AFC Asian Cup Qualifiers: কলকাতায় খেলতে মুখিয়ে Sunil Chhetri

ভারতীয় দলের অধিনায়ক কিংবদন্তি সুনীল ছেত্রী একইরকমভাবে উত্তেজিত কলকাতার দর্শকদের সামনে খেলার জন্য। কলকাতায় ভর্তি স্টেডিয়ামে খেলার থেকে ভালো কিছু হয়না বলে সোমবার জানান ছেত্রী। 

Updated By: Jun 7, 2022, 01:34 PM IST
AFC Asian Cup Qualifiers: কলকাতায় খেলতে মুখিয়ে Sunil Chhetri

নিজস্ব প্রতিবেদন - বুধবার এএফসি এশিয়ান কাপের কোয়ালিফায়ারে নামতে চলেছে সুনীল ছেত্রীর ভারত। কলকাতার যুবভারতী স্টেডিয়ামে গ্রুপ ডি-র ম্যাচে কাম্বোডিয়ার মুখোমুখি হচ্ছেন ইগর স্টিম্যাচের ছেলেরা। প্রায় তিন বছর পর কলকাতায় নামতে চলেছে ভারতের সিনিয়র ফুটবল দল। দর্শকদের মধ্যে এই নিয়ে ইতিমধ্যেই উত্তেজনা চরমে। ২০১৯ সালের অক্টোবরে শেষবার ভারত খেলে কলকাতায়।

ভারতীয় দলের অধিনায়ক কিংবদন্তি সুনীল ছেত্রী একইরকমভাবে উত্তেজিত কলকাতার দর্শকদের সামনে খেলার জন্য। কলকাতায় ভর্তি স্টেডিয়ামে খেলার থেকে ভালো কিছু হয়না বলে সোমবার জানান ছেত্রী। কোয়ালিফায়িং রাউন্ডের তিনটি ম্যাচই খেলা হবে কলকাতায়। কাম্বোডিয়ার পরে আফগানিস্থান ও হংকংয়ের মুখোমুখি হবে ভারত। 

কলকাতা ভারতীয় ফুটবলের মক্কা। ফুটবলের প্রতি এই শহরের প্রেম, পাগলামো কারও অজানা নয়। ঠিক এই কারণেই ছেত্রী বলেছেন কলকাতায় এত বড় টুর্নামেন্ট খেলার থেকে বড় কিছু হতে পারে না। তাঁর মতে, কেরালা, বেঙ্গালুরু, গুয়াহাটি এমনতি গুজরাটেও ভারতীয় ফুটবল দল প্রবল সমর্থন পেয়েছে কিন্তু তা হলেও কলকাতায় উন্মাদনা আলাদা। 

ভারত অধিনায়ক কলকাতার দুই প্রধান মোহনবাগান ও ইস্টবেঙ্গলের হয়ে খেলেছেন। তিনি জানেন এই শহরের ফুটবল প্রেম। তাই তিনিও চাইছেন বুধবার যেন গ্যালারি ভর্তি থাকে। ভর্তি গ্যালারি যে ভালো খেলতে বাড়তি অনুপ্রেরণা যোগাবে তা বলাই বাহুল্য। 
২০১৯ সালের এশিয়ান কাপে ভারতকে গ্রুপ থেকেই ছিটকে যেতে হয়েছিল যদিও সেই টুর্নামেন্টে থাইল্যান্ডকে ৪-১ গোলে হারায় ভারত। ১৯৬৪ সালে এই টুর্নামেন্টে রানার আপ হয় ভারত। ছেত্রী পৌছে গেছেন নিজের কেরিয়ারের প্রায় শেষদিকে। তাঁর আগে আরও একবার নিজের দেশকে এশিয়ান কাপের মূলপর্বে নিয়ে যেতে মরিয়া তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.