Spain vs Croatia | EURO 2024: স্প্যানিশ আর্মাডায় ভয়ংকর অস্ত্র! চর্চায় কিশোর লামিন, রোখার দায়িত্বে দালিচের কোন যোদ্ধা?

Spain vs Croatia Prediction EURO 2024: কয়েক ঘণ্টা পরেই স্পেন বনাম ক্রোয়েশিয়া। এই ম্য়াচে নজরে দুই তারকা। কেন, কী বৃত্তান্ত জেনে নিন।  

Updated By: Jun 15, 2024, 04:20 PM IST
Spain vs Croatia | EURO 2024: স্প্যানিশ আর্মাডায় ভয়ংকর অস্ত্র! চর্চায় কিশোর লামিন, রোখার দায়িত্বে দালিচের কোন যোদ্ধা?
নজরে লামিন ও গারদিওল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুরু হয়ে গেল ইউরো কাপ (UEFA EURO 2024)। জার্মানিতে চলবে এক মাসের মহাযজ্ঞ। ফুটবলপাগল বাঙালির ফের রাত জাগার পালা। বিশ্বকাপের পর ইউরো কাপ নিয়েই সারা পৃথিবীতে সবচেয়ে বেশি মাতামাতি হয়। আর হওয়ার কারণও রয়েছে যথেষ্ট। এই টুর্নামেন্টে যেমন খেলার মান, তেমনই ফুটবলারদের ক্য়ারিশমা। প্রথম ম্য়াচেই আয়োজক দেশ জার্মানি ৫-১ গোলে স্কটল্য়ান্ডকে উড়িয়ে কাপযুদ্ধের বোধন মাতিয়ে দিয়েছে। 

শনিবার অর্থাৎ আজ ইউরোতে সন্ধে ৬টা ৩০ মিনিটে গ্রুপ-'এ'তে মুখোমুখি হাঙ্গেরি-সুইজারল্য়ান্ড (Hungary vs Switzerland)। এরপর রাত ৯টা ৩০ মিনিটে দ্বিতীয় ম্য়াচে যুযুধান স্পেন-ক্রোয়েশিয়া (Spain vs Croatia)। গ্রুপ 'বি'র এই ম্য়াচ শেষ হলে রাত ১২টা ৩০ মিনিট থেকে শুরু ইতালি ও আলবেনিয়া (Italy vs Albania)। তবে এই তিন ম্য়াচের মধ্য়ে অধিকাংশের নজরেই স্পেন-ক্রোয়েশিয়া। 

আরও পড়ুন: এক ক্লিকে পুরো ইউরো গাইড, স্রেফ স্লাইড সরবে গল্প বলবে...

স্পেনের কোচে লুইস দে লা ফুয়েন্তে, কোন ১১ অস্ত্রসজ্জায় তাঁর স্প্যানিশ আর্মাডা নিয়ে, জ্লাৎকো দালিচের দুর্ধর্ষ দুশমনদের উপর আক্রমণ চালাবেন তা তিনি এবং তাঁর টিম ম্য়ানেজমেন্টই জানেন। তবে বার্লিনে সকলের নজরে থাকবেন স্পেনের ভয়ংকর অস্ত্র লামিন ইয়ামাল। ফুটবল আকাশে নক্ষত্রের জন্ম দেয় বিশ্বকাপ-ইউরো| 

লামিনের আলো কিন্তু ইতিমধ্যে বার্সেলোনা ও স্পেনে ছড়িয়ে পড়েছে| লা লিগায় যেমন সবচেয়ে কম বয়সে গোল, তেমনই বার্সা ও স্পেনের জার্সিতেও একই কৃতিত্বের ইতিহাস ১৬ বছরের কিশোরের| 'ওয়ান্ডার কিড' ও 'সেনসেশন'-এর মতো শব্দবন্ধ কি তাঁর উপর প্রত্যাশার চাপ বাড়িয়ে দেবে নাকি লামিন যে কাজটি ভালো করেন, সেটাই করবেন? অর্থাৎ গোলপোস্ট খুঁজে নেবে তাঁর শট!তার জন্য় আরও কয়েক ঘণ্টা অপেক্ষা করতেই হবে। 

ফুয়েন্তের ১৬ বছরের ১৯ নম্বর মিসাইলকে ভোঁতা করার দায়িত্বে থাকবেন ইয়োশকো গারদিওল। এবার ইউরোর 'নজরে তারা'র তালিকায় যেমন জামাল মুসিয়ালা, জুড বেলিংহ্যাম, জাভি সিমন্স, রাসমাস হইলুন, লামিনরা। তেমনই কিন্তু বছর বাইশের ম্যান সিটির লেফট ব্যাকও রয়েছেন| ৬ ফুট ১ ইঞ্চির সেন্টার ব্য়াক কিন্তু রক্ষণের স্তম্ভ। বিগত তিন বছরে দেশের জার্সিতে লুকা মদরিচদের তা তিনি বুঝিয়ে দিয়েছেন। এদিন দালিচ নিশ্চয়ই তাঁকে বাড়তি দায়িত্ব দেবেনে লামিনকে রুখে দেওয়ার জন্য়। ইয়োশকোকে মাঠে আলাদা করা যায় তাঁর মুখাবরণ দেখে। যা তিনি পরেন চোট-আঘাত থেকে বাঁচতে।

আরও পড়ুন: East Bengal | Dimitrios Diamantakos: 'সোনার বুট' পায়ে লাল-হলুদে, মশাল জ্বালাতে তৈরি গ্রিক গোলমেশিন, জার্সি নম্বর কত?
 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.