Ind vs Aus: ফের মাঠে স্মিথের প্রতারণা, ক্রিকেটভক্তরা ডাকছেন ‘Cheater’

নিজের দলের বোলারদের সহায়তা করতে চেয়েছিলেন স্মিথ। 

Updated By: Jan 11, 2021, 04:05 PM IST
Ind vs Aus: ফের মাঠে স্মিথের প্রতারণা, ক্রিকেটভক্তরা ডাকছেন ‘Cheater’

নিজস্ব প্রতিবেদন- এত তাড়াতাড়ি নির্বাসনের কথা ভুলে গেলেন! Steve Smith-কে এই প্রশ্নই করছেন ক্রিকেটভক্তরা। বল বিকৃতি কাণ্ডের পর এক বছর নির্বাসন হয়েছিল স্মিথের। তিনি তার পর সাংবাদিক সম্মেলন চলাকালীন কেঁদে ভাসিয়েছিলেন। স্মিথ স্বীকার করেছিলেন, বড় ভুল করে ফেলেছেন তিনি। এমন কাজ আর কখনও করবেন না বলেও কথা দিয়েছিলেন। কিন্তু সেই কথা তিনি রাখতে পারলেন না। ক্রিকেট মাঠে আরও একবার স্মিথ প্রতারণা করলেন। আর সেই কাণ্ড আরও একবার ক্যামেরা বন্দি হল। স্মিথ হয়তো ভুলেই গিয়েছিলেন, আধুনিক ক্রিকেট এতটাই প্রযুক্তি নির্ভর যে ফাঁকি দেওয়ার প্রশ্নই ওঠে না।

Sydney Test-এ পঞ্চম দিন ড্রিংকস ব্রেক-এর সময় পন্থের Crease Marks পায়ে ঘষে তুলে দেওয়ার চেষ্টা করেন স্মিথ। সেই ঘটনা স্টাম্প ক্যামেরায় ধরা পড়ে। সেই ভিডিয়ো ফুটেজ  সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে বেশি সময় নেয়নি। এর পরই স্মিথখে প্রশ্নের মুখে পড়তে হয়েছে। ক্রিকেটভক্তরা তাঁকে ‘Cheater’ বলে ডাকতে শুরু করেছেন। কেউ কেউ তো বলেছেন, যে একবার প্রতারণা করে, সে বারবার একই কাজ করে। স্মিথ কখনও শোধরাবেন না। তিনি আগের ভুল থেকে শিক্ষা নেননি। বারবার একই অপরাধ করছেন অজি ব্যাটসম্যান।

আরও পড়ুন-  রাহুল দ্রাবিড়ের জন্মদিনে সিডনিতে 'দেওয়াল' হলেন Ashwin-Vihari

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনিতে ৯৭ রানের দুরন্ত ইনিংস খেলেছেন পন্থ। একটা সময় মারমুখী হয়েছিলেন তিনি। পন্থকে আউট করতে কালঘাম ছুটেছিল অজি বোলারদের। আর তখনই নিজের দলের বোলারদের সহায়তা করতে চেয়েছিলেন স্মিথ। তাই তিনি Pitch-এর উপর পা ঘষে Rishav Pant-এর ক্রিজ মার্কস তুলে দেওয়ার চেষ্টা করেন। স্মিথ ভুলেই যান, ক্রিজ ক্যামেরায় সব রেকর্ড হতে পারে। এমনিতেই ভারতের সিরাজ ও বুমরাকে Sydney তে বর্ণবিদ্বেষী মন্তব্যের শিকার হতে হয়েছে। তাই নিয়ে উত্তেজনা ছিলই। তার মধ্যে স্মিথের এই কাণ্ড যেন Australia-র জন্য পরিস্থিতি আরও বেগতিক করে তুলল।

.