কিছুদিনের মধ্যেই বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার হতে চলেছেন কোহলি, ধোনিরা

কোটলা টেস্টের আগে প্রশাসনিক কমিটির সঙ্গে বৈঠকে বেতন বাড়ানোর দাবি জানান ভারতীয় দলের তিন মূর্তি রবি শাস্ত্রী, বিরাট কোহলি ও এমএস ধোনি। তারা তুলে ধরেন অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড ক্রিকেট দলের মডেল। উদাহরণ হিসেবে দেখানো হয় স্টিভ স্মিথ, জো রুটদের বেতন বছরে প্রায় ১২ কোটি টাকা।

Updated By: Dec 4, 2017, 08:19 PM IST
কিছুদিনের মধ্যেই বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার হতে চলেছেন কোহলি, ধোনিরা

নিজস্ব প্রতিবেদন : বেতন বাড়ানোর দাবিতে কার্যত সফল হয়ে গেলেন ভারতীয় ক্রিকেটাররা। কিছুদিনের মধ্যেই বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার হয়ে যেতে পারেন বিরাট কোহলি, এমএস ধোনিরা। ভারতীয় ক্রিকেট বোর্ড ও প্রশাসনিক কমিটি যে পথে এগোচ্ছে তাতে বছরে প্রায় ১২ কোটি টাকা রোজগার করবে কোহলি ব্রিগেড।

আরও পড়ুন- বোর্ডের কাছে ক্রিকেটারদের বেতন বাড়ানোর দাবি জানাবেন বিরাট!

কোটলা টেস্টের আগে প্রশাসনিক কমিটির সঙ্গে বৈঠকে বেতন বাড়ানোর দাবি জানান ভারতীয় দলের তিন মূর্তি রবি শাস্ত্রী, বিরাট কোহলি ও এমএস ধোনি। তারা তুলে ধরেন অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড ক্রিকেট দলের মডেল। উদাহরণ হিসেবে দেখানো হয় স্টিভ স্মিথ, জো রুটদের বেতন বছরে প্রায় ১২ কোটি টাকা। এই বৈঠকের পর প্রশাসনিক কমিটিও মনে করছে ভারতীয় বোর্ডের যা আয় তাতে আরও বেশি টাকা পাওয়া উচিত ক্রিকেটারদের। বর্তমানে বছরে ভারতের প্রথমসারির ক্রিকেটাররা পান দু'কোটি টাকা। বি ও সি গ্রেডের ক্রিকেটাররা পান আরও কম টাকা। তবে পার্থক্য একটা জায়গাতেই। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটাররা বিজ্ঞাপনে  অংশ নিতে পারেন না। সেই জায়গায় কোহলি,ধোনিরা কোটি কোটি টাকা রোজগার করেন বিজ্ঞাপন থেকে।

.