ম্যাথিউস-চান্দিমলের জোড়া শতকে ম্যাচে ফিরল শ্রীলঙ্কা

তৃতীয় দিনের খেলা শেষে প্রথম ইনিংসে নয় উইকেট হারিয়ে ৩৫৬ রানই করতে পারে চান্দিমলের লঙ্কা। যার ফলে প্রথম ইনিংসে এখনও ১৮০ রান এগিয়ে থেকে ম্যাচের ব্যাটন নিজেদের হাতেই রাখল বিরাট ব্রিগেড।

Updated By: Dec 4, 2017, 07:08 PM IST
ম্যাথিউস-চান্দিমলের জোড়া শতকে ম্যাচে ফিরল শ্রীলঙ্কা
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: একেবারে নিভে যাওয়ার আগে যেভাবে দপ করে জ্বলে ওঠে প্রদীপ, ঠিক একই রকম ভাবে প্রজ্বলিত হল চান্দিমলের শ্রীলঙ্কা। বিরাট রানের পাহাড় যেভাবে মাথায় ভেঙে পড়েছিল, তা থেকে খনিক স্বস্তি। অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং অধিনায়ক দীনেশ চান্দিমলের জোড়া শতকে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে সম্মানজনক জায়গায় পৌঁছল শ্রীলঙ্কা। তৃতীয় দিনের শেষে শ্রীলঙ্কা দাড়িয়ে ৩৫৬/৯।  

আরও পড়ুন- টেনিস, টেবিল টেনিস, ফুটবলে হেরে পূজারাকে ব্যাডমিনটন চ্যালেঞ্জ বিরাটের!

দীনেশ চান্দিমল- ১৪৭* (৩৪১)
অ্যাঞ্জলো ম্যাথিউস- ১১১ (২৬৮)

এবারের ভারত সফরে শ্রীলঙ্কান ব্যাটসম্যান হিসেবে প্রথম শতরান করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তারপরই দিল্লির ফিরোজ শা কোটলায় টেস্ট কেরিয়ারের ১০ নম্বর টেস্ট শতরান করেন দীনেশ চান্দিমল। ম্যাথিউস এবং চান্দিমল ছাড়া দিলরুয়ান পেরারার ব্যাট থেকে গুরুত্বপূর্ণ ৪২ রান আসলেও সেরকম ভাবে নজর কাড়তে পারেননি আর কোনও লঙ্কান ব্যাটসম্যান। তৃতীয় দিনের খেলা শেষে প্রথম ইনিংসে নয় উইকেট হারিয়ে ৩৫৬ রানই করতে পারে চান্দিমলের লঙ্কা। যার ফলে প্রথম ইনিংসে এখনও ১৮০ রান এগিয়ে থেকে ম্যাচের ব্যাটন নিজেদের হাতেই রাখল বিরাট ব্রিগেড।

আরও পড়ুন- লিওন যখন 'লায়ন'! অ্যাসেজে এটাই কি 'সর্বকালের সেরা ক্যাচ'?

ভারতীয় বোলারদের মধ্যে অশ্বিন সর্বোচ্চ ৩টি উইকেট নেন। ২ টি করে উইকেট নিয়েছেন রবীন্দ্র জাদেজা, মহম্মদ সামি, ইশান্ত শর্মা।

.