হকিতে পাকিস্তানকে মাত ভারতের

ষোলো বছর পর এশিয়াডে সোনা জিতল ভারতীয় হকি দল। টাইব্রেকারে পাকিস্তানকে ৪ - ২ গোলে হারিয়ে সোনা জিতলেন সর্দার সিংরা। এই জয়ের পরে সরাসরি রিও অলিম্পিকে খেলার ছাড়পত্রও পেয়ে গেল ভারত।

Updated By: Oct 3, 2014, 10:14 AM IST
 হকিতে পাকিস্তানকে মাত ভারতের

ওয়েব ডেস্ক: ষোলো বছর পর এশিয়াডে সোনা জিতল ভারতীয় হকি দল। টাইব্রেকারে পাকিস্তানকে ৪ - ২ গোলে হারিয়ে সোনা জিতলেন সর্দার সিংরা। এই জয়ের পরে সরাসরি রিও অলিম্পিকে খেলার ছাড়পত্রও পেয়ে গেল ভারত।

মহাঅষ্টমীর দিন পাক বধ ভারতের। এশিয়ান গেমসে চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানকে হারিয়ে ষোল বছর পর সোনা জিতে নিল ভারতীয় হকি দল। শেষবার উনিশো আটানব্বই সালে এশিয়াডে সোনা জিতেছিল ভারত। এরই সঙ্গে উনিশো বিরাশি সালে এশিয়াডে হারের প্রতিশোধ নিল সর্দার সিংয়ের দল। পাশাপাশি চলতি এশিয়াডে গ্রুপ লিগে পাকিস্তানের কাছে হারেরও বদলা নিল ভারত। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হকি খেলে দুদলই। ম্যাচের তিন মিনিটের মাথায় ভারতের রক্ষণের ভুলকে কাজে লাগিয়ে গোল করে যান মহম্মদ রিজওয়ান। প্রথমার্ধ শেষ হওয়ার কিছু আগেই গোল করে ভারতকে সমতায় ফেরান কোথাজিত সিং। দ্বিতীয়ার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও গোল করতে ব্যর্থ হয় দুদলই। নির্ধারিত সময় পর্যন্ত ফলাফল এক-এক থাকলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শুটআউটে চার-দুই গোলে ম্যাচ জিতে নেয় ভারত। এই জয়ের ফলে দুহাজার ষোল রিও অলিম্পিকের জন্য ছাড়পত্র পেল সর্দার সিং, রঘুনাথরা।

 

.