Kylian Mbappe: অভিষেকেই জালে বল জড়িয়ে ট্রফি এমবাপের! আইডলকে চ্যালেঞ্জ ছুড়ে জানালেন টার্গেট ৫০

Kylian Mbappe On Real Madrid Target: কিলিয়ান এমবাপে জানিয়ে দিলেন যে, রিয়াল মাদ্রিদের জার্সিতে তিনি এক মরসুমে কত গোল করতে চলেছেন!

Updated By: Aug 16, 2024, 06:55 PM IST
Kylian Mbappe: অভিষেকেই জালে বল জড়িয়ে ট্রফি এমবাপের! আইডলকে চ্যালেঞ্জ ছুড়ে জানালেন টার্গেট ৫০
এমবাপে জানালেন তাঁর রিয়ালে ঠিক কী টার্গেট!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ছোট থেকে স্বপ্ন দেখতেন, একদিন রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলবেন। স্বপ্ন এখন বাস্তব। কিলিয়ান এমবাপে (Kylian Mbappe) রিয়ালের হয়ে নেমে পড়লেন মাঠে। স্বপ্নের অভিষেক হয়েছে তাঁর। সাদা জার্সিতে প্রথম ম্য়াচে নেমেই গোল করলেন। শুধু গোলই করলেন না, জেতালেন ক্লাবকে উয়েফা সুপার কাপও (UEFA Super Cup)। উয়েফা কাপ ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দুই দলের মধ্যে এই খেলা হয়। এবার মুখোমুখি হয়েছিল রিয়াল ও আটলান্টা। স্পেনের ক্লাব ২-০ গোলে ইতালিয়ান ক্লাবকে হারিয়েছে পোল্য়ান্ডে। বিরতির আগে পর্যন্ত খেলা ছিল গোলশূন্য়। রিয়ালের হয়ে ৫৯ মিনিটে প্রথম গোল ফ্রেডেরিকো ভালভার্দের। এরপর ৬৮ মিনিটে এমবাপে গোল করেন। জুড বেলিংহ্য়ামের মাপা কাটব্য়াক থেকে এমবাপে, টপ কর্নার দিয়ে আগুনে শটে গোল করেন। 

আরও পড়ুন: 'মেয়েটা মরে যেত'! ভিনেশের সঙ্গে কী হয়েছিল সেই রাতে? শুনলে গা শিউরে উঠবে...

রিয়ালের হয়ে প্রথম ম্য়াচের পরেই ফ্রান্সের বিশ্বকাপ জয়ী বছর পঁচিশের ফুটবলার জানিয়ে দিলেন যে, তাঁর এক মরসুমে ঠিক কী টার্গেট হতে চলেছে। এমবাপে ম্য়াচের পর বলেন, 'এক অসাধারণ রাত, এই মুহূর্তের জন্য় আমি দীর্ঘদিন অপেক্ষা করেছি। এই শার্ট, এই ব্য়াজ পরে এই ফ্য়ানদের সঙ্গে খেলতে চেয়েছিলাম। এটা আমার কাছে উপহার। আমি ভীষণ খুশি। আমরা ট্রফিও জিতলাম। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমরা জানি রিয়ালকে সবসময়ে জিততে হবে। রিয়ালের কোনও লিমিট নেই। আমি যদি এক মরসুমে ৫০ গোল করতে পারি, তাহলে ৫০ গোলই সই। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় জেতা এবং আরও উন্নতি করা। কারণ আমরা দল হিসাবে জিতব।'

দীর্ঘ সাত বছরের টালবাহানার পর, অবশেষে চলতি বছর রিয়ালে সই করেছেন বছর এমবাপে। নিঃসন্দেহে তিনি এই প্রজন্মের অন্য়তম সেরা। খুব কম ফুটবলারই তাঁর চেয়ে ভালো তে-কাঠি চেনেন। আর এহেন এমবাপে বরাবরই পুজো করেছেন কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। রোনাল্ডো বলতে এমবাপে পাগল। একথা সারা বিশ্ব সংসার জানে। বরাবরই এমবাপে চেয়েছেন সর্বকালের অন্য়তম সেরা ফুটবলারের খেলে যাওয়া ক্লাবের জার্সি গায়ে চাপাতে। একটা সময়ে ছিল যখন এমবাপের, ঘরের দেওয়ালে তাঁর স্বপ্নের নায়ক রোনাল্ডোর ছবিই থাকত। ছোট্ট এমবাপের সেই ছবিও পরে ভাইরাল হয়। 

রিয়ালে যোগ দিয়ে সিআর সেভেনের সঙ্গে ছবি শেয়ার করে এমবাপে লিখেছিলেন, 'স্বপ্ন সত্য়ি হল। খুবই খুশি এবং গর্বিত স্বপ্নের ক্লাবে যোগ দিতে পেরে। এই মুহূর্তে আমি যে কত'টা রোমাঞ্চিত, তা বলে বোঝাতে পারব না। মাদ্রিদিস্তা, তোমাদের সঙ্গে দেখা করার জন্য় তর সইছে না। অবিশ্বাস্য় সমর্থনের জন্য় ধন্য়বাদ। হালা মাদ্রিদ।'এমবাপের এই পোস্টে কে না কে কমেন্ট করেছিলেন। ডেভিড বেকহ্য়াম থেকে সের্জিও ব়্য়ামোস হয়ে মার্সেলো। রোনাল্ডোও যে এমবাপেকে ভালোবাসেন। সিআরসেভেন এমবাপের পোস্টে লিখেছিলেন, 'এবার আমি দর্শক। বার্নাব্য়ুতে তুমি আলো জ্বালছ, দেখার জন্য় মুখিয়ে আছি।'

২০০৯-২০১৮ পর্যন্ত রোনাল্ডো ছিলেন রিয়ালে। ৪৩৮ ম্য়াচে করেছিলেন ৪৫০ গোল। ১২২ বছরের ক্লাবে এত গোল কেউ কখনই করতে পারেননি। পর্তুগিজ জাদুকর ২০১০ থেকে টানা ২০১৬ পর্যন্ত প্রতি মরসুমে ৫০ বা তার বেশি করেছেন। ২০১৪-১৫ মরসুমে তিনি ৬১ গোল করেছিলেন একাই। অভাবনীয় বললেও কম। এখন দেখার নিজের আইডলকে এমবাপে ছাপিয়ে যেতে পারেন কিনা! প্যারিস সেন্ট জার্মেই থেকে এমবাপে এসেছেন রিয়ালে। ২৫৬ গোল করে এসেছেন নীল জার্সিতে। গত মরসুমে তিনি সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৪ গোল করেছিলেন।

আরও পড়ুন: কুয়ালালামপুরে ড্র হয়ে গেল, চ্যাম্পিয়ন্স লিগে কাদের সঙ্গে মেরিনার্স? এবার ভয়ংকর খেলা

 

.