Rohit Sharma | IPL 2025: নীতার ঘর ভাঙছেই! ১৭ বছর 'অভুক্ত' প্রীতিও খিদে মেটাতে মরিয়া, রোহিত শিকারে আর কারা?

Rohit Sharma In IPL 2025: রোহিত ছাড়ছেম মুম্বই ইন্ডিয়ান্স। এই তিন দল ভুবনজয়ী অধিনায়ককে নিতে মরিয়া।  

Updated By: Aug 26, 2024, 03:44 PM IST
Rohit Sharma | IPL 2025: নীতার ঘর ভাঙছেই! ১৭ বছর 'অভুক্ত' প্রীতিও খিদে মেটাতে মরিয়া, রোহিত শিকারে আর কারা?
নীতার ঘর ভাঙছেন প্রীতিই!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রোহিত শর্মা (Rohit Sharma) নামটাই যথেষ্ট, সাদা বলের ক্রিকেটে সর্বকালের সেরাদের একজন তিনি। ভারতীয় দলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক তিনি। আর আইপিএলের (IPL) কথা যদি বলা হয়, তাহলে কিংবদন্তি এমএস ধোনির (MS Dhoni) সঙ্গেই তাঁর নাম উচ্চারিত হবে। কারণ দু'জনেই পাঁচবারের ট্রফি জয়ী। আর এহেন রোহিতকে সপ্তদশ আইপিএলের (IPL 2024) আগে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ম্য়ানেজমেন্ট অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়। তার বদলে গুরুদায়িত্ব তুলে দেওয়া হয় হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) হাতে। রোহিত নাকি মোটেই খুশি নন তাঁর অধিনায়কত্ব কেড়ে নেওয়ার সিদ্ধান্তে। মনে করা হচ্ছে সব ঠিক থাকলে নীতা আম্বানির সংসার ছাড়ছেন রোহিত। আগামী বছর রয়েছে আইপিএলের মেগা নিলাম। সেখানেই নিজের নাম তুলতে চলেছেন 'হিটম্য়ান'! এমনটাই খবর। এখন প্রশ্ন কোন দল রোহতিকে নিতে ঝাঁপাবেন।

আরও পড়ুন: গুরুদায়িত্ব নিয়ে শাহরুখের দলে ফিরছেন Mr. 360! তাহলে খেতাব জেতানো অধিনায়কের কী হবে?

লখনউ সুপার জায়েন্টস: তালিকায় প্রথমেই রয়েছে লখনউ সুপার জায়েন্টস। যাঁরা নিতে পারেন রোহিতকে। সঞ্জীব গোয়েঙ্কার টিম ছাড়ছেন কেএল রাহুল! একথা প্রায় একপ্রকার নিশ্চিত। রাহুলের নেতৃত্ব এলএসজি ৮৭ ম্য়াচ জিতেছে। জয়ের শতকরা ৫০ শতাংশ। পরিসংখ্য়ান বেশ ভালো। তবে চলতি বছর আইপিএলে লখনউ সাতে শেষ করেছে। এরপরেই নাকি গোয়েঙ্কার টিম একেবারে ভেঙে নতুন করে গড়ে নিতে চাইছে টিম। পকেট যদি সাধ্য় দেয় তাহলে রোহিতকে নেওয়ার জন্য় ঝাঁপাবে লখনউ। কিন্তু মাথায় রাখতে হবে বাকি ক্রিকেটারদেরও নিতে হবে। রোহিত যে মহার্ঘ হবেন, তা বলার অপেক্ষা রাখে না। 'হিটম্য়ান'কে নিলে লখনউ যে অধিনায়কই করবে, তা বলার আর অপেক্ষা রাখে না।

পঞ্জাব কিংস: পঞ্জাব কখনও আইপিএল জেতেনি। ১৭ বছর 'অভুক্ত' প্রীতি জিন্টার টিম। ট্রফির খিদে মেটাতে তিনিও মরিয়া। আইপিএলের জন্মলগ্ন থেকেই পঞ্জাব একটা সময়ের পর গিয়ে হারিয়ে যায় লিগ থেকে। শিখর ধাওয়ান সম্প্রতি ক্রিকেট ছেড়ে দিয়েছেন। চলতি বছর যিনি ছিলেন অধিনায়ক। অন্য়দিকে স্য়াম কারেনকেও ছেড়ে দেবেন প্রীতিরা। এমনটাই খবর। রোহিত শর্মাকে নেওয়ার টাকা প্রীতিদের আছে কিনা সেটাও দেখতে হবে। এই দলও সম্ভবত একাধিক পরিবর্তন আনবে দলে। পিবিকেএস কীভাবে এটি করবে তা অবশ্যই সবটাই নির্ভর করছে নিলাম টেবলে। কারণ টাকা বড় ফ্য়াক্টর।

দিল্লি ক্য়াপিটালস: পুরোপুরি নিশ্চিত ভাবে বলা না গেলেও, মোটামুটি অনুমান করা হচ্ছে যে দিল্লি নেতা বদলের পথে। আমরা দেখেছি যে রিকি পন্টিংয়েরও কোচ হিসেবে চুক্তির মেয়াদ বাড়ানো হয়নি। এখন মনে করা হচ্ছে যে, অধিনায়ক ঋষভ পন্থও নাকি অন্য ফ্র্যাঞ্চাইজিতে চলে যেতে পারেন। এমটা যদি ঘটে, তাহলে দিল্লি রোহিতকে নেওয়ার জন্য় ঝাঁপাবেই। সূত্রের খবর রোহিতের জন্য়ই নাকি দিল্লি আলাদা বাজেট রেখেছে। এবার দল গোছানোর জন্য় টিমগুলির হাতে থাকছে ১২০ কোটি টাকা করে। একাধিক ক্রিকেটারকে ছেড়ে একেবারে নতুন করে দল গোছাতে তৈরি ১০ দলই।

আরও পড়ুন: 'রোজের এই যন্ত্রণা আর নিতে পারল না নাতাশা'! চরম পদক্ষেপের কারণ এতদিনে এল সামনে
 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.