IPL 2021, SRH vs KKR: Nitish Rana র ব্যাটে কলকাতা তুলল ১৮৭

আইপিএলের (IPL 2021) প্রথম সানডে ব্লকবাস্টারে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ (SRH vs KKR)। রবিবাসরীয় মহারণে টস জিতে ডেভিড ওয়ার্নার (David Warner) ব্য়াটিংয়ের আমন্ত্রণ জানান অইন মর্গ্যান (Eoin Morgan) অ্যান্ড কোংকে। এদিন প্রথমে ব্যাট করে কেকেআর তুলল ১৮৭।

Updated By: Apr 11, 2021, 09:17 PM IST
IPL 2021, SRH vs KKR: Nitish Rana র ব্যাটে কলকাতা তুলল ১৮৭

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের (IPL 2021) প্রথম সানডে ব্লকবাস্টারে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ (SRH vs KKR)। রবিবাসরীয় মহারণে টস জিতে ডেভিড ওয়ার্নার (David Warner) ব্য়াটিংয়ের আমন্ত্রণ জানান অইন মর্গ্যান (Eoin Morgan) অ্যান্ড কোংকে। এদিন প্রথমে ব্যাট করে কেকেআর তুলল ১৮৭।

নীতিশ রানা (Nitish Rana) ও শুভমান গিলের (Shubman Gill) ওপেনিং জুটিতে ৭ ওভারে ৫৩ রান তোলে কলকাতা। কিন্তু ১৩ বলে ১৫ রান করেই গিল ক্লিন বোল্ড হয়ে যান গিল। স্টার স্পিনার রশিদ খানের বলে বোল্ড হয়ে যান তিনি। কিন্তু রানা বুঝে নেন যে,তাঁকে উইকেট দিয়ে আসলে হবে না। ২৭ বছরের দিল্লির বাঁ-হাতি ব্যাটসম্যান এবার রাহুল ত্রিপাঠীকে (Rahul Tripathi) সঙ্গে নিয়ে দলকে টানলেন। দু'জনে জুটি বেঁধে স্কোরবোর্ডে তুললেন ৯৩ রান। রাহুলও এদিন ঝকঝকে হাফ-সেঞ্চুরি করার পরেই আউট হয়ে গেলেন। ২৯ বলে ৫৩ রান করে টি নটরাজনের বলে উইকেটের পিছনে ঋদ্ধিমান সাহার হাতে ক্যাচ তুলে দেন তিনি। রাহুলের ব্যাট থেকে এল ৫টি চার ও ২টি ছয়। 

আরও পড়ুন: Prithvi Shaw র জন্য রাতেই বিশেষ কিছু করলেন তাঁর গার্লফ্রেন্ড Prachi Singh

রাহুল ফেরার পর ক্রিজে আসেন ক্যারিবিয়ান পাওয়ার হিটার আন্দ্রে রাসেল (Andre Russell)। কিন্তু ড্রে রাস মাত্র ৫ রান করে ব্যর্থ হয়ে ফিরে যান। এরপরই শুরু হয়ে কেকেআরের পতন। ক্যাপ্টেন মর্গ্যান নামার পরেই ফিরে যান রানা। ৫৬ বলে অসাধারণ ৮০ রানের (৯টি চার ও ৪টি ছয়) ইনিংস খেলে থামতে হয় তাঁকে। মহম্মদ নবির বলে বিজয় শঙ্করের হাতে জমা পড়েন তিনি। রানার সঙ্গেই প্রায় তাঁর পথ ধরেন মর্গ্যান। বিশ্বকাপ জয়ী কেকেআর ক্যাপ্টেনের ব্যাট থেকে এল মাত্র ২ রান। শেষ দুই ওভার দীনেশ কার্তিক (Dinesh Karthik) ও শাকিব আল হাসানের (Shakib Al Hasan) হাতে ছিল। প্রাক্তন অধিনায়ক দীনেশের ক্যামিও ইনিংসে (৯ বলে ২২) ভর করে কেকেআর শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে তোলে ১৮৭। 

আরও পড়ুন: কলকাতা (KKR) VS হায়দরাবাদ (SRH) : হেড-টু-হেড

শেষ কয়েক বছর ধরেই কিন্তু কলকাতা নাইট রাইডার্স আইপিএলে দাগ কাটতে পারছে না। ৬ বছর ট্রফির মুখ দেখেনি কেকেআর। শেষ দু'বছরই প্লে-অফে যেতে পারেনি শাহরুখ খানের (Sharukh Khan) ফ্র্যাঞ্চাইজি। তবে এই মরসুমে হিসেব বদলাতে মরিয়া অইন মর্গ্যান অ্যান্ড কোং। ওয়ার্নারের হায়দরাবাদও (SRH) খেতাব জয়ের জন্য মরিয়া। ২০১৬ সালের চ্যাম্পিয়ন টিম চারবার প্লে-অফ খেলেছে। একবার রানার্স হয়েছে। এবার ট্রফির জন্যই ঝাঁপাবে নিজামের শহরের ফ্র্যাঞ্চাইজি। দেখা যাক আজ শেষ হাসি কে হাসেন! মর্গ্যান না ওয়ার্নার?

.