Sourav Ganguly On Vinesh Phogat: 'জানি না ঠিক কী নিয়ম, তবে...'! ভিনেশের পদকের দাবিতে সরব দেশ, এবার সাফ কথা সৌরভের

Sourav Ganguly On Vinesh Phogat: সচিন তেন্ডুলকরের পর এবার সৌরভ গঙ্গোপাধ্য়ায়। ভিনেশ ফোগাটের পদকের দাবি তুললেন প্রাক্তন ভারত অধিনায়ক

Updated By: Aug 11, 2024, 08:52 PM IST
Sourav Ganguly On Vinesh Phogat: 'জানি না ঠিক কী নিয়ম, তবে...'! ভিনেশের পদকের দাবিতে সরব দেশ, এবার সাফ কথা সৌরভের
ভিনেশের পদকের দাবি সৌরভেরও

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৪০ কোটি দেশবাসীর বুক ভেঙেছিল গত বুধবার। প্য়ারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) পদক নিশ্চিত করে ফেলেছিলেন দেশের তারকা কুস্তিগীর ভিনেশ ফোগাট (Vinesh Phogat)। ৫০ কেজি বিভাগের সেমিফাইনালে কিউবার গুজ়মান লোপেজকে হারিয়ে ইতিহাস লিখেছিলেন 'দঙ্গল' কন্যা। প্রথম ভারতীয় মহিলা কুস্তিগির হিসাবে এই কীর্তি গড়েছিলেন তিনি। কিন্তু ইভেন্টের দিন সকালে যখন ভিনেশের ওজন মাপা হয়, তখন দেখা যায় ১০০ গ্রাম বেশি ওজন রয়েছে ভিনেশের। সেই কারণে ভিনেশকে ফাইনালে বাতিল ঘোষণা করা হয়! আর এরপরেই সুবিচারের জন্য় ভিনেশ দ্বারস্থ হয়েছিলেন কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্ট (Court of Arbitration for Sport) ওরফে সিএএসের (CAS) কাছে। এই পরিস্থিতিতে সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) পর ভিনেশের পদকের দাবি তুললেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়ও (Sourav Ganguly)।

আরও পড়ুন: 'ওর পদক চুরি করা হয়েছে'! ফুঁসছেন ১০০ সেঞ্চুরির মালিক, দিলেন আগুনে বিবৃতি

দেশের সর্বকালের অন্য়তম সেরা অধিনায়ক ও প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ। রবিবার তিনি শহরের এক ইভেন্টে এসেছিলেন। সেখানে সাংবাদিকরা তাঁকে যখন ভিনেশের বিষয়ে মতামত জানতে চেয়েছিলেন, তখন সৌরভ বলেন, 'দেখুন আমি জানি না নিয়মটা ঠিক কী, তবে আমি নিশ্চিত যে, ভিনেশ যখন ফাইনালে উঠেছিলেন, তাহলে ও নিশ্চিত ভাবেই ঠিকভাবে যোগ্যতা অর্জন করেছে। যখন কেউ ফাইনালে ওঠে তখন হয় সোনা নয় রুপো। তাঁকে অন্যায়ভাবে অযোগ্য ঘোষণা করা হোক বা না হোক, সে অন্তত রৌপ্য পদকের দাবিদার।' ঘটনাচক্রে বিশিষ্টমহলের দাবি যে, ভিনেশের রুপোর পদক পাওয়ার সম্ভাবনা অত্য়ন্ত ক্ষীণ। একমাত্র কিছু মিরাক্য়াল ঘটলেই তা সম্ভব। এখন দেখার ভিনেশের কপালে কী লেখা আছে!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.