MS Dhoni: দায়িত্ব নেওয়ার আগেই বিপাকে মেন্টর মাহি! উঠল স্বার্থ সঙ্ঘাতের অভিযোগ

বিপাকে এমএস ধোনি!

Updated By: Sep 9, 2021, 04:46 PM IST
MS Dhoni: দায়িত্ব নেওয়ার আগেই বিপাকে মেন্টর মাহি! উঠল স্বার্থ সঙ্ঘাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) ভারতীয় দলের মেন্টর হিসেবে নিয়োগ করা হয়েছে এমএস ধোনিকে (MS Dhoni)। কিন্তু দায়িত্ব নেওয়ার আগেই বিপাকে মাহি। তাঁর বিরুদ্ধে উঠল স্বার্থ সঙ্ঘাতের অভিযোগ! মধ্যপ্রদেশের ক্রিকেট বোর্ডের সদস্য সঞ্জীব গুপ্তার এই মর্মে অভিযোগ পেয়েছে বিসিসিআই। অভিযোগের প্রতিলিপি বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও বোর্ড সচিব জয় শাহের কাছেও পাঠানো হয়েছে। 

আরও পড়ুনMS Dhoni: ভারতীয় দলে ধোনি ফিরতেই সোশ্যাল মিডিয়ায় আবেগের সুনামি

সুপ্রিম কোর্ট অনুমোদিত লোধা কমিটির রায় মেনে বোর্ডের এখনকার যে গঠনতন্ত্র, সেখানে এক ব্যক্তি একই সঙ্গে দুইটি পদে থাকতে পারবে না। যেহেতু ধোনি চেন্নাই সুপার কিংসের অধিনায়ক সেহেতু তিনি বিসিসিআই-এর মেন্টর পদে নিযুক্ত হলে স্বার্থ সঙ্ঘাতে জড়াবেন। সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে বোর্ডের সূত্র জানাচ্ছে, "হ্যাঁ আমরা সঞ্জীব গুপ্তার থেকে চিঠি পেয়েছি। উনি অ্যাপেক্স কাউন্সিলের সদস্য সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহকে চিঠি দিয়েছেন। উনি দেখিয়েছেন যে, ৩৪ (৪) ধারা মেনে বিসিসিআই সংবিধানে এক ব্যক্তি এক সঙ্গে দুইটি পৃথক পদের দায়িত্ব সামলাতে পারেন না। অ্যাপেক্স কাউন্সিল আইনী পরামর্শদাতাদের সঙ্গে কথা বলে বিষয়টি দেখবে।"

এমএস ধোনির (MS Dhoni) অতি বড় সমর্থকও ভাবতে পারেননি যে, ফের ভারতীয় দলের ড্রেসিংরুমে পাওয়া যাবে তাঁকে। বিসিসিআই-এর মাস্টারস্ট্রোকে কার্যত নড়ে গিয়েছে ধোনি ও ভারতীয় ক্রিকেটের ফ্যানেরা। আসন্ন টি-২০ বিশ্বকাপের দল ঘোষণার সঙ্গেই বোর্ড জানিয়ে দিয়েছে যে, মরুদেশে বিরাট কোহলিদের মেন্টর হিসেবে থাকছেন কিংবদন্তি ধোনি।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.