দায়িত্ব একা অধিনায়কের নয়: গাঙ্গুলি

শুধুমাত্র অধিনায়কের খারাপ পারফরম্যান্সের জন্য দল সাফল্য পাচ্ছে না। এই যুক্তি মানতে নারাজ পুণে ওয়ারিয়র্স ইন্ডিয়ার অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। বোর্ডের টি-টোয়েন্টি টুর্নামেন্টে পুণে দল খারাপ পারফরম্যান্স করায় বৃহস্পতিবার সাহারাশ্রী সুব্রত রায় জানিয়েছিলেন সৌরভ সামনের আইপিএলে শুধুমাত্র মেন্টর থাকবেন।

Updated By: May 11, 2012, 11:14 PM IST

শুধুমাত্র অধিনায়কের খারাপ পারফরম্যান্সের জন্য দল সাফল্য পাচ্ছে না। এই যুক্তি মানতে নারাজ পুণে ওয়ারিয়র্স ইন্ডিয়ার অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। বোর্ডের টি-টোয়েন্টি টুর্নামেন্টে পুণে দল খারাপ পারফরম্যান্স করায় বৃহস্পতিবার সাহারাশ্রী সুব্রত রায় জানিয়েছিলেন সৌরভ সামনের আইপিএলে শুধুমাত্র মেন্টর থাকবেন। এরই প্রতিক্রিয়া জানাতে সৌরভ গাঙ্গুলি বলেন, ক্রিকেট একটা দলগত খেলা। এখানে একজনের পারফরম্যান্সের উপর দল নির্ভর করে না।
গাঙ্গুলির মতে অবশ্যই অধিনায়কের উপর বাড়তি দায়িত্ব থাকে। দলের সামনে থেকে তাঁকেই নেতৃত্ব দিতে হয়। কিন্তু শুধু অধিনায়কের পারফরম্যান্সের উপর যদি দল নির্ভর করত তাহলে ভারত ২০১১ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারত না। কারন এই বিশ্বকাপে একমাত্র ফাইনাল ছাড়া অধিনায়ক ধোনি কোনও ম্যাচে বড় রান পাননি।

.