ক্রিকেট অস্ট্রেলিয়া নির্বাসনে পাঠালে আইপিএলে নেই স্মিথ-ওয়ার্নাররা

ক্রিকেট অস্ট্রেলিয়া যদি 'নো অবজেকশন সার্টিফিকেট' দেয় তবেই আইপিএলে খেলার সম্ভবনা থাকছে স্মিথদের। তবে সেই সম্ভবনা নেই বললেই চলে।

Updated By: Mar 28, 2018, 11:02 AM IST
ক্রিকেট অস্ট্রেলিয়া নির্বাসনে পাঠালে আইপিএলে নেই স্মিথ-ওয়ার্নাররা

নিজস্ব প্রতিবেদন : আইপিএলে স্মিথ-ওয়ার্নারদের খেলার সম্ভবনা কতটা? এই নিয়ে জল্পনার মধ্যেই এল বিসিসিআই কর্তার বিবৃতি। আর তিনি যা বললেন তাতে দুশ্চিন্তা বাড়বে রাজস্থান ও হায়দরাবাদ দলের। বোর্ডের ওই কর্তা জানিয়েছেন, ক্রিকেট অস্ট্রেলিয়া নির্বাসিত করলে স্বাভাবিক নিয়মেই আর আইপিএল-এ মাঠে নামা হবে না স্মিথদের।

আরও পড়ুন- বল বিকৃতি কাণ্ডে দোষী স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফ্ট দেশে ফিরছেন, কোচ থাকছেন লেম্যানই

কেপ টাউনে স্যান্ডপেপার গেটে দোষী সাব্যস্ত স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে ক্রিকেট অস্ট্রেলিয়া নির্বাসনে পাঠালে আইপিএলে তাদের খেলার কোনও সুযোগ নেই। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে এব্যাপারে স্পষ্ট করে দেওয়া হয়েছে। বোর্ডের এক কর্তা ক্রিকেটনেক্সটকে জানান, "এই বিষয়টি নিয়ে এত জটিলতার কিছু নেই। বিষয়টা খুব সহজ। যদি ক্রিকেট অস্ট্রেলিয়া ওদের (স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার) ব্যান করে তাহলে আমার মনে হয় না কোনও আইপিএল ফ্র্যাঞ্চাইজি ওদের দলে রাখবে। ঠিক যেমন ডোপিং কেলেঙ্কারিতে জড়িত আন্দ্রে রাসেল আইপিএলে খেলতে পারবেন না। অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড ওদের নির্বাসনে পাঠালে এবারের মতো ওদের আইপিএল শেষ। আইপিএল গভর্নিং কাউন্সিলের কোনও ভূমিকা এতে থাকবে না আর।"

আরও পড়ুন- রাজস্থান রয়্যালসের নেতৃত্ব ছাড়লেন স্মিথ

ক্রিকেট অস্ট্রেলিয়া যদি 'নো অবজেকশন সার্টিফিকেট' দেয় তবেই আইপিএলে খেলার সম্ভবনা থাকছে স্মিথদের। তবে সেই সম্ভবনা নেই বললেই চলে। এমনিতেই রাজস্থান রয়্যালসের নেতৃত্ব ছাড়তে হয়েছে স্মিথকে। ওয়ার্নারকে নিয়ে এখনও কিছু জানায়নি হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজি।

আরও পড়ুন- ওয়ার্নারের জন্য অপেক্ষা করবে হায়দরাবাদ

.