Tim Paine: '৪-৫ ভারতীয় প্লেয়ারের জন্য পুরো সিরিজ ঝুঁকিপূর্ণ হয়ে গিয়েছিল!'

"ওই ৪-৫ জন ভারতীয় ক্রিকেটারের জন্য পুরো সিরিজে ঝুঁকি বেড়ে গিয়েছিল। এক নান্দোর (এক বিশেষ কন্টিনেন্টাল খাবার) বাটি, কিংবা চিপসের জন্য ওরা রেস্তোরাঁয় গিয়েছিল! সত্যি বলতে অত্যন্ত স্বার্থপরের মতো কাজ করেছিল ওরা।" 

Updated By: Jun 17, 2022, 04:23 PM IST
Tim Paine: '৪-৫ ভারতীয় প্লেয়ারের জন্য পুরো সিরিজ ঝুঁকিপূর্ণ হয়ে গিয়েছিল!'
বিস্ফোরক টিম পেইন

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ফ্যানরা কখনও ২০২০-২১ বর্ডার-গাভাস্কর ট্রফি জয়ের কথা ভুলতে পারবেন না। চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ হয়েছিল অ্যাডিলেডে। প্রথম টেস্টেই বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে ভারত ৮ উইকেটের লজ্জার হার হজম করেছিল। এর পরের তিনটি টেস্টে বিরাট ক্যাপ্টেন ছিলেন না। ব্যক্তিগত কারণে দেশে ফিরে এসেছিলেন তিনি।

এরপর দলের দায়িত্ব সামলান অজিঙ্কা রাহানে । অ্যাডিলেডের হারের জবাব দ্বিতীয় টেস্টেই দিয়েছিল রাহানের ভারত। মেলবোর্নে রাহানের ঝকঝকে সেঞ্চুরিতে ভর করে ভারত দুরন্ত ভাবে সিরিজে প্রত্যাবর্তন করে। আট উইকেটে হারের জবাব ভারত আট উইকেটে জিতেই দিয়েছিল। সিরিজে সমতা ফিরিয়েই রোহিত শর্মা, রাহানে, শুভমান গিল, ঋষভ পন্থ, পৃথ্বী শ ও নবদীপ সাইনিরা মেলবোর্নের এক রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন। সেই ভিডিও সোশ্যালে ভাইরাল হয়ে যায়। কোভিড আবহে বায়ো বাবলের তোয়াক্কা করেননি রোহিত-রাহানেরা। এরপর সতর্কতার কথা মাথায় রেখে এই পাঁচ ক্রিকেটারকে নিভূতবাসে পাঠানো হয়েছিল। ওই সিরিজে অস্ট্রেলিয়ার টেস্ট ক্যাপ্টেন ছিলেন টিম পেইন। ভারতীয় দলের ওই চার-পাঁচ ক্রিকেটারকে এক হাত নিলেন পেইন। তিনি বলেন, "ওই ৪-৫ জন ভারতীয় ক্রিকেটারের জন্য পুরো সিরিজে ঝুঁকি বেড়ে গিয়েছিল। এক নান্দোর (এক বিশেষ কন্টিনেন্টাল খাবার) বাটি, কিংবা চিপসের জন্য ওরা রেস্তোরাঁয় গিয়েছিল! সত্যি বলতে অত্যন্ত স্বার্থপরের মতো কাজ করেছিল ওরা।" এই প্রসঙ্গে অস্ট্রেলিয়ার বর্তমান টেস্ট ক্যাপ্টেন প্যাট কামিন্স বলেন, "আমাদের দলের অনেকেই খুব বিরক্ত হয়েছিল। বিশেষত টিমের অনেকেই ক্রিস্টমাসে পরিবারের সঙ্গে সময় কাটাতে যায়নি। সকলেই আত্মত্যাগ করেছিল। এক দল নিয়ম মেনেছিল। অন্যদল সেটার গুরুত্ব দেয়নি।"

মেলবোর্ন কাণ্ডের পর সিডনিতে তৃতীয় টেস্ট ড্র হয়ে যায়। এরপর গাবায় ঋষভ পন্থের মহাকাব্যিক ইনিংসে ভর করে ভারত চতুর্থ তথা শেষ টেস্ট তিন উইকেটে জিতে ইতিহাস লেখে। ওটিটি প্ল্যাটফর্ম ভুট এই সিরিজ নিয়েই ওয়েব সিরিজ 'বন্দো মে থা দম' নিয়ে আসছে। এখানেই পেন এবং কামিন্সরা ভারতীয়দের দুষলেন।

আরও পড়ুন: Messi vs Ronaldo:'যারা বলে মেসির থেকে রোনাল্ডো ভাল, তারা ফুটবলের কিছুই বোঝে না'!

আরও পড়ুনCommonwealth Games-Neeraj Chopra: নীরজের নেতৃত্বে ৩৭ সদস্যের দল যাচ্ছে বার্মিংহ্যামে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.