Sourav Ganguly: ২৩ নয় ২২ অক্টোবর সিএবি সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দেবেন সৌরভ গঙ্গোপাধ্যায়

Sourav Ganguly: তাঁর প্যানেলের বাকি সদস্যরা একই দিনে মনোনয়ন দেবেন কিনা সেটা নিয়ে কিন্তু ধোঁয়াশা বজায় রাখা হয়েছে। কয়েকদিন আগেই সৌরভ জানিয়েছিলেন যে তিনি সিএবি নির্বাচনে দাঁড়াবেন। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Oct 22, 2022, 12:01 AM IST
Sourav Ganguly: ২৩ নয় ২২ অক্টোবর সিএবি সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দেবেন সৌরভ গঙ্গোপাধ্যায়
ফের একবার সিএবি-তে কামব্যাক করতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র

সব্যসাচী বাগচী 

একাধিক ক্রিকেটীয় উন্নতি করার পরেও তিনি  বিসিসিআই সভাপতি (BCCI President) হিসেবে ফের বহাল থাকতে পারেননি। এমনকি আইসিসি চেয়ারম্যান (ICC Chairman) হিসেবেও তাঁর নাম প্রস্তাব করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে তাই বলে প্রশাসক হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) কেরিয়ার এখানেই শেষ হয়ে গেল না। বরং ফের একবার কামব্যাক করতে চলেছেন মহারাজ। এবার সিএবি-র সভাপতি (CAB President) হিসেবে কামব্যাক করতে চলেছেন ভারতীয় দলের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক। শনিবার অর্থাৎ ২২ অক্টোবর বিকালে সিএবি-তে সভাপতি পদে মনোনয়ন দেবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। 

তবে তাঁর প্যানেলের বাকি সদস্যরা একই দিনে মনোনয়ন দেবেন কিনা সেটা নিয়ে কিন্তু ধোঁয়াশা বজায় রাখা হয়েছে। কয়েকদিন আগেই সৌরভ জানিয়েছিলেন যে তিনি সিএবি নির্বাচনে দাঁড়াবেন। আর ঠিক তাই হল। ক্রিকেটীয় অভিজ্ঞতা দিয়ে ভারতীয় ক্রিকেটকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন, ঠিক সেভাবেই আবার নিজের রাজ্যের ক্রিকেট সংস্থার জন্য কাজ করবেন মহারাজ।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

সিএবি-র বর্তমান সভাপতি অভিষেক ডালমিয়া আইপিএল গভর্নিং কাউন্সিলে চলে গিয়েছেন। সুতরাং তিনি সিএবি-র নির্বাচনে তিনি থাকবেন না। সেক্ষেত্রে সৌরভ যদি সভাপতি পদে মনোনয়ন জমা দেওয়ার ব্যাপারে মনস্থির করার জন্য শোনা যাচ্ছে তাঁর দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ই হতে পারেন সচিব। আর এক সচিব পদে আসতে পারেন প্রবীর চক্রবর্তী। সহ-সভাপতি পদে বাংলার সদ্য প্রাক্তন কোচ অরুণ লালের নাম শোনা যাচ্ছে। সূত্রের খবর তিনি ইতিমধ্যেই মনোনয়ন সংগ্রহও করেছেন। যদিও শেষ পর্যন্ত তাঁকে সহ-সভাপতি করা হবে, নাকি প্লেয়ার-কাম মেন্টরের মতো কোনও পদে আনা হবে, সেটা এখনও স্পষ্ট নয়। 

আরও পড়ুন: IND vs PAK, ICC T20 World Cup: মহারণের ৪৮ ঘন্টা আগে কেন রোহিত-বিরাটদের উপর চটলেন সুনীল গাভাসকর? জেনে নিন আসল কারণ

আরও পড়ুন: Rohit Sharma, IND vs PAK: শাহিন আফ্রিদির মহড়া নেওয়ার জন্য কীভাবে অনুশীলন করলেন 'হিটম্যান'? দেখুন ভিডিয়ো

বোর্ডে যাওয়ার আগে পাঁচ বছর সিএবি-তে ছিলেন সৌরভ। লোধা কমিটির নিয়ম অনুযায়ী আরও চার বছর থাকতে পারেন। বাংলা ক্রিকেটে 'ভিশন 2020' থেকে শুরু করে, ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইডেন গার্ডেন্সে ভারত বনাম পাকিস্তান ম্যাচ আয়োজন। ক্রিকেটের নন্দনকাননে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অমিতাভ বচ্চন, ইমরান খান, শফকত আমানত আলিকে নিয়ে আনা সবকিছুই ছিল মহারাজের মস্তিস্কপ্রসূত। এমনকি শ্রীলঙ্কা সফরে বাংলা দলকে পাঠানো, সবকিছু তাঁর পরিকল্পনা। সেই অভিজ্ঞতা ও বুদ্ধি দিয়ে আবার বাংলা ক্রিকেটের মসনদে সর্বোচ্চ চেয়ারে বসতে চলেছেন মহারাজ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)           

.