল। মহিলাদের মত পুরুষ দলের সোনা জয়ের পথটা অবশ্য মোটেই সহজ ছিল না। হাড্ডাহাড্ডি ম্যাচে ইরানকে হারিয়ে সোনা জেতে ভারত। প্রথমার্ধে ভারতের থেকে অনেকটা এগিয়ে ছিল ইরান। দ্বিতীয়ার্ধে অবশ্য রুদ্ধশ্বাস কামব্যাক করে ভারতীয় দল। শেষপর্যন্ত রুদ্ধশ্বাস ম্যাচে সাতাশ-পঁচিশ ব্যবধানে জিতে সোনা জিতে নেয় ভারতীয় পুরুষ কবাডি দল। উনিশশো নব্বই সালে এশিয়াডে কবাডি অন্তর্ভক্ত হওয়ার পর সবকটা এশিয়াডেই সোনা জয়ের অনন্য কৃতিত্ব অর্জন করল ভারতীয় পুরুষ কবাডি দল।  

 

.