'যুগের অবসান,' Milkha Singh এর প্রয়াণে 'বিরাট শূন্যতা' ক্রীড়ামহলে

'আদর্শ হয়ে থাকবেন', একই মত ক্রীড়াবিশিষ্টদের

Updated By: Jun 19, 2021, 10:30 AM IST
'যুগের অবসান,' Milkha Singh এর প্রয়াণে 'বিরাট শূন্যতা' ক্রীড়ামহলে

নিজস্ব প্রতিবেদন: কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিংয়ের (Milkha Singh) প্রয়াণে শোকস্তব্ধ গোটা দেশ। ক্রীড়াজগতে বিরাট শূন্যতার (Vaccum) সৃষ্টি করে জীবনের দৌড় এখানেই থামালেন মিলখা। ভারতের ক্রীড়ামহলে এক যুগের অবসান, মানছেন বিশিষ্টজনেরা। শোকজ্ঞাপন করেছেন সৌরভ গাঙ্গুলি, সানিয়া মির্জা থেকে হরভজনসহ অন্যান্য ক্রীড়াবিদরা।

টুইটে সৌরভ লেখেন, 'মিলখা সিংয়ের প্রয়াণের  খবর শুনে গভীরভাবে শোকাহত। ভারতের অন্যতম মহান ক্রীড়াবিদ। যুবসমাজকে অ্যাথলিট হওয়ার অনুপ্রেরণা জুগিয়েছেন তিনি। আপনাকে অনেক কাছ থেকে জানতে পেরেছি আমার সৌভাগ্য।'

শোক প্রকাশ করে সানিয়া মির্জা (Sania Mirza) লেখেন, 'আপনার সঙ্গে সাক্ষাত করার সুযোগ হয়েছে। আমাকে বরাবর আশীর্বাদ করেছেন। এত উদার, মহৎ ব্যক্তিত্বের চলে যাওয়ায় গোটা বিশ্ব শূন্যতা অনুভব করবে। চিরশান্তিতে থাকুন মিলখা সিং স্যার।' টুইটে শোকপ্রকাশ করেছেন হরভজন সিংও (Harbhajan Singh)। তিনি লেখেন, সর্দার মিলখা সিং আর নেই শুনে মন ভেঙে গিয়েছে।

আরও পড়ুন: পঞ্জাবের প্রত্যন্ত গ্রাম থেকে 'Flying Sikh', ছবির কোলাজে কিংবদন্তি Milkha

টুইটে শোকজ্ঞাপন করেছেন জশপ্রীত বুমরা, ভিভিএস লক্ষণও। বুমরা লেখেন,'মিলখা সিং একজন হিরো। আদর্শ। লেজেন্ড। পরবর্তী প্রজন্মেও তাঁর আভিজাত্য বজায় থাকবে। যেখানেই থাকুন, শান্তিতে থাকুন মিলখা সিং স্যার।' টুইটে শোকবার্তা লিখেছেন ভিভিএস লক্ষণও। মিলখার সঙ্গে একই মঞ্চে তাঁর ছবি পোস্ট করে শোকবার্তা জ্ঞাপন করেছেন বেঙ্গালুরু এফসির গোলরক্ষক গুরপ্রীত সিং সাধু। 

শুধু ক্রীড়াব্যক্তিত্বরাই নন, ভারতের ক্রীড়ামন্ত্রক থেকে অন্যান্য স্পোর্টস ফেডারেশনের (Sports Federation) তরফেও টুইটে শোকজ্ঞাপন করা হয়েছে। ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রকের তরফে একটি টুইটে লেখা হয়, ভারতের ক্রীড়াজগত এক মূল্যবান রত্নকে হারালো। আমরা শ্রী মিলখা সিং জির প্রয়াণে গভীরভাবে শোকাহত। তাঁর জীবনযাত্রা সকলের কাছে আদর্শ হয়ে থাকবে। পরিবার ও শুভাকাঙ্খীদের প্রতি সমবেদনা। ওঁ শান্তি। টুইটে শোকবিবৃতি প্রকাশ করে কলকাতা নাইট রাইডার্স, ভারতীয় ফুটবল টিম, অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়াসহ বহু প্রতিষ্ঠান। 

আরও পড়ুন: 'আগামী প্রজন্মের অনুপ্রেরণা Milkha Singh,' কিংবদন্তির প্রয়াণে দেশজুড়ে শোকের ছায়া

.