WATCH | Border-Gavaskar Trophy 2024-25: শিরদাঁড়া দিয়ে শীতল স্রোত বইছে... ২২ বছরের ভারতীয়র আতঙ্কে কাঁপছেন অজিরা! কে তিনি?

Steve Smith, Starc pick Indias next superstar before Border-Gavaskar Trophy 2024-25: ২২ বছরের ভারতীয়র আতঙ্কে কাঁপছে অস্ট্রেলিয়া। নভেম্বরে শুরু পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। আর এখনই অজি শিবিরে...

Updated By: Sep 16, 2024, 01:38 PM IST
WATCH | Border-Gavaskar Trophy 2024-25: শিরদাঁড়া দিয়ে শীতল স্রোত বইছে... ২২ বছরের ভারতীয়র আতঙ্কে কাঁপছেন অজিরা! কে তিনি?
বর্ডার-গাভাসকর ট্রফির আগেই কাঁপছে অস্ট্রেলিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত মার্চে ধুমধাড়াক্কা আইপিএলের (IPL 2024) ভরা মরসুমেই, ক্রিকেটের শুদ্ধতম সংস্করণের খুশির খবর চলে এসেছিল। চলতি বছর নভেম্বরে রোহিত শর্মারা (Rohit Sharma) অস্ট্রেলিয়ার বিমান ধরবেন পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য়। প্য়াট কামিন্সের দেশে (Pat Cummins, Cricket Australia, CA) যেতে রোহিতদের হাতে এখনও বেশ কিছুটা সময়ে আছে। কারণ তার আগে ভারত ঘরের মাঠে বাংলাদেশ-নিউ জিল্য়ান্ডকে আমন্ত্রণ জানাচ্ছে। সেপ্টেম্বর-অক্টোবর জুড়ে ভারত-বাংলাদেশ। বাংলাদেশ ফিরে গেলে আসছে কিউয়িরা। খেলা অক্টোবর-নভেম্বর জুড়ে। 

অজি শিবিরের শিরদাঁড়া দিয়ে শীতল স্রোত বইছে এখনই...২২ বছরের বাঁ-হাতি ভারতীয় ব্য়াটারের আতঙ্কে কাঁপছেন স্টিভ স্মিথ ও মিচেল স্টার্করা। সেই ক্রিকেটারের নাম যশস্বী জয়সওয়াল। যাকে ভারতীয় টিম ম্য়ানেজমেন্ট ক্রিকেটের তিন ফরম্য়াটের জন্য়ই ভাবছে। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করার সুবাদে ২০২৩ সালের জুলাই মাসে যশস্বীর টেস্ট অভিষেক হয়েছিল  ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ১৭১ রানের ইনিংস খেলে বুঝিয়ে দিয়েছিলেন যে, তাঁকে নিয়ে মাথা ঘামাতেই হবে। এরপর তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে রেকর্ডের সিরিজ খেলেছিলেন। ৫ ম্য়াচে ৭১২ রান করেছিলেন। দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে এক টেস্ট সিরিজে ৭০০ রান করে চলে গিয়েছিলেন এলিট ক্লাবে।

আরও পড়ুন: এক্স-রে দেখে আঁতকে উঠল সবাই! বর্শা তুলে রাখছেন 'সোনার ছেলে'? তোলপাড় নেটপাড়া...

সম্প্রতি স্টার স্পোর্টসের তেলেগু এক্স হ্য়ান্ডেল থেকে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। অস্ট্রেলিয়ার সব রথি মহারথীরা সেখানে কথা বলেছেন। কে ছিলেন না সেই ভিডিয়োতে, স্টিভ স্মিথ থেকে শুরু করে মিচেল স্টার্ক। জোশ হ্য়াজেলউড হয়ে ন্য়াথাল লিঁয়রা। একযোগে প্রায় সকলেই বলছেন যে, ভারতীয় দলের আগামীর সুপারস্টার যশস্বীই। ভারতের এই তরুণ প্রতিভাবান ব্য়াটার ৯ টেস্টে ১০২৮ রান করেছেন। ৩টি সেঞ্চুরি ও ৫টি হাফ-সেঞ্চুরি করেছেন। ভারত এই বছর ১০টি টেস্ট খেলবে। সব ঠিক থাকলে গৌতম গম্ভীর চাইবেন ১০টি টেস্টই যশস্বী ওপেন করুক রোহিত শর্মার সঙ্গে।

১৯৯১-৯২ সালের পর এই প্রথম বর্ডার-গাভাসকর ট্রফিতে (Border Gavaskar Trophy 2024-25) ক্রিকেটের দুই ঐতিহ্য়বাহী দেশ পাঁচ টেস্টের সিরিজ খেলতে চলেছে। এর সঙ্গেই ফিরল গোলাপি টেস্ট। রোহিত-কামিন্সরা দিন-রাতের টেস্টেও মুখোমুখি হবেন। বাউন্সে ভরা পারথেই বোধন ইন্দো-অজি দ্বৈরথের।

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের সূচি: 

প্রথম টেস্ট: অস্ট্রেলিয়া বনাম ভারত, নভেম্বর ২২-২৬, পার্থ স্টেডিয়াম, পার্থ

দ্বিতীয় টেস্ট (গোলাপি টেস্ট/ দিন-রাতের খেলা): অস্ট্রেলিয়া বনাম ভারত, ডিসেম্বর ৬-১০,  অ্যাডিলেড ওভাল, অ্য়াডিলেড

তৃতীয় টেস্ট: অস্ট্রেলিয়া বনাম ভারত, ডিসেম্বর ১৪-১৮,  দ্য় গাবা, ব্রিসবেন

চতুর্থ টেস্ট: অস্ট্রেলিয়া বনাম ভারত, ডিসেম্বর ২৬-৩০,  মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড, মেলবোর্ন

পঞ্চম টেস্ট: অস্ট্রেলিয়া বনাম ভারত, জানুয়ারি ৩-৭, ২০২৫ সাল, সিডনি ক্রিকেট গ্রাউন্স, সিডনি

আরও পড়ুন: সচিন-সৌরভের এজলাসে প্রাক্তন পাক তারকা! বিশ্বাস করছেন এবার সুবিচার পাবেনই

 

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.