Suryakumar Yadav | Mumbai Indians: প্রতীক্ষার অবসান, চলে এলেন 'মিস্টার ৩৬০', এবার হবে ভয়ংকর খেলা...

Suryakumar Yadav Joins Mumbai Indians: এবার হাসি ফুটল মুম্বই ইন্ডিয়ান্সের মুখে। চোট সারিয়ে পুরো ফিট হয়ে ফিরলেন সূর্যকুমার যাদব।  

Updated By: Apr 5, 2024, 06:23 PM IST
Suryakumar Yadav | Mumbai Indians: প্রতীক্ষার অবসান, চলে এলেন 'মিস্টার ৩৬০', এবার হবে ভয়ংকর খেলা...
ফিরে এলেন সূর্যকুমার যাদব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল (IPL 2024) চলছে রমরমিয়ে। বিচিত্র সব শটও মারছেন ব্য়াটাররা। কিন্তু আইপিএল ফ্য়ানরা দেখতে পারছিলেন না নটরাজ সুইপ থেকে হেলিকপ্টার হুইপের মতো অভিনব সব স্ট্রোক! কে মারবেন এই শটগুলি! পারেন তো একজনই। তিনি 'ওয়ান অ্যান্ড অনলি' সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। প্রতীক্ষার অবসান। চলে এলেন বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার। জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমির ফিটনেস সার্টিফিকেটে হাতে নিয়ে সূর্য যোগ দিলেন মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) শিবিরে। প্রথম তিন ম্য়াচ হারা হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) অ্যান্ড কোং এবার বাড়তি অক্সিজেন পেয়ে গেল। আগামী ৭ এপ্রিল মুম্বইয়ের চতুর্থ ম্য়াচ দিল্লির বিরুদ্ধে। আশা করা যায় সূর্যকে নিয়েই হবে প্রথম একাদশ। সূর্যর আইপিএল যোগ দেওয়ার বার্তা সোশ্য়াল মিডিয়ায় জানিয়ে দিল তাঁর ফ্র্য়াঞ্চাইজি। 

আরও পড়ুন: Mayank Yadav | IPL 2024: 'স্পিডোমিটার দেখে বল করি না'! বিশ্বকাপ নিয়ে অকপট ময়াঙ্ক, আলোচনায় আগুনে পেসার

'মিস্টার ৩৬০' কেন মুম্বইয়ের হয়ে প্রথম তিন ম্য়াচ খেলেননি? আইপিএল শুরুর দিনপাঁচেক আগে সূর্য তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ভাঙা হৃদয়ের ইমোজি দিয়েছিলেন। যা তখনই ভাইরাল হয়ে গিয়েছিল। অনেকেই বুঝে নেন যে, সূর্য হয়তো আইপিএলে অনিশ্চিত। চোটের জন্য় জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমিতে রিহ্য়াব করছিলেন সূর্য। জানা যায় তাঁকে এখনও বেশ কিছু ম্য়াচে পাবেন না হার্দিকরা। জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমির স্পোর্টস সায়েন্স ও মেডিক্যাল টিমের ছাড়পত্র পেলেই সূর্য মাঠে নামবেন। আর সেটা পেয়ে গেলেন সূর্য। শুরু করে দিয়েছেন নেট প্রস্তুতিও।

গত ডিসেম্বরের ঘটনা। বিশ্বকাপ শেষ করেই সূর্যের নেতৃত্বে ভারত তিন ম্য়াচের টি-২০ সিরিজ খেলেছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তারপর সূর্য দক্ষিণ আফ্রিকা উড়ে যান রিঙ্কু সিংদের নিয়ে। খেলেন তিন ম্য়াচের টি-২০ সিরিজ। সিরিজের শেষ তথা তৃতীয় ম্য়াচে সূর্য ঝকঝকে সেঞ্চুরি করেন। যদিও ভারত জেতেনি। সিরিজ ১-১ ড্র হয়ে যায়। জোহানেসবার্গে ওই ম্য়াচে খেলতে গিয়েই সূর্য ফিল্ডিংয়ের সময়ে মারাত্মক চোট পান। দ্বিতীয় ইনিংসের পাওয়ার প্লে'র শুরুতেই বিশ্বের এক নম্বর টি-২০ ব্য়াটারের জীবনে নেমে আসে বিপত্তি। ফিল্ডিং করার সময় তাঁর গোড়ালি ঘুরে যায়। বাধ্য হন মাঠ ছাড়তে। নিজের পায়ে ভর দিয়েও দাঁড়াতে পারছিলে না সূর্য। সতীর্থদের কাঁধে ভর দিয়ে সাজঘরে ফিরেছিলেন। বাকি ম্যাচে রবীন্দ্র জাদেজা দলকে নেতৃত্ব দেন। 

সূর্যকুমার এরপর দেশে ফিরে আসেন। তারপর সূর্যর স্পোর্টস হারনিয়া অস্ত্রোপচার হয়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার পর থেকে সূর্য আর কোনও প্রতিযোগিতামূলক ম্য়াচে অংশ নেননি। এবার আইপিএল দিয়েই শুরু হচ্ছে তাঁর ক্রিকেট।মুম্বই ইন্ডিয়ান্সের অতীতের গরিমা ও বর্তমান পরিস্থিতি একেবারে দুই ভিন্ন মেরুতে! দশ দলীয় আইপিএলে হার্দিকরা এখন সবার নীচে। টানা তিন ম্য়াচ হেরে ধুঁকছে পাঁচবারের চ্য়াম্পিয়নরা। নেট রানরেট -১.৪২৩! এখনও আইপিএলে খাতা খুলতে পারেনি এমআই! সূর্যর ফেরা শুধু মুম্বইয়ের জন্য়ই নয়, ভারতীয় দলের জন্য়ও সুসংবাদ। কারণ জুনেই কুড়ি ওভারের বিশ্বকাপ। আর সূর্যর ব্য়াটই বদলে দিতে পারে ম্য়াচের রং।

আরও পড়ুন: Preity Zinta: মালকিনই দিয়েছেন চরম সুখ! আজীবন কৃতজ্ঞ ইংরেজ নক্ষত্র, ভোলেননি রঙিন সময়

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.