Ajaz Patel: বীরুর বেদম 'প্রহার'! আজও ভোলেননি আজাজ

আজাজকে এক বিশেষ উপহারও তুলে দিয়েছিল টিম ইন্ডিয়া। 

Updated By: Dec 11, 2021, 06:06 PM IST
Ajaz Patel: বীরুর বেদম 'প্রহার'! আজও ভোলেননি আজাজ
আজাজ প্যাটেল

নিজস্ব প্রতিবেদন: সদ্যসমাপ্ত ভারত-নিউজিল্যান্ড টেস্টে সবচেয়ে চর্চিত নাম ছিল আজাজ প্যাটেল (Ajaz Patel)। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ক্রিকেট ইতিহাসে নিজের নাম লিখিয়েছেন কিউয়ি স্পিনার। আজাজ বিশ্বের তৃতীয় স্পিনার হিসেবে টেস্টে এক ইনিংসে ১০ উইকেট নিয়েছেন। দুই প্রবাদপ্রতিম জিম লেকার (JIm Lekar) ও অনিল কুম্বলের (Anil Kumble) তালিকায় নিজের নাম লিখিয়েছেন। দুই ইনিংস মিলিয়ে মোট ১৪ উইকেট আসে এই মুম্বইতে জন্মানো আজাজের। অনন্য কৃতিত্বের জন্য সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছায় ভেসে গিয়েছেন আজাজ। তাবড় ক্রিকেটাররা আজাজকে শুভেচ্ছা জানান। তালিকায় রয়েছেন ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেহওয়াগও।

বীরু ট্যুইটারে আজাজকে লেখেন, "ক্রিকেটের অন্যতম কঠিন কৃতিত্ব তুমি অর্জন করেছ। ইনিংসে ১০ উইকেট! এই দিনটা আজীবন মনে রাখবে তুমি। মুম্বইতে জন্ম, মুম্বইতে ইতিহাস। ঐতিহাসিক কৃতিত্বের জন্য তোমাকে শুভেচ্ছা আজাজ।" এর উত্তরে আজাজ লেখেন, "ধন্যবাদ শেহওয়াগ। একটা মজার ঘটনা বলতে চাই। আমার এখনও মনে আছে ইডেন পার্ক ওভালে আমি নেট বোলার হিসাবে এসেছিলাম। তুমি আমার বল মাঠের বাইরে পাঠাচ্ছিলে!" যার উত্তরে বীরু ফের লেখেন,"সময়ের অভ্যাস। অবশ্যই বদলে যায়। তুমি মুম্বইতে যা অর্জন করেছ, তা অভূতপূর্ব। ভারতের জয়ের থেকেও তোমাকে নিয়ে বেশি চর্চা হয়েছিল। তুমি আরও সাফল্য পাও। শুভেচ্ছা রইল।"

আরও পড়ুন: Virushka র বিবাহবার্ষিকী: ছবিতে-লেখায় প্রেমযাপন করলেন Virat Kohli-Anushka Sharma

অসাধারণ কৃতিত্বের জন্য আজাজকে টেস্টের পর টিম ইন্ডিয়া এক বিশেষ উপহারও তুলে দিয়েছিল। বিরাট কোহলি অ্যান্ড কোং-এর সই করা জার্সি আজাজকে উপহার দেওয়া হয়। সেই জার্সি ভারতের সিনিয়র স্পিনার আর অশ্বিন তুলে দেন আজাজের হাতে। আজাজকে সংবর্ধনা জানায় মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনও (MCA)। এই প্রথম কেউ এই আইকনিক মাঠে ১৪ উইকেট নেওয়ার নজির গড়েছে। ম্যাচের সরকারি স্কোরশিট ফ্রেমে বাঁধিয়ে আজাজকে উপহার দেয় এমসিএ। আজাজ ম্যাচ বলে সই করে সেই বলটি এমসিএ-কে দেন। পাশাপাশি টেস্ট জার্সিটিও উপহার দেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.