Sunil Gavaskar | R Ashwin: অশ্বিনকেই দেওয়া হোক অধিনায়কত্ব, রোহিতকে রাঁচিতেই বার্তা গাভাসকরের!

Sunil Gavaskar R Ashwin should be captain instead of Rohit Sharma: রোহিত শর্মা নয়, আর অশ্বিনকে অধিনায়ক হিসেবে দেখতে চাইছেন সুনীল গাভাসকর! অশ্বিনকেই বলে দিলেন সেই কথা।

Updated By: Feb 25, 2024, 08:11 PM IST
Sunil Gavaskar | R Ashwin: অশ্বিনকেই দেওয়া হোক অধিনায়কত্ব, রোহিতকে রাঁচিতেই বার্তা গাভাসকরের!
রোহিত কি ছেড়ে দেবেন অধিনায়কত্ব?

২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  রাঁচি টেস্টের তৃতীয় দিনের শেষে ভারত পুরোপুরি চালকের আসনে। রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোংয়ের দরকার আর মাত্র ১৫২ রান। হাতে রয়েছে ১০ উইকেট ও পুরো দু'টি দিন। ব্রিটিশ বধের রাস্তায় হাঁটছে ভারত... রাঁচিতে সিরিজ জয়ের গন্ধ পাচ্ছেন রোহিতরা। আর এই টেস্টে ফের একবার ভারতের জয়ের কারিগর হয়েছেন রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin)। একাই তুলে নেন পাঁচ উইকেট। আগামী ৭ মার্চ থেকে ধরমশালায় শুরু হবে পঞ্চম তথা ভারত-ইংল্য়ান্ড সিরিজের শেষ টেস্ট। শৈলশহরে অশ্বিন খেলতে নামছেন কেরিয়ারের ১০০ নম্বর টেস্ট। আর ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর (Sunil Gavaskar) চাইছেন এই টেস্টে অশ্বিনকে সম্মান জানাতে রোহিত নেতৃত্বের দায়িত্ব তুলে দিক সতীর্থের কাঁধেই। 

আরও পড়ুন: R Ashwin | Ranchi Test: হাতের কাজেই বারবার ইতিহাস, রাঁচিই বা বাদ যাবে কেন! ফের অশ্বিনের মহাকীর্তি

তৃতীয় দিনের শেষে গাভাসকর কথা বলেন অশ্বিনের সঙ্গে। ভারতের প্রাক্তন অধিনায়ক অশ্বিনকে বলেন, 'ভারত আগামিকাল জিতবে। তোমরা ধরমশালায় চলে যাবে। আমি আশা করি ওই টেস্টে, রোহিত তোমাকে অনুমতি দিক দলকে নেতৃত্ব দেওয়ার। ভারতীয় ক্রিকেটে তোমার অবদানকে এভাবেই শ্রদ্ধা জানানো হোক।' যা শুনে অশ্বিন বলেন, 'সানি ভাই এ আপনার উদারতা, এসবের কোনও প্রত্যাশাই আমরা নেই। আমি এগুলো পার করে এসেছি। আমি এই দলের সঙ্গে থাকার প্রতিটি মুহূর্ত উপভোগ করছি। এটি যত দীর্ঘ হবে, আমি তত সুখী হব।' টেস্ট জেতার জন্য় ইংল্য়ান্ড ভারতকে টার্গেট দিয়েছে ১৯২ রান। তৃতীয় দিনের শেষে দুই ওপেনার- যশস্বী (১৬) ও রোহিত (২৪) ক্রিজে অপরাজিত থেকে, স্কোরবোর্ডে তুলে ফেলেছেন ৪০ রান। দরকার আর মাত্র ১৫২ রান।

হায়দরাবাদে হয়েছিল ভারত-ইংল্য়ান্ড প্রথম ম্য়াচ। উপলের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে, রোহিত শর্মা অ্যান্ড কোং ম্য়াচটা মাঠেই রেখে এসেছিল। বেন স্টোকসরা দুরন্ত লড়ে নিজামের শহরের দখল নিয়েছিলেন। পাঁচদিনের খেলা চারদিনেই গুটিয়ে গিয়েছিল। ২৮ রানে হেরে ভারত সিরিজে ০-১ পিছিয়ে পড়েছিল। তবে বিশাখাপত্তনমে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছিল ভারত। ১০৬ রানে রোহিতরা জিতে নেয় টেস্ট। রাজকোটে ইংল্য়ান্ডকে ৪৩৪ রানে হারিয়ে, পাঁচ ম্য়াচের চলতি টেস্ট সিরিজে ভারত ২-১ এগিয়ে যায়। পাঁচদিনের খেলা চারদিনেই গুটিয়ে দেয় রোহিতের টিম ইন্ডিয়া। আগামী ৭ মার্চ থেকে ধরমশালায় শুরু হবে পঞ্চম তথা শেষ টেস্ট।  

আরও পড়ুন: Dhruv Jurel | Ranchi Test: মায়ের গয়না বিক্রির টাকায় ক্রিকেট! ফিফটির পর স্যালুট কি কার্গিল যোদ্ধার জন্য?

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.