'রহস্যজনক' কারণে আইপিএলে নেই হর্ষ ধ্বনি

আইপিএলে শোনা যাবে না হর্ষ ভোগলের ধারাভাষ্য। কিন্তু কেন?কারণটা নিয়েই তৈরি হয়েছে নানা রহস্য। আইপিএল ৯-ক্রিকেটারদের নিলামে সঞ্চালক হিসেবে ছিলেন। ক দিন আগে আইপিএলের প্রচার ভিডিও-তেও দেখা গিয়েছিল ৫৪ বছরের এই ধারাভাষ্যকারকে। কিন্তু টুর্নামেন্ট শুরুর সপ্তাহখানেক আগে জানিয়ে দেওয়া হয় হর্ষকে ধারাভাষ্যকার হিসেবে দেখা যাবে না। বোর্ডের বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ধারাভাষ্যকাদের গ্রহণযোগ্যতা ও ক্রিকেটারদের সঙ্গে কথা বলার পরই এবার আইপিএলের কমেন্টেটারদের বাছা হয়েছে।

Updated By: Apr 10, 2016, 03:18 PM IST
'রহস্যজনক' কারণে আইপিএলে নেই হর্ষ ধ্বনি

ওয়েব ডেস্ক: আইপিএলে শোনা যাবে না হর্ষ ভোগলের ধারাভাষ্য। কিন্তু কেন?কারণটা নিয়েই তৈরি হয়েছে নানা রহস্য। আইপিএল ৯-ক্রিকেটারদের নিলামে সঞ্চালক হিসেবে ছিলেন। ক দিন আগে আইপিএলের প্রচার ভিডিও-তেও দেখা গিয়েছিল ৫৪ বছরের এই ধারাভাষ্যকারকে। কিন্তু টুর্নামেন্ট শুরুর সপ্তাহখানেক আগে জানিয়ে দেওয়া হয় হর্ষকে ধারাভাষ্যকার হিসেবে দেখা যাবে না। বোর্ডের বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ধারাভাষ্যকাদের গ্রহণযোগ্যতা ও ক্রিকেটারদের সঙ্গে কথা বলার পরই এবার আইপিএলের কমেন্টেটারদের বাছা হয়েছে।

টি২০ বিশ্বকাপ চলাকালীন ভারতীয় ধারাভাষ্যকারদের নিয়ে অমিতাভ বচ্চনের টুইট ঝড় তুলে দিয়েছিল। বিগ বি বলেছিলেন, ভারতীয় ধারাভাষ্যকারের পক্ষে অনেক বেশি মানানসই হবে যদি তারা বিদেশি প্লেয়ারদের কথা সব সময় অনর্গল না বলে, আমাদের ক্রিকেটারদের কথা একটু বেশি বলে। হর্ষ ভোগলে এই নিয়ে তার ফেসবুকে দীর্ঘ একটি পোস্ট করে হিন্দি ও ইংরেজির কমেন্ট্রির জন্য আলাদা আলাদা দাবির কথা বলেছিলেন। হর্ষ ধ্বনীতে কোপ সেই কারণেই কি না তা নিয়ে জল্পনা চলেছে।

তবে সূত্রের খবর নাগপুরে এক ক্রিকেট কর্তার সঙ্গে উত্তপ্ত বাদানুবাদের জন্যই হয়তো বাদ পড়তে হল হর্ষকে। টি২০ বিশ্বকাপে নাগপুরে ভারত-নিউজিল্যান্ড ম্যাচের মাঝে হর্ষের সঙ্গে ঝামেলা হয় বোর্ড সভাপতির রাজ্যের এক ক্রিকেট কর্তার। ঝগড়ার কারণটা হল একটা দরজা খোলা রাখা নিয়ে। হিন্দি ও ইংরেজি কমেন্ট্রির জন্য আলাদা দুটো বক্স। এই দুটো বক্সে যেতে হলে অনেকটা সিঁড়ি পেরিয়ে যেতে হত। হর্ষ দাবি করেন, সিঁড়িতে ওঠানামার বদলে দরজাটা খুলে দেওয়া হোক। সেই কর্তা নাকি সেটা করার অনুমতি দিতে রাজি হননি।

.