KKR vs SRH, IPL Final 2024: ২৬ মে আইপিএল ফাইনাল; খেলবে কেকেআর-সানরাইজার্স

SRH Beats RR By Runs To Book IPL Final 2024 Ticket With KKR: আইপিএল ফাইনালে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে দেখা হচ্ছে সানরাইজার্স হায়দরাবাদের! কামিন্স বনাম শ্রেয়স। 

Updated By: May 24, 2024, 11:49 PM IST
KKR vs SRH, IPL Final 2024: ২৬ মে আইপিএল ফাইনাল; খেলবে কেকেআর-সানরাইজার্স
কামিন্সের মুখে ধরা পড়ছে হাসির ঝলক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হারাধনের দশটি ছেলে থেকে রইল পড়ে দুই। হারিয়ে গেল বাকি আট। একেবারে অন্তিম লগ্নে চলে এল সপ্তদশ আইপিএল (IPL Final 2024)। আগামী ২৬ মে শিরোপা নির্ধারক ম্য়াচে মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ (KKR vs SRH, IPL Final 2024 )। অর্থাৎ যে দুই দল মুখোমুখি হয়েছিল কোয়ালিফায়ার ওয়ানে। আবার প্য়াট কামিন্স বনাম শ্রেয়স আইয়ার।

শুক্রবার অর্থাৎ আজ চিপকের এমএ চিদম্বরম স্টেডিয়ামে ছিল কোয়ালিফায়ার টু-র ম্য়াচ। মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্য়ালস। জিতলে ফাইনাল, হারলে 'বেটার লাক নেক্সট টাইম'। ডু-অর-ডাই ম্য়াচে সঞ্জু স্য়ামসনের টিমকে ৩৬ রানে হারিয়ে প্য়াট কামিন্সরা চলে গেলেন ফাইনালে।

আরও পড়ুন: একে-অপরকেই দু'বার বিয়ে, নাতাশা-হার্দিক জুটি আজ অতীত? লাইমলাইটে ডিভোর্স
 

এদিন টস জিতে সঞ্জু বলেছিলেন কামিন্সদের ব্য়াট করতে। ট্রেন্ট বোল্ট ও আবেশ খানের জোড়া ফলার সঙ্গেই জুড়ে গিয়েছিলেন সন্দীপ শর্মা। বোল্ট-আবেশ তুলে নেন তিন উইকেট। দুই উইকেট পান সন্দীপ। রাজস্থানের বেশ ভালো বোলিংয়ের সামনে হায়দরাবাদ ১৭৫ রানে গুটিয়ে গিয়েছিল। ওপেনার ট্র্য়াভিস হেড (২৮ বলে ৩৪), তিনে নামা রাহুল ত্রিপাঠী (১৫ বলে ৩৭), পাঁচে নামা হেনরিখ ক্লাসেন (৩৪ বলে ৫০) হায়দরাবাদের হয়ে ব্য়াট হাতে দাঁড়াতে না পারলে কামিন্সদের ১৫০ রান তুলতে দম বেরিয়ে যেত। আটে নামা শাহবাজ আহমেদের ১৮ বলে ১৮ রানের ইনিংসও ভীষণ কার্যকরী ছিল।

হায়দরাবাদের রান তাড়া করতে নেমে যশস্বী জয়সওয়াল শুরুটা দারুণ মেজাজেই করেছিলেন। ঝড় যে তাঁর জয়ধ্বজা। তাই ঝড়েই বিশ্বাসী তিনি। মারকুটে মেজাজেই ব্য়াট করছিলেন। কিন্তু তাঁকে সঙ্গ দিতে আসা অন্য় ওপেনার টম কোহলার-ক্য়াডমোর মাত্র ১০ রান করে ফিরে যান। এরপর যশস্বী ফেরেন ২১ বলে ঝোড়ো ৪২ রানের ইনিংস খেলে। আট ওভারের মধ্য়ে ৬৫ রানে দুই উইকেট চলে যায় রাজস্থানের। আর এরকম মরণ-বাঁচন ম্য়াচে সঞ্জু তিনে ব্য়াট করতে নেমে কোহলারের রানসংখ্য়াই মিলিয়ে আউট হয়ে যান। চারে নামা রিয়ান পরাগও (৬) চূড়ান্ত ফ্লপ হন এদিন। পাঁচে নেমে ধ্রুব জুরেল ৩৫ বলে ৫৬ রানের অসাধারণ ইনিংস খেলে অপরাজিত ছিলেন। কিন্তু তিনি একজনকেও পেলেন না যে, তাঁকে সঙ্গ দিয়ে ম্য়াচ জেতাতে পারে। শেষ ওভারে রাজস্থানের জেতার জন্য় ৪২ রান দরকার ছিল। মাত্র ৬ রান তুলতে পেরেছিল রাজস্থান। ব্য়াট হাতে ১৮ রান করা শাহবাজ বল হাতে কামাল করেছেন। তুলে নেন তিন উইকেট। ওপেনার অভিষেক পান দুই উইকেট। একটি করে উইকেট কামিন্স ও টি নটরাজনের। 

আইপিএলে বিগতে ১৬ বছরে একবারই ট্রফি জিতেছে সানরাইজার্স। সাল ছিল ২০১৬। কেকেআরের শেষ ট্রফি ২০১৪ সালে। আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপর এই মাঠেই পাওয়া যাবে সপ্তদশ আইপিএলের চ্য়াম্পিয়নকে। 

আরও পড়ুন: Shikhar Dhawan Marrying Mithali Raj: মিতালি রাজকে বিয়ে করছেন শিখর ধাওয়ান! আইপিএলের অন্তিম লগ্নে বিরাট খবর

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.