Mohun Bagan: অপেক্ষার অবসান, নতুন মরসুমের আগেই প্রকাশ্যে সবুজ-মেরুনের নতুন লোগো

এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez) কলকাতায় পা রাখার দিনই বড় সুখবর পেলেন আপামর মোহনবাগান জনতা। নামের সামনে থেকে এটিকে উঠে গিয়েছে আগেই। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 3, 2023, 08:41 PM IST
Mohun Bagan: অপেক্ষার অবসান, নতুন মরসুমের আগেই প্রকাশ্যে সবুজ-মেরুনের নতুন লোগো
সামনে চলে এল মোহনবাগানের নতুন লোগো।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে প্রতীক্ষার অবসান। এবারের ফুটবল মরসুম শুরু হওয়ার আগেই সামনে এল মোহনবাগানের (Mohun Bagan) নতুন লোগো। সোমবার অর্থাৎ ৩ জুলাই সবুজ-মেরুনের সোশ্যাল মিডিয়াতে পোস্ট করা হয় সেই লোগো। এবং সেই নতুন লোগোর ছবি সামনে আসতেই ভাইরাল হয়ে যায়। নতুন লোগোতে রয়েছে মোহনবাগান ক্লাবের প্রতিষ্ঠার বছর ১৮৮৯। ফলে সবুজ-মেরুন সমর্থকরা দারুণ খুশি। 

মোহনবাগান ভারতসেরা হওয়ার পরই এটিকে সরিয়ে দেওয়ার কথা জানিয়েছিলেন সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goyenka)।  তার পর থেকে অপেক্ষায় ছিলেন মোহনবাগান সদস্য-সমর্থকরা। ক্লাবের নতুন লোগো কী হবে, কেমন হবে, তা নিয়ে আগ্রহ ছিল খুব। এদিন সেই লোগোই প্রকাশ করা হল। লোগো দেখে উচ্ছ্বসিত মোহনবাগানপ্রেমীরা। কেউ লিখেছেন, ‘জয় মোহনবাগান’। আবার কেউ ধন্যবাদ জানিয়েছেন সঞ্জীব গোয়েঙ্কাকে।

আরও পড়ুন: Emiliano Martinez In Kolkata: 'মেসি...মেসি'...শব্দব্রহ্মেই মার্টিনেজ বরণ! কলকাতায় এসে কী বললেন মহারথী?

আরও পড়ুন: Emiliano Martinez Itinerary In Kolkata: মেসির আদরের 'দিবু' শহরের কোথায় কোথায় যাবেন, কী কী করবেন?

এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez) কলকাতায় পা রাখার দিনই বড় সুখবর পেলেন আপামর মোহনবাগান জনতা। নামের সামনে থেকে এটিকে উঠে গিয়েছে আগেই। এখন নতুন নাম মোহনবাগান সুপার জায়ান্টস (Mohun Bagan Super Giant)। আর এবার প্রকাশিত হল ক্লাবের নতুন লোগো। যেখানে সেই চিরপরিচিত নৌকার উপর লেখা রয়েছে মোহনবাগান ক্লাবের প্রতিষ্ঠার বছর- ১৮৮৯।

এটিকের সঙ্গে মোহনবাগানের সংযুক্তিকরণ নিয়ে কম অপমান, কটাক্ষ সহ্য করতে হয়নি মোহনবাগান সমর্থকদের। নিজেদের ক্লাবকে বেচে দিয়েছে, এমন নোংরা অপবাদও জুটেছিল প্রধান বিপক্ষ দল ইস্টবেঙ্গল ভক্তদের থেকে। যদিও সঞ্জীব গোয়েঙ্কার মতো ফুটবলপ্রেমী প্রধান পদে থাকায় ক্রমশ উন্নতির পথে এগিয়েছিল এটিকে মোহনবাগান। যার ফল মেলে সর্বশেষ আইএসএলে। জুয়ান ফেরান্দোর কোচিংয়ে চ্যাম্পিয়ন হয় দল। আর সেদিনই মোহনবাগানের নামের সামনে থেকে এটিকে সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করেন গোয়েঙ্কা। এখন দলের নতুন পরিচয় মোহনবাগান সুপার জায়ান্টস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.