অস্ট্রেলিয়ায় সিরিজ জয় কেরিয়ারের সেরা প্রাপ্তি, বললেন বিরাট

এই রকম একটা দলের সদস্য হয়ে আমি গর্বিত। এটা একটা দল নয় এটা একটা পরিবার।

Updated By: Jan 7, 2019, 02:21 PM IST
অস্ট্রেলিয়ায় সিরিজ জয় কেরিয়ারের সেরা প্রাপ্তি, বললেন বিরাট

নিজস্ব প্রতিবেদন : কপিল দেব, সৌরভ গাঙ্গুলি, মহেন্দ্র সিং ধোনিরা যা পারেনি সেটাই করে দেখালেন বিরাট কোহলি। প্রথম অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জেতার নজির কোহলির। যদিও স্মিথ-ওয়ার্নারহীন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজ জয় নিয়ে নিন্দুকেরা নানা কথা বলতেই পারেন। কিন্তু ইতিহাস তো সেকথা বলবে না। রেকর্ড বইয়ে লেখা থাকবে অস্ট্রেলিয়ার মাটিতে এশিয়ার প্রথম অধিনায়ক হিসেবে সিরিজ জয়ের কীর্তি বিরাট কোহলির।

আরও পড়ুন - অস্ট্রেলিয়ায় সিরিজ জয় তিরাশির বিশ্বকাপ জয়কে ছাপিয়ে গিয়েছে, বললেন রবি শাস্ত্রী

বিরাট কোহলি নিজেও অস্ট্রেলিয়ায় সিরিজ জয়কে কেরিয়ারের সেরা প্রাপ্তি বলছেন। দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ডে সিরিজ হারের পর অস্ট্রেলিয়ার মাটিতে এই সিরিজ জয়কে কেরিয়ারে সবার ওপরে রাখছেন ক্যাপ্টেন কোহলি। এমনকী ২০১১ সালের বিশ্বকাপ জয়ের ওপরেও। তিনি বলেন, "এখন পর্যন্ত আমার সেরা অ্যাচিভমেন্ট। সবার ওপরেই এটা থাকবে। যখন আমরা বিশ্বকাপ জিতেছিলাম (২০১১) তখন আমি ছোট ছিলাম। দেখেছিলাম সবাই কী রকম আবেগপ্রবণ হয়ে পড়েছিল। এই সিরিজ জয় দল হিসেবে আমাদের আলাদা পরিচিতি দেবে। কারণ আমরা দল হিসেবে যা কীর্তি করেছি তার জন্য আমরা গর্বিত।" ৭১ বছরের ক্রিকেট ইতিহাসে ১১বার অস্ট্রেলিয়া সফরে এই জয় এল অবশেষে।

সেই সঙ্গে বিরাট আরও বলেন, "এই সিরিজ জয় আমার কাছে এক অন্যরকম অনুভূতি। অনেক বেশি আবেগের। কারণ এখানে সিরিজ জেতার জন্য কতটা মরিয়া হয় সকলে সেটা আমি দেখেছি। দেশের বাইরে আমরা সিরিজ জিততে মুখিয়ে ছিলাম। দল হিসেবে এখন আমরা একেবারে পরিণত।"

পাশাপাশি সিরিজ জিতে টুইট করেছেন বিরাট কোহলি। ভারত অধিনায়ক লিখেছেন, "দারুণ অনুভূতি। এই রকম একটা দলের সদস্য হয়ে আমি গর্বিত। এটা একটা দল নয় এটা একটা পরিবার। "

.