বিশ্ব ক্রিকেটের নতুন চোকার্স এখন শ্রীলঙ্কা

ম্যাচ শুরুর আগে চোকার্সদের বিরুদ্ধে শ্রীলঙ্কাকেই ফেভারিট ধরে ছিলেন অনেকে। কিন্তু কোথায় কী! সিডনিতে দক্ষিণ আফ্রিকার কাছে একেবারে উড়ে গেল শ্রীলঙ্কা। কোনও প্রতিরোধ না দিয়ে কার্যত আত্মসমর্পণ করে বসল অ্যাঞ্জেলো ম্যাথিউজের দল। অথচ গ্রুপ লিগে দারুণ ক্রিকেট খেলে শ্রীলঙ্কা। তবে মোক্ষম সময়ে একই দল অল আউট ১৩৩ রানে। ম্যাচ শেষে তথ্য বলছে বিশ্ব ক্রিকেটের চোকার্সদের কাছে হেরে নতুন চোকার্স তকমা পাচ্ছে শ্রীলঙ্কা। কারণ ২০০৭, ২০১১ পরপর দুটো বিশ্বকাপের ফাইনালে হারের পর ফের নক আউট পর্বে হারতে হল শ্রীলঙ্কাকে। জয়বর্ধনে, সাঙ্গাকারারা ক্রিকেটে ছেড়ে যাওয়ার সময় দেশের চোকার্স তকমাটা সেঁটে যেতে দেখলেন।

Updated By: Mar 18, 2015, 03:40 PM IST
বিশ্ব ক্রিকেটের নতুন চোকার্স এখন শ্রীলঙ্কা

ওয়েব ডেস্ক: ম্যাচ শুরুর আগে চোকার্সদের বিরুদ্ধে শ্রীলঙ্কাকেই ফেভারিট ধরে ছিলেন অনেকে। কিন্তু কোথায় কী! সিডনিতে দক্ষিণ আফ্রিকার কাছে একেবারে উড়ে গেল শ্রীলঙ্কা। কোনও প্রতিরোধ না দিয়ে কার্যত আত্মসমর্পণ করে বসল অ্যাঞ্জেলো ম্যাথিউজের দল। অথচ গ্রুপ লিগে দারুণ ক্রিকেট খেলে শ্রীলঙ্কা। তবে মোক্ষম সময়ে একই দল অল আউট ১৩৩ রানে। ম্যাচ শেষে তথ্য বলছে বিশ্ব ক্রিকেটের চোকার্সদের কাছে হেরে নতুন চোকার্স তকমা পাচ্ছে শ্রীলঙ্কা। কারণ ২০০৭, ২০১১ পরপর দুটো বিশ্বকাপের ফাইনালে হারের পর ফের নক আউট পর্বে হারতে হল শ্রীলঙ্কাকে। জয়বর্ধনে, সাঙ্গাকারারা ক্রিকেটে ছেড়ে যাওয়ার সময় দেশের চোকার্স তকমাটা সেঁটে যেতে দেখলেন।

কিন্তু কেন এমন হল এবার! লঙ্কা শিবির বলছে, প্ল্যান এ, বি, সি কোনও কিছুই কাজে আসেনি। স্টেইন, মর্কেলরা সরে যাওযার পর লঙ্কা বাহিনীর স্ট্র্যাটেজি ছিল দুমিনি, তাহিরকে আক্রমণ করে বড় রান তোলা। কিন্তু সেই দুমিনি-তাহিররাই তুলে নিলেন ৭ উইকেট। মুরলীধরনের দেশ স্পিন অস্ত্রে ঘায়েল হল। লঙ্কার ট্র্যাজেডি হারে এই বিষয়টা যেন আরও কাব্যিক হয়ে গেল।   

সাঙ্গাকারা, ও জয়বর্ধনের বিদায়ে সচিন তেন্ডুলকরের ট্যুইট-

 

.