IPL 2025 Mega Auction: ঝুলিতে ৪৪ হাজার রান, দেশের জার্সিতে আজ ব্রাত্য ১১০ সেঞ্চুরির মালিক, ফিরছেন আইপিএলে

IPL 2025: তিনি ২০২১ সাল থেকে আইপিএলে নিখোঁজ, আগের দু'টি নিলামে অবিক্রিত ছিলেন। তবে এই মহাতারকা ব্য়াটার ফিরছেন ফের আইপিএলে  

Updated By: Aug 16, 2024, 09:12 PM IST
IPL 2025 Mega Auction: ঝুলিতে ৪৪ হাজার রান, দেশের জার্সিতে আজ ব্রাত্য ১১০ সেঞ্চুরির মালিক, ফিরছেন আইপিএলে
স্মিথ ফিরছেন আইপিএলে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এখনও পর্যন্ত খেলেছেন হাফ ডজন ফ্র্যাঞ্চাইজিতে। গায়ে চাপিয়েছেন রয়্যাল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru), কোচি টাস্কার্স কেরালা (এখন বিলুপ্ত), পুনে ওয়ারিয়র্স (এখন বিলুপ্ত), রাজস্থান রয়্য়ালস (Rajasthan Royals), রাইজিং পুনে সুপারজায়ান্ট (এখন বিলুপ্ত) ও দিল্লি ক্য়াপিটালসের (Delhi Capitals) হয়ে। ১০৩ ম্য়াচ করেছেন ২৪৮৫ রান, ১ টি সেঞ্চুরি, গড় ৩৪. ৫০। ২০২১ সাল থেকে তিনি আইপিএলে নিখোঁজ! তবে তিনি আবার ফিরছেন আইপিএলে! এই প্রজন্মের অন্য়তম সেরা সেই ব্য়াটারের নাম স্টিভ স্মিথ (Steve Smith)। সবরকমের ক্রিকেট মিলিয়ে অজি তারকার ঝুলিতে রয়েছে ৪৪ হাজার রান ও ১১০টি সেঞ্চুরি। দেশের জার্সিতে ক্রিকেটের কুড়ি ওভারে আজ ব্রাত্য়। নিজেও জানেন না যে, তাঁর ভবিষ্যৎ কোন পথে! তবে আসন্ন আইপিএল নিলামে (IPL 2025 Mega Auction) নিজেকে রাখবেন বলেই জানিয়ে দিয়েছেন স্মিথ।

আরও পড়ুন: 'মেয়েটা মরে যেত'! ভিনেশের সঙ্গে কী হয়েছিল সেই রাতে? শুনলে গা শিউরে উঠবে...

মেজর লিগ ক্রিকেটে ১৪৮.৬৭-এর স্ট্রাইক রেটে ৩৩৬ রান করে স্মিথ বুঝিয়েছেন যে তাঁর ভিতরের মারকাটারি ক্রিকেট ফুরিয়ে যায়নি। ওয়াশিংটন ফ্রিডমকে নেতৃত্ব দিয়ে এমসিএলও জিতিয়েছেন স্মিথ। তিনি বলেছেন, 'দেখুন আমি নিশ্চিত ভাবেই আইপিএলে আরও একটা সুযোগ পেলে লুফে নেব। আমার নাম আমি ভাসিয়ে দেব। দেখা যাক এরপর কী অপেক্ষা করে আছে। আমার মনে হয় টি-২০ ক্রিকেটে সম্প্রতি ফ্য়াঞ্চাইজিগুলির হয়ে আমি বেশ ভালোই খেলেছি। আশা করি আইপিএলে সুযোগ পেলেও উপভোগ করব।' দেশের জার্সিতে টি-২০ বিশ্বকাপে স্মিথ ছিলেন না, এমনকী অস্ট্রেলিয়ার আসন্ন ইংল্য়ান্ড-স্কটল্য়ান্ড সফরেও তিনি নেই। কুপার কনোসি ও জেক ফ্রেজার-ম্য়াকগুর্কের মতো তরুণ ক্রিকেটারদের বেছে নিয়েছে অস্ট্রেলিয়া। স্মিথ এই বিষয়টিও মানিয়ে নিয়েছেন। দেশের জার্সিতে হয়তো তিনি নিজেকে আর কুড়ি ওভারে দেখছেন না। স্মিথ এই প্রসঙ্গে বলেন, 'আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আমি জানি না সেখানে কী হচ্ছে! তারা নিশ্চিত ভাবেই কিছু লোককে পেয়েছে যাদের আনতে চেয়েছিল। আমি বলব ঠিকই আছে।' জানা যাচ্ছে, এবার দল গোছানোর জন্য় টিমগুলির হাতে থাকবে ১২০ কোটি টাকা করে। ১০ ফ্র্য়াঞ্চাইজি একেবারে দারুণ ভাবে দল গুছিয়ে নেবে। স্মিথকে নিতে যে বেশ কিছু ফ্র্য়াঞ্চাইজি ঝাঁপাবে তা বলাই যায়। 

আরও পড়ুন: অভিষেকেই জালে বল জড়িয়ে ট্রফি এমবাপের! আইডলকে চ্যালেঞ্জ ছুড়ে জানালেন টার্গেট ৫০

 

.