Jamal Musiala | EURO 2024: সবার মুখে 'ম্যাজিশিয়ান' মুসিয়ালা! রইল 'বাম্বি'র পুরো বায়োডেটা, বায়ার্ন কত বেতন দেয় জানেন?

Know Jamal Musiala Profile, Age, Net Worth, Girlfriend, Salary: জার্মানি-স্কটল্য়ান্ড ম্য়াচের পর ফের সবার মুখে জামাল মুসিয়ালা। কতটা চেনেন এই তারকাকে?  

Updated By: Jun 15, 2024, 05:57 PM IST
Jamal Musiala | EURO 2024: সবার মুখে 'ম্যাজিশিয়ান' মুসিয়ালা! রইল 'বাম্বি'র পুরো বায়োডেটা, বায়ার্ন কত বেতন দেয় জানেন?
জামাল মুসিয়ালা ফের শিরোনামে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুরু হয়ে গেল ইউরো কাপ (UEFA EURO 2024)। জার্মানিতে চলবে এক মাসের মহাযজ্ঞ। ফুটবলপাগল বাঙালির ফের রাত জাগার পালা। বিশ্বকাপের পর ইউরো কাপ নিয়েই সারা পৃথিবীতে সবচেয়ে বেশি মাতামাতি হয়। আর হওয়ার কারণও রয়েছে যথেষ্ট। এই টুর্নামেন্টে যেমন খেলার মান, তেমনই ফুটবলারদের ক্য়ারিশমা। প্রথম ম্য়াচেই আয়োজক দেশ জার্মানি ৫-১ গোলে স্কটল্য়ান্ডকে উড়িয়ে কাপযুদ্ধের বোধন মাতিয়ে দিয়েছে। আর জার্মানির হয়ে ঝলমলে ফুটবল খেলেছেন বায়ার্ন মিউনিখের (FC Bayern Munich) জামাল মুসিয়ালা (Jamal Musiala)। 

আরও পড়ুন: Spain vs Croatia | EURO 2024: স্প্যানিশ আর্মাডায় ভয়ংকর অস্ত্র! চর্চায় কিশোর লামিন, রোখার দায়িত্বে দালিচের কোন যোদ্ধা?

স্টার মিডফিল্ডার-উইঙ্গার মুসিয়ালা তাঁর ঘরের মাঠ অ্যালায়েঞ্জ এরিনায় আবার বুঝিয়ে দিয়েছেন যে, তাঁকে ভয় পেতেই হবে। ইউরোতে তিনি যে কোনও দলের রক্ষণকে নড়িয়ে দিতে পারেন তিনি। এবার ইউরোর 'নজরে তারা'র তালিকায় জুড বেলিংহ্যাম, জাভি সিমন্স, রাসমাস হইলুন, লামিন ইয়ামালের সঙ্গেই রয়েছেন মুসিয়ালা। অ্যালায়েঞ্জ এরিনায় মুসিয়ালা বারবার স্কটিশ ডিফেন্সে এফোঁড়-ওফোঁড় করে দিয়েছেন। মুসিয়ালার চাপ সামলাতে পারেননি প্রতিপক্ষের ডিফেন্ডাররা। বল এবং বলহীন তাঁর মুভমেন্ট ছিল চোখ ঝলসে দেওয়ার মতো। স্কটিশদের বিরুদ্ধে জার্মানির হয়ে দ্বিতীয় গোল এসেছে তাঁর পা থেকে। তৃতীয় গোলেও রেখেছেন নিজের বিরাট অবদান। অল্পের জন্য় পেনাল্টি আদায়ও করে ফেলতে পারতেন।

 

২০০৩ সালের ২৬ ফেব্রুয়ারি জার্মানির স্টুটগার্টে জন্মান মুসিয়ালার। ডাকনাম বাম্বি। এই প্রজন্মের অন্য়তম সেরা তরুণ মাঝমাঠের ফুটবলার হিসেবেই তাঁকে দেখছে ফুটবলবিশ্ব। বিশ্বমানের ড্রিবলিংয়ের সঙ্গেই তারুণ্য়ের জয়গানে জুড়েছে ভয়ংকর গতি। অনেকেরই হয়তো আজও জানা নেই যে, তিনি ইংল্যান্ডের হয়ে অনূর্ধ্ব-২১ পর্যন্ত বয়সভিত্তিক ফুটবল খেলেছেন! পরে জার্মানির নাগরিক হয়েছেন। ২০২১ সালে জোয়াকিম লো'র প্রশিক্ষণাধীন জার্মানিতে তাঁর অভিষেক হয়। এখন জুলিয়ান নাগেলসম্যানের দলের অন্য়তম সেরা অস্ত্র। ইউরোর আসরে নামার আগে পর্যন্ত জার্মানির হয়ে ৭ ম্য়াচে দু'টি গোল করেছেন এবং পাঁচটি অ্যাসিস্ট  রয়েছে।

চেলসি অ্যাকাডেমির ফুটবলার চেলসি নয়, সিনিয়র কেরিয়ার শুরু করার জন্য় বেছেই নিয়েছেন জার্মানির সেরা ক্লাব। মুসিয়ালা চলতি মরসুমে বায়ার্নের হয়ে ৩৮ ম্য়াচে ১২টি গোল এবং ৮টি অ্যাসিস্ট করেছেন। মুসিয়ালা প্রতি বছর বায়ার্নের থেকে ৫,৩৩০, ৭৭২ মার্কিন ডলারের বেতন পান। সাপ্তাহিক প্য়াকেজ তাঁর ১০২, ৫১৪ মার্কিন ডলার। ২০২৬ সালে বায়ার্নের সঙ্গে মুসিয়ালার চুক্তি শেষ হবে। ৫ মিলিয়ন ডলারের মালিক কিন্তু আপাতত সিঙ্গল। কখনও তাঁর নাম তুরস্কের ডিজাইনার ইয়াসেমিন ইলমাজের সঙ্গে জুড়েছে, তো কখনও শোনা যায় তিনি জার্মান ইনফ্লুয়েন্সার এমিলি কার্বারের সঙ্গে আছেন। ইনস্টাগ্রামে মুসিয়ালাকে ৪.৬ মিলিয়ন মানুষ ফলো করেন। আশা করা যায় ইউরো চলতে চলতে যা অনেকটাই বেড়ে যাবে।
 
আরও পড়ুন: ভয় তাড়া করে...'! কেন আজও ভীত মেসি? জানালেন জীবনের শেষ ক্লাবের নাম

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.