Suryakumar Yadav: 'স্কাই' ছুঁয়ে টি-টোয়েন্টির সিংহাসনে সূর্য কুমার যাদব

এখনও পর্যন্ত ৪৫টি টি-টোয়েন্টি ম্যাচে ১৫৭৮ রান করেছেন সূর্য। গড় ৪৬.৪১। স্ট্রাইক রেট ১৮০.৩৪। সঙ্গে রয়েছে ৩টি শতরান ও ১৩টি অর্ধশতরান করেছেন সূর্য। সর্বোচ্চ ইংল্যান্ডের বিরুদ্ধে ৫৫ বলে ১১৭ রান।

Updated By: Jan 25, 2023, 06:19 PM IST
Suryakumar Yadav: 'স্কাই' ছুঁয়ে টি-টোয়েন্টির সিংহাসনে সূর্য কুমার যাদব
টি-টোয়েন্টি ফরম্যাটের সিংহাসনে সূর্য কুমার যাদব। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: প্রত্যাশামতোই আইসিসি টি-টোয়েন্টি ক্রিকেটার অফ দ্য ইয়ার (ICC T20I Cricketer of the Year 2022) হলেন সূর্য কুমার যাদব (Suryakumar Yadav)। শীর্ষে চলে গেলেন টিম ইন্ডিয়ার (Team India) এই তারকা ব্যাটার। তাঁকে সেরার তকমা দিল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। 

২০২১ সালের ১৮ মার্চ। ইংল্যান্ডের (England) বিরুদ্ধে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক ঘটিয়েছিলেন সূর্য। সেই ম্যাচে জফ্রা আর্চারকে (Jofra Archer) ফাইন লেগের উপর দিয়ে ছক্কা মেরে কেরিয়ারের শুরু করেছিলেন তিনি। করেছিলেন ৩১ বলে ৫৭ রান। এরপর থেকে শুধু এগিয়েই চলেছেন তিনি। মারকুটে মেজাজের জন্য ইতিমধ্যেই সূর্যকে 'নতুন মিস্টার 360 ডিগ্রি' তকমা দেওয়া হয়েছে। সেই তকমার মান রাখলেন এই মুম্বইকর। 

আরও পড়ুন: WIPL 2023: দল পেল না কলকাতা! মহিলা আইপিএলে সবচেয়ে দামি দল কিনল আদানি, বোর্ডের লাভ কত?

আরও পড়ুন: Shubman Gill: সচিন তেন্ডুলকর না বিরাট কোহলি? কাকে এগিয়ে রাখলেন ফর্মে থাকা শুভমন? জানতে পড়ুন

এখনও পর্যন্ত ৪৫টি টি-টোয়েন্টি ম্যাচে ১৫৭৮ রান করেছেন সূর্য। গড় ৪৬.৪১। স্ট্রাইক রেট ১৮০.৩৪। সঙ্গে রয়েছে ৩টি শতরান ও ১৩টি অর্ধশতরান করেছেন সূর্য। সর্বোচ্চ ইংল্যান্ডের বিরুদ্ধে ৫৫ বলে ১১৭ রান। এরপর সেই বছর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫১ বলে ১১১ রানে অপরাজিত ছিলেন তিনি। এমনকি চলতি বছরের শুরুতেও তাঁর ফর্ম বজায় রয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৫১ বলে ১১২ রানে অপরাজিত ছিলেন সূর্য। রোহিতের পরে তিনি দ্বিতীয় ক্রিকেটার যাঁর টি-টোয়েন্টিতে তিন বা তাঁর বেশি শতরান রয়েছে। আর তাই টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের সিংহাসনে বসলেন সূর্য। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.