কোচকে উপেক্ষা! Manika Batra কে শো-কজ টেবিল টেনিস ফেডারেশন অফ ইন্ডিয়ার

১০ দিনের মধ্যে জবাব তলব

Updated By: Aug 4, 2021, 09:41 PM IST
কোচকে উপেক্ষা! Manika Batra কে শো-কজ টেবিল টেনিস ফেডারেশন অফ ইন্ডিয়ার

নিজস্ব প্রতিবেদন: মণিকা বাত্রাকে (Manika Batra) শোকজের সিদ্ধান্ত নিল সর্ব ভারতীয় টেবিল টেনিস ফেডারেশন (Tennis Federation of India)। টোকিও অলিম্পিকে (Tokyo Olympic) জাতীয় কোচ (Coach) সৌম্যদীপ রায়ের সাহায্য নেননি মণিকা। একইসঙ্গে কোচকে উপেক্ষা ও অবমাননার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। বুধবার সংস্থার কার্যকরী কমিটির আলোচনায় মণিকাকে শোকজের সিদ্ধান্ত নেওয়া হয়। এ বিষয়ে দশ দিনের মধ্য়ে তার জবাব তলব করেছেন কর্তারা।

২০০৬ এ কমনওয়েলথ গেমসে সোনার পদকজয়ী ও অর্জুন পুরস্কার বিজয়ী সৌম্যদীপ রায় জাতীয় টেনিস দলের প্রশিক্ষক। টোকিওয় চার সদস্যের দলের সঙ্গে একমাত্র কোচ হিসেবে তিনিই গিয়েছিলেন। যদিও মণিকা বাত্রা তাঁর ব্যক্তিগত কোচ সন্ময় পারানাজপেকে সঙ্গে নিয়ে গিয়েছিলেন। 

আরও পড়ুন: Tokyo Olympics ২০২০: সেমিফাইনালে পরাজয়, মহিলা হকিতে ব্রোঞ্জের আশা জিইয়ে রাখল ভারত

টেনিস ফেডারেশনের সেক্রেটারি জেনারেল অরুণ কুমার ব্যানার্জি জানান, 'মণিকা বাত্রার জন্য টেবিল টেনিসে দেশের নাম উজ্জ্বল হলেও ও নিয়মের উর্ধে নয়। টোকিয়ো অলিম্পিকে গিয়ে কেন সৌম্যদীপ রায়কে অপমান করল মণিকা সে বিষয়ে জবাব আগামী দশ দিনের মধ্যে লিখিত ভাবে জানাতে হবে। উত্তর সন্তোষজনক না হলে কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হবে কর্তৃপক্ষ।' 

আরও পড়ুন: 'দেশকে আমার পদক উৎসর্গ করলাম,' অলিম্পিকে ব্রোঞ্জ জিতে সকলকে ধন্যবাদ Lovlina-র

গোটা ঘটনায় মণিকার আচরণ মোটেও ভালোভাবে নেয়নি কর্তৃপক্ষ। এবার থেকে তাই টুর্নামেন্টে ব্যক্তিগত প্রশিক্ষক রাখায় নিষেধাজ্ঞা জারি করল সর্ব ভারতীয় টেবিল টেনিস ফেডারেশন। প্রসঙ্গত, অলিম্পিকে অংশগ্রহণকারী টেনিসে সেকেন্ড রাউন্ডে ছিটকে যাওয়া বঙ্গতনয়া সুতীর্থা মুখার্জির ব্যক্তিগত কোচ ছিলেন সৌম্যদীপ রায়।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.